bdstall.com

স্মার্টফোনে ব্যাকগ্রাউন্ডে প্লে করুন ইউটিউব ভিডিও

ইউটিউব ভিডিও দেখার সাইট হিসেবেই পরিচিত। তবে বর্তমানে অনেকেই ইউটিউবে গান শোনায় অভ্যস্ত হয়ে পড়েছেন। প্রায় প্রতিটি জনপ্রিয় গানই পাওয়া যায় ইউটিউবে। তবে স্মার্টফোনের ইউটিউব অ্যাপে গান শোনাটা খুব একটা ইউজার-ফ্রেন্ডলি না। ইউটিউবে সাধারণত ততক্ষণই ভিডিও প্লে করা যায় যতক্ষণ আপনার স্মার্টফোনের স্ক্রিনে ইউটিউব অ্যাপটি খোলা থাকে। অ্যাপ থেকে বের হয়ে গেলেই ভিডিও প্লেও বন্ধ হয়ে যায়। তবে এন্ড্রয়েড এবং আইওএস-এ ব্যাকগ্রাউন্ডে ইউটিউব ভিডিও প্লে করার কিছু উপায় রয়েছে।

 

 

এন্ড্রয়েডঃ এন্ড্রয়েড ফোনে ব্যাকগ্রাউন্ডে ইউটিউব ভিডিও প্লে করা আইওএস থেকে কিছুটা সহজ। তবে এজন্য আপনার এন্ড্রয়েড স্মার্টফোনে অবশ্যই গুগলের ক্রোম ব্রাউজার ইন্সটল করা থাকতে হবে।

> আপনার ক্রোম ব্রাউজার খুলুন এবং ইউটিউব ডট কমে যান। 

> এবার ওপরে ডান দিক থেকে তিনটি ডটে চাপ দিয়ে মেনুতে যান। এবার সেখান থেকে "রিকুয়েস্ট ডেস্কটপ সাইট" অপশনটি সিলেক্ট করে দিন।

> এবার আপনি যে গানটি প্লে করতে চান সেটি প্লে করে হোম বাটনে চাপ দিয়ে বের হয়ে যান। প্রথমে ইউটিউব ভিডিওটি বন্ধ হয়ে যাবে। তবে নোটিফিকেশন থেকে আপনি আবার সেই ভিডিওটি প্লে করতে পারবেন।

 

 

এন্ড্রয়েড অপারেটিং সিস্টেম পরিচালিত স্মার্টফোনের মূল্য তালিকা

 

 

আইওএসঃ আইফোনে ব্যাকগ্রাউন্ডে ইউটিউব ভিডিও প্লে করতে হলে আপনাকে ডলফিন ব্রাউজারটি ইন্সটল করতে হবে। 

 

> ডলফিন ব্রাউজার থেকে ইউটিউব ডট কম সাইটে যান। 
> যে গানটি প্লে করতে চান সেটি প্লে করুন এবং হোম বাটন চেপে অ্যাপ থেকে বের হয়ে আসুন।
> এবার আইওএস কন্ট্রোল সেন্টার থেকেই আপনি ভিডিওটি প্লে করতে পারবেন। এমনকি আপনি আপনার আইফোন লক করলেও গানটি বাজতে থাকবে এবং লক স্ক্রিন থেকেও আপনি এটিকে নিয়ন্ত্রণ করতে পারবেন।

 

 

আইওএস অপারেটিং সিস্টেম পরিচালিত স্মার্টফোনের মূল্য তালিকা

 

 

আরো পড়ুন - সহজেই ভিডিও ডাউনলোড করুন ইউটিউব থেকে

 

এই প্রবন্ধটি পোস্ট করা হয়েছে: October 24, 2017
Reviews (0) Write a Review