bdstall.com

১০০০ টাকার নিচে ৫টি সেরা স্মার্ট ওয়াচ

স্মার্ট ওয়াচ হচ্ছে আধুনিক টাচ স্ক্রীন ঘড়ি । বর্তমানে যুগের সাথে তাল মিলিয়ে মানুষের জীবন ধারায় পরিবর্তন আসছে,সেইসাথে নিত্য নতুন বিষয় যোগ হচ্ছে মানুষের রুচিশীলতায়, প্রয়োজনীয়তায়। তেমনি একটা নিত্য প্রয়োজনীয় জিনিস হচ্ছে হাত ঘড়ি যা মূলত মানুষ ব্যবহার করা হয় শুধু মাত্র সময় দেখার সুবিধার্থে। এছাড়া মানুষের মাঝে দিন দিন  স্বাস্থ্য সচেতনতা বাড়ছে, সাথে সুস্থ ও স্বাস্থ্য সম্মত থাকার জন্য শরীর চর্চা করার অভ্যাসও বেড়ে চলেছে। নিজে থেকে স্বাস্থ্য সুরক্ষা কিংবা শরীর চর্চার উপায় গুলো পরিমাপ দিক বিবেচনা করে বাজারে এসেছে স্মার্ট ওয়াচ যা পূর্বের চেয়ে আমূল পরিবর্তিত ও নানাবিধ সুবিধা দিচ্ছে।

 

স্মার্ট ওয়াচের মাধ্যমে এখন শুধু সময় দেখার কাজে ব্যবহৃত হয় না, এটি মোবাইল ফোনের নটিফিকেশন সমূহ, স্মার্ট এসিস্ট্যান্ট হিসেবে কাজ করছে। স্মার্ট ঘড়িতে রয়েছে নান্দনিক ডিজাইনের ডিসপ্লে,উন্নত ব্যাটারি পারফরম্যান্স এবং প্রফেশনাল স্পোর্ট ট্রেকার যা সহজে ব্যবহার উপযোগী,সঠিক পরিমাপ এবং লম্বা সময় ধরে ব্যবহারে নিশ্চয়তা দিবে। এবার জেনে নেওয়া যাক ১০০০ টাকার নিচে ৫টি সেরা স্মার্টওয়াচ সম্পর্কেঃ-

ওয়াই ৬৮ স্পোর্টস স্মার্ট ওয়াচ

ওয়াই-৬৮ মোবাইল ঘড়ি টি আই পি ৬৭ ওয়াটারপ্রুফ  ২৪০ x ২৪০ পিক্সেল রেজুলেশনের ডিসপ্লে দিয়ে তৈরী । এই ঘড়িটি তে ১০০ অ্যাম্পিয়ার এর রিচারজেবল ব্যাটারি রয়েছে যা ২ ঘন্টা ৩০ মিনিট চার্জ করে প্রায় ৫ দিন পর্যন্ত ব্যবহার করা যাবে। এই ঘড়িটি তে প্রধানত মাল্টি স্পোর্টস মুড, এলারম রিমাইন্ডার, গান নিয়ন্ত্রণ ইত্যাদি ফাংশন রয়েছে । ওয়াই৬৮ স্পোর্টস স্মার্ট ঘড়ির বর্তমান বাজার মূল্য হচ্ছে ৪৯৯ টাকা ।

ডি-১৮ স্মার্ট ব্রেচলেট ওয়াচ

ডি-১৮ ঘড়ি টি ১.৩ ইঞ্চি টি এফ টি কালার টাচ স্ক্রীন, নন-ওয়াটারপ্রুফ ব্রেচলেট ঘড়ি ।  এই ব্রেচলেট ঘড়িটি তে ১৫০ অ্যাম্পিয়ার রিচারজেবল ব্যাটারি রয়েছে । এই স্মার্ট ব্রেচলেট ঘড়িটি মূলত  এলারম ক্লক, রিমোট কন্ট্রোল, সোশ্যাল মিডিয়া নটিফিকেশস, মেসেজ / কল রিমাইন্ডার ইত্যাদি ফাংশন নিয়ে তৈরী । এই ঘড়ি টি ১০ মিটার দূরত্ব থেকে ওয়্যারলেস মিডিয়ার মাধ্যমে নিয়ন্ত্রণ করা যায় । এই স্মার্ট ঘড়িটির ব্যাটারি ৯০ অ্যাম্পিয়ার এবং ঘড়িটির ব্যাটারি ২ ঘন্টা চার্জ করলে ৪ দিন পর্যন্ত সর্বোচ্চ বেক আপ দিতে সক্ষম থাকে । ডি-১৮ স্মার্ট ব্রেচলেট ঘড়ির বর্তমান বাজার মূল্য হচ্ছে ৫৯৯ টাকা ।

