bdstall.com

৫০০০০ টাকার নিচে সেরা ল্যাপটপ ২০২১

September 20, 2021

ল্যাপটপ বর্তমানে বেশ জনপ্রিয় একটি ইলেক্ট্রনিক ডিভাইস। অফিস আদালত থেকে শুরু করে শ্রেণি কক্ষে পাঠদান পর্যন্ত সকল কাজেই ল্যাপটপ ব্যবহার হচ্ছে। তবে একটা সময় ছিল যখন ল্যাপটপ মানেই অনেকটা বিলাসিতার বহ্নি প্রকাশ ছিল তবে বর্তমানে প্রযুক্তির উন্নয়নে ল্যাপটপের দাম অনেকটা সাধারণত মানুষের সাধ্যের মধ্যে চলে এসেছে। আপনার বাজেট যদি ৫০ হাজার টাকার মধ্যে হয় তাহলেই বর্তমান সময়ের অনেকগুলো ব্রান্ডের ল্যাপটপ আপনি পছন্দ করার সুযোগ পাবেন। তাই চলুন আজকে জেনে নেই ৫০,০০০ টাকার মধ্যে সেরা কিছু ব্রান্ডের ল্যাপটপ সর্ম্পকে।

 

HP 15s-du1090tu
১. HP 15s-du1090tu : বর্তমান সময়ে ল্যাপটপের  অন্যতম জায়েন্ট কোম্পানির নাম হচ্ছে HP। বিশ্বের সবচেয়ে বেশি বিক্রিত ল্যাপটপগুলোর মধ্যে HP ব্রান্ডের ল্যাপটপগুলোর নাম সবার উপরের দিকে অবস্থান করে থাকে। সাধারণত এইচপির সবগুলো ল্যাপটপ সেরা হয়ে থাকে তার মধ্যে অন্যতম একটি হলো HP 15s-du1090tu মডেলের ল্যাপটপ এবং এটির বর্তমান বাজার মূল্য ৫০ হাজার টাকা। এটিতে রয়েছে কোর আই ৩ এর টেন জেনারেশনের ৪.১ গিগাহার্জের প্রসেসর। এছাড়াও এটিতে ব্যবহার করা হয়েছে ৪ জিবি ডি ডি আর ৪ র‌্যাম ও ১ টেরাবাইট ৫৪০০ আরপিএম সাটা হার্ডডিস্ক। সাথে রয়েছে ১৫.৬ ইঞ্চির এইচডি ডিসপ্লে যার রেজুলেশন ১৯২০ X ১০৮০ পিক্সেল এছাড়াও অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে ইউন্ডোজ ১০ – হোম ৬৪ বিট। পাশপাশি আরো রয়েছে লিথিয়াম আয়নের ৩ সেলের শাক্তিশালী ব্যাটারি। এবং অবশ্যই ওয়াইফাই, ব্লুটুথ ও ওয়েবক্যামের মতো ডিজিটাল ফিচার্সগুলো বিদ্যমান।

 

 

 

Asus VivoBook S15 S530FA

 

২. Asus VivoBook S15 S530FA : আসুস তাইওয়ানের একটি বিখ্যাত কম্পিউটার প্রস্তুত কারক কোম্পানি। এদেরও রয়েছে বেশ অনকেগুলো ল্যাপটপের মডেল যা সারা বিশ্বজুড়েই বেশ জনপ্রিয়। আসুস ল্যাপটপের মধ্যে মিড বাজেটের মধ্যে অন্যতম সেরা একটি হলো Asus VivoBook S15 S530FA ল্যাপটপটি বর্তমান বাজার মূল্য ৪৯,০০০ টাকা। এই বাজেটের মধ্যে অন্যতম সেরা একটি ল্যাপটপও এটি। এটিতে প্রসেসর হিসেব ব্যবহার করা হয়েছে ইনটেল কোর আই ৩ অষ্টম জেনারেশনের ৩.৯ গিগাহার্জের প্রসেসর।এর সাথে রয়েছে ৪ জিবি র‌্যাম, ১ টেরাবাইট হার্ডডিস্ক, এইচডি ওয়েব ক্যাম, ওয়াইফাই সুবিধা এবং ১৫.৬ ইঞ্চির একটি এইচডি ডিসপ্লে। ওপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা যাবে ইউন্ডোজ টেন – ৬৪ বিট।

