bdstall.com

নতুন যে ফিচারগুলো থাকবে গুগলের পরবর্তী অ্যান্ড্রয়েড ভার্সনে

অ্যান্ড্রয়েড ও এর ফিচারগুলো ইতোমধ্যেই প্রকাশ করেছে এর কর্তৃপক্ষ যদিও অফিসিয়াল রিলিজের এখনও অনেক দেরি আছে। নিচে দেখে নিন কি কি নতুন ফিচার পেতে যাচ্ছেন গুগলের পরবর্তী অ্যান্ড্রয়েড ভার্সনে:

ভাঙ্গা ইমোজিঃ অ্যান্ড্রয়েডের নতুন ভার্সনে আপনি কোনভাবেই কোনো ইমোজি মিস করবেন না। কেননা এতে একটি নতুন ইমোজি লাইব্রেরী যোগ করা হয়েছে যেটি স্বয়ংক্রিয়ভাবে যেকোনো মিসিং ইমোজিকে যুক্ত করে নিবে এমনকি যদি সেটি আপনার কি-বোর্ডে নাও থাকে। 

অ্যান্ড্রয়েডের নতুন ভার্সনে ব্যাটারি মেনুতে নতুন সুবিধা

 

স্মার্ট শেয়ারিংঃ অ্যান্ড্রয়েড ও আপনার ফোনে কি ছবি আছে সেটি বোঝতে সক্ষম হবে এবং সে অনুযায়ী যে অ্যাপটি আপনার ব্যবহার করার প্রয়োজন হতে পারে সেটি অনুমান করে আপনাকে পরামর্শ দিবে। গুগলের মতে, "একজন ব্যবহারকারী যদি একটি রিসিটের ছবি তোলেন তাহলে অ্যান্ড্রয়েড ও তাকে একটি এক্সপেন্স ট্র্যাকিং অ্যাপ দেখাবে কিংবা তিনি যদি একটি সেলফি তোলেন তাহলে তাকে একটি সামাজিক যোগাযোগ মাধ্যমের অ্যাপ দেখানো হবে। " এছাড়াও এই প্রযুক্তিটি ভিডিও, ইউআরএল কিংবা টাইপিং-এও কাজ করবে যেখানে আপনার ফোন প্রতিনিয়তই আপনার ব্যবহার গতিবিধি নজর রাখবে এবং সে অনুযায়ী আপনাকে পরামর্শ দিবে।

 

অ্যান্ড্রয়েড স্মার্টফোনের বর্তমান মূল্য তালিকা

 

নোটিফিকেশনঃ নতুন কোন নোটিফিকেশন আসলে নির্দিষ্ট অ্যাপ আইকনের ওপরেই একটি ডট দেখা যাবে এবং আইকনটি কিছু সময়ের জন্য চেপে ধরে রাখলে নোটিফিকেশনটি দেখা যাবে। এছাড়াও চাইলে যেকোনো নোটিফিকেশনকে পরবর্তী সময়ের জন্য সংরক্ষণ করে রাখা যাবে।

 

পিকচার-ইন-পিকচারঃ পিকচার-ইন-পিকচার ফিচারটি যোগ করা হয়েছে এবং এটি যেকোনো সফটওয়্যারের সাথেই কাজ করবে। 

 

এই প্রবন্ধটি পোস্ট করা হয়েছে: May 24, 2017
Reviews (0) Write a Review