bdstall.com

নতুন পোস্ট

416 posts
Best Laptop Brand in Bangladesh
Date : August 26, 2019

With the advancement in technology, new products with a bit more feature is introduced daily. One of our daily essential is laptop. We are doing most of the work including entertainment to research with the help of laptop and desktop.

ডেঙ্গু জ্বরের লক্ষণ, চিকিৎসা ও প্রতিকার
Date : September 03, 2019

ডেঙ্গু হচ্ছে বর্তমান সময়ের সব থেকে পীড়াদায়ক রোগের একটি। ডেঙ্গু একটা ভাইরাস জ্বর। ডেঙ্গু জ্বরের আদি স্থান ছিল আফ্রিকাতে। ডেঙ্গু জ্বরের ভাইরাস আমাদের শরীরে এডিস মশার মাধ্যেমে প্রবেশ করে। এডিস মশা অন্যান্য মশার থেকে একটু ছোট এবং দেখতে একটু লাইট ডার্ক।

ডিএসএলআর না মিররলেস - ফটোগ্রাফির জন্য কোনটি সেরা ?
Date : July 17, 2019

একটি ভালোমানের ক্যামেরা খুঁজছেন? আপনার প্রথম কাজ হবে ডিএসএলআর ও মিররলেস ক্যামেরা কোনটা ভাল সেটা বুঝা। এখানে এই দুই ধরনের ক্যামেরা সম্পর্কে তুলনা করা হলো। এই পোস্টটি পড়লে আপনি বুঝতে পারবেন কোন ক্যামেরাটি আপনার জন্য বেস্ট।

পাইকারি মূল্যে নাইকন ডি-৫২০০ সাথে ফ্রী গিফট
Date : June 27, 2019

নতুন ফটোগ্রাফারদের জন্য নিকন ডি-৫২০০ খুব ভাল একটি চয়েস। এন্ট্রি লেভেলের ফটোগ্রাফির জন্য নিকন ডি-৫২০০ খুবই উপযোগী। তাছাড়া বিডিস্টল থেকে একটি নিকন ডি-৫২০০ ক্যামেরা কিনলে সাথে ফ্রী থাকছে একটি স্যান্ডডিস্ক ১৬ জিবি মেমোরি কার্ড, একটি ক্যামেরা ব্যাগ

তোশিবা ই-স্টুডিও ২৩০৩ কপিয়ারের বৈশিষ্ট্য
Date : June 20, 2019

অফিস এর কাজের জন্য ফটোকপি মেশিন এর প্রয়োজনীয়তা অনেক বেশি। ফটোকপি মেশিন এর সাহায্যে খুব সহজে এবং কম সময়ে যে কোন প্রয়োজনীয় এবং গুরুত্বপূর্ণ ফাইল অথবা কাগজ কপি করা যায়। এজন্য ভাল মানের স্বল্প দামে তোশিবা ই-স্টুডিও ২৩০৩-এ অথবা ই-স্টুডিও ২৩০৩-এ এম উপযোগী যা অফিস এবং ছোট ব্যাবসায়ীদের জন্য আদর্শ ফটোকপিয়ার।

ওয়াকিটকি কি ? বিভিন্ন ব্রান্ডের ওয়াকিটকির মূল্য ২০১৯
Date : May 19, 2019

ওয়াকিটকি একটি তারবিহিন যোগাযোগের মাধ্যম যা রেডিও ফ্রিকোয়েন্সির মাধ্যমে তথ্য আদান প্রদানে সাহায্য করে। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রন কমিশন থেকে নির্দিষ্ট একটি ফ্রিকোয়েন্সির লাইসেন্স নিয়ে নির্দিষ্ট ব্যাক্তিদের সাথে একই সময়ে কানেক্টেড সবাইকে যেকোন বার্তা প্রেরন ও গ্রহন করা যায়।

ইনভার্টার এসি বা নন-ইনভার্টার এসি ? কোনটি কিনবো
Date : May 12, 2019

গরম আসলে দেশে এসির চাহিদা অনেক বেড়ে যায় তখন আমরা কোন ধরনের এসি কিনবো বুঝতে পারি না। এসি কেনার সময় প্রথমে দেখবো কোন এসি গুলাতে বেশি বিদ্যুৎ সাশ্রয় হয়।

অ্যাক্সেস কন্ট্রোল ডিভাইসের মুল্য ২০১৯। কোনটি কিনবেন ?
Date : April 28, 2019

অ্যাক্সেস কন্ট্রোল এর মাধ্যমে একজন ব্যাক্তি কখন আসছে আর কখন বের হচ্ছে সেটার সময় জানা যায় স্বয়ংক্রিয় ভাবে, তাই এটা বাংলাদেশে টাইম এটেন্ডেন্স হিসেবেও পরিচিত। দেশে অ্যাক্সেস কন্ট্রোল এর চাহিদা অনেক বেড়ে গেছে তাই স্কুল, কলেজ, ইউনিভার্সিটি, অফিস আদালