bdstall.com

এইচপি ল্যাপটপের জনপ্রিয় সিরিজগুলো

প্রিন্টারের জন্যই এইচপি বিখ্যাত। কিন্তু বিগত কয়েক বছর ধরেই ল্যাপটপের বাজারেও এইচপির রয়েছে বিশেষ জনপ্রিয়তা। উন্নত প্রযুক্তি এবং মানসম্মত পণ্য উৎপাদনের জন্য এইচপির বিশেষ খ্যাতি রয়েছে। মূলত ২০০২ সালে এইচপি এবং কমপ্যাক এক হয়ে যায় কম্পিউটারের বাজারে একটা বড়সড় অবস্থান তৈরি করতে। সাধারণত এইচপি ল্যাপটপগুলো ডিজাইন করা হয়ে থাকে বাড়ি কিংবা ছোট অফিসের জন্য। এইচপি ল্যাপটপের বেশ অনেকগুলো মডেল রয়েছে যা প্রায় সকল গ্রুপের মানুষের প্রয়োজন এবং চাহিদার সাথে মিলে যায়। নিচে একনজরে দেখে নেয়া যাক এইচপি ল্যাপটপের জনপ্রিয় সিরিজগুলোঃ 
 

এইচপি এনভিঃ এনভি এইচপির একটি জনপ্রিয় সিরিজ। এর নতুন একটি মডেল হল এনভি ১৫। আকর্ষণীও ডিজাইন, উন্নত কার্যক্ষমতা এবং ব্যাটারি লাইফের জন্য এই ল্যাপটপগুলোর বেশ সুনাম রয়েছে। এইচপি এনভি ১৫ ল্যাপটপটির ওজন মাত্র ১.৯৩ কেজি এবং ১৭.৯ মিমি. পুরু। সুতরাং বুঝাই যাচ্ছে এটি একটি হালকা ওজনের ল্যাপটপ যা চাইলেই আপনি সহজে বহন করতে পারেন। ল্যাপটপটিতে আছে একটি ফুল এইচডি আইপিএস প্যানেল।

 

> ইন্টেল কোর আই সেভেন ৬৫০০ইউ প্রসেসর
> ৮ গিগাবাইট র‍্যাম
> ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি স্ক্রিন
> ১২৮ গিগাবাইট এম.২ এসএসডি এবং ১ টেরাবাইট হার্ড ডিস্ক
> ১.৯৩ কেজি ওজন এবং ১৭.৯ মিমি পুরু

 

এইচপি এনভি এবং অন্যান্য এইচপি ল্যাপটপের বর্তমান মূল্য


এইচপি এলিটবুকঃ এলিটবুক সিরিজের জনপ্রিয় মডেল এক্স৩৬০ জি২। মানসম্মত কি-বোর্ড, অধিক নিরাপত্তা ব্যবস্থা এবং সুন্দর ডিজাইনের জন্য আলোচনায় আসে এই ল্যাপটপটি। প্রিমিয়াম ডিজাইনের এ ল্যাপটপটি বিজনেস ল্যাপটপ হিসেবেই পরিচিত। সিলভার রঙের এলুমিনিয়াম বডির উপর সুন্দরভাবে সেটে দেয়া রয়েছে কোম্পানির লোগো। ব্যাকলিট কিবোর্ডের ঠিক নিচেই আছে ডায়মন্ড আকারের টাচপ্যাড এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। 


 

> ইন্টেল কোর আই সেভেন ৭৬০০ইউ প্রসেসর
> ১৬ গিগাবাইট র‍্যাম
> ৫১২ গিগাবাইট এসএসডি স্টোরেজ
> ১৩.৩ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে
> ১.২৮ কেজি ওজন

 

এইচপি এলিটবুক এবং অন্যান্য এইচপি ল্যাপটপের বর্তমান মূল্য

 

এইচপি স্পেকটারঃ স্পেকটার এক্স৩৬০ এই সিরিজের সর্বশেষ ল্যাপটপগুলোর একটি। প্রশস্ত টাচপ্যাড, শক্তিশালী কোয়াড স্পীকার সেটআপ এবং টু-ইন-ওয়ান স্লিম ডিজাইন এই ল্যাপটপের অন্যতম বৈশিষ্ট্য। ইউএসবি-এ এবং ইউএসবি-সি দুটো পোর্টই আছে এই ল্যাপটপে। যদিও এতে কোন এসডি কিংবা মাইক্রোএসডি কার্ডের স্লট রাখা হয়নি।

 

 

> ইন্টেল কোর আই সেভেন ৭৫০০ইউ প্রসেসর
> ১৬ গিগাবাইট র‍্যাম
> ৫১২ গিগাবাইট এসএসডি স্টোরেজ
> ১৩.৩ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে
> ১.৩ কেজি ওজন

 

এইচপি স্পেকটার এবং অন্যান্য এইচপি ল্যাপটপের বর্তমান মূল্য

 

এইচপি প্যাভিলিয়নঃ মনোমুগ্ধকর টু-ইন-ওয়ান ডিজাইন এবং অসাধারণ ব্যাটারি ব্যাকআপের জন্য প্যাভিলিয়ন সিরিজের এক্স২ ল্যাপটপটি সবার নজর কেড়েছে।


 

> ইন্টেল এটম জেড৩৭৩৬এফ প্রসেসর
> ২ গিগাবাইট র‍্যাম
> ৩২ গিগাবাইট ফ্ল্যাশ মেমোরি
> ১০.১ ইঞ্চি এইচডি ডিসপ্লে
> ১.১৮ কেজি ওজন

 

এইচপি প্যাভিলিয়ন এবং অন্যান্য এইচপি ল্যাপটপের বর্তমান মূল্য

 

এই প্রবন্ধটি পোস্ট করা হয়েছে: July 16, 2017
Reviews (0) Write a Review