ডি-১৩ স্মার্ট ওয়াটারপ্রুফ মোবাইল ওয়াচ

ডি-১৩ এন্ড্রয়েড ৪.৪ ভার্সন  সাপোর্টেড একটি স্মার্ট ওয়াচ। এই মোবাইল ঘড়িটি তে প্রধান ফাংশন গুলো হচ্ছে ব্লুটুথ ভার্সন ৪, সিঙ্গেল টাচ অপারেশন, কল / মেসেজ রিমাইন্ডার, রিজেক্ট কল সাপোর্ট এবং অটো লাইট-আপ স্ক্রীন । এই ঘড়িতে ১৫০ অ্যাাম্পিয়ার রিচার্জেবল ব্যাটারি রয়েছে যা সর্বনিম্ন ১ দিন পর্যন্ত বেক আপ দিতে সক্ষম । এটি ওয়াটার প্রুফ যা সচারাচর পানি প্রবেশ করলেও নষ্ট হওয়ার সম্ভাবনা নেই । ডি১৩ মোবাইল ঘড়িটি ব্যবহারে সুবিধাদি যথাক্রমে হ্রদস্পন্দন গতি পরিমাপ, রক্ত চাপ , রক্তে অক্সিজেন এর পরিমান, ঘুমন্ত শারিরীক অবস্থা পর্যবেক্ষণ এবং মাল্টি স্পোর্ট মোড রয়েছে । ডি-১৩ স্মার্ট মোবাইল ঘড়িটির বর্তমান বাজার মূল্য হচ্ছে ৬৯০ টাকা ।

এ১ স্মার্ট মোবাইল ওয়াচ

এ১ স্মার্ট ঘড়ি টি মোবাইল ফাংশনালিটিসহ বাজারে এসেছে । মোবাইল ঘড়িটি তে  সিম কার্ড স্লট, মেমোরি কার্ড স্লট, ব্লুটুথ ,ইন্টারনেট, ক্যামেরা, এন্টি লস্ট ফাংশনালিটি সহ অনেক সুবিধাদি রয়েছে । এতে রয়েছে ২ মেগা পিক্সেল ক্যামেরা যার সাহায্যে ছবি তোলা যাবে, এই ঘড়িটি  যেকোনো মোবাইলের সাথে কানেক্ট করা যাবে এবং  রিমোটলি কাজ করা যাবে । ঘড়িটি তে ৩৮০ অ্যাম্পিয়ারের রিচার্জেবল ব্যাটারি রয়েছে যা লম্বা সময় ব্যাটারি বেক-আপ দিবে। এই ঘড়ি টি  সফটওয়্যার সাপোর্টেড এবং নন-ওয়াটারপ্রুফ। এছাডা এই মোবাইল ওয়াচ এ  হ্রদস্পন্দন গতি পরিমাপ, রক্ত চাপ,রক্তে অক্সিজেন এর পরিমান এবং মাল্টি স্পোর্ট মোড ইত্যাদি রয়েছে। এ১ স্মার্ট মোবাইল ঘড়ি এর বর্তমান বাজার মূল্য হচ্ছে ৮৪৯ টাকা ।


এক্স-৭ ব্লুটুথ মোবাইল ওয়াচ  

এক্স-৭ ২৪০ x ২৪০ পিক্সেল রেজোলিউশনের আই পি এস টাচ স্ক্রীন এইচ ডি  ডিসপ্লে ও জি-সেন্সর দিয়ে তৈরী নন ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ি । মোবাইল ঘড়িটিতে ডিভাইস রিসেট,ডিভাইস চালু,ডুয়াল-মোড সুইচ, গান নিয়ন্ত্রণ, স্টপওয়াচ, ভাইব্রেশন কিংবা সাইলেন্ট সেটিং ফাংশন, অ্যালার্ম ইত্যাদি রয়েছে । ঘড়িটিতে ২৫০ অ্যাম্পিয়ার রিচার্জেবল হাই ক্যাপাসিটি ব্যাটারি রয়েছে । এছাড়া ঘড়িটির সাহায্যে হার্ট রেট মনিটর, রক্তের অক্সিজেনের পরিমাপ, রক্তচাপ এবং কল ডায়াল ও রিসিভ করা যাবে। এক্স-৭ ব্লুটুথ মোবাইল ঘড়ি টির বর্তমান বাজার মূল্য হচ্ছে ৮৯৮ টাকা ।

 

 

এই প্রবন্ধটি পোস্ট করা হয়েছে: July 31, 2023
Reviews (0) Write a Review