 

 

Dell Inspiron 15-3580

 

৩. Dell Inspiron 15-3580 : কম্পিউটিং প্রযুক্তিতে অন্যতম জায়েন্ট টেক্সাসের এই ডেল কোম্পানি। নির্ধারিত  বাজেটের ডেল ল্যাপটপের অন্যতম একটি মডেল হলো Dell Inspiron 15-3580 । এটির বর্তমান বাজার মূল্য মাত্র ৪২ হাজার ৫০০ টাকা। এটিতে ব্যবহার করা হয়েছে ইন্টেল কোর আই ৩ অষ্টম জেনারেশনের প্রসেসর। এছাড়াও রয়েছে ১৫.৬ ইঞ্চির ১৯২০ X ১০৮০ পিক্সেল রেজুলেশনের ফুল এইচডি ডিসপ্লে। সাথে পাচ্ছেন ৪ জিবি র‌্যাম ও ১ টেরাবাইট ৩৪০০ আরপিএমের সাটা হার্ডডিস্ক। ল্যাপটপটিতে ল্যান, ওয়াইফাই, ব্লুটুথ বিদ্যমান।

 

 

 

 

Acer Laptop

 

 

৪. Acer Extensa EX215-52-384M : এসার তাইওয়ানের আরেকটি হার্ডওয়্যার প্রস্তুত কারক কোম্পানি। যাদের রয়েছে একাধিক ল্যাপটপ মডেল যা সারা বিশ্বে বেশ জনপ্রিয়। এসার ল্যাপটপের মধ্যম বাজেটের মধ্যে দারুন একটি Acer Extensa EX215-52-384M । এটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে ইন্টেল কোর আই ৩, টেন জেনারেশনের প্রসেসর। এছাড়াও রয়েছে ৪ জিবি র‌্যাম ও ১ টেরাবাইট হার্ডডিস্ক। সাথে পাচ্ছেন ০.৩ মগাপিক্সেলের ওয়েবক্যাম ও ২ স্ট্রিও স্পিকার এবং রয়েছে ১৫.৬ ইঞ্চির এইচডি ডিসপ্লে। ল্যাপটপটির বর্তমান বাজার মূল্য ৪৮ হাজার ৫০০ টাকা।

 

 

৫. Lenovo Ideapad 330 : চায়নার একটি বিখ্যাত টেক কম্পানি হলো লেনেভো। এর ল্যাপটপগুলোর আর্কষণীয় ও ইউনিক ডিজাইন এবং দুর্দান্ত পার্ফমেন্সের জন্য অনেক ভালো। ল্যানেভো ল্যাপটপ মধ্যে দারুন ডিজাইনের হলো Ideapad 330। যার শুধু আর্কষণীয় ডিজাইনই এর প্রধান বৈশিষ্ট্য নয় পাশাপাশি রয়েছে অনবদ্ধ পার্ফমেন্স। এটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে ইনটেল কোর আই ৫ অষ্টম জেনারেশনের প্রসেসর। এছাড়াও এটিতে রয়েছে ৪জিবি র‌্যাম ও ১ টেরাবাইট হার্ডডিস্ক। পাশাপাশি রয়েছে ১৪ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে ও ল্যান, ওয়াইফাই এবং ব্লুটুথের মতো ডিজিটাল ফিচার্স। এই ল্যাপটপটি সর্বোচ্চ ৬ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম। ল্যাপটপটির বর্তমান বাজার মূল্য ৪৯ হাজার ৫০০ টাকা।

 

 

 

Reviews (0) Write a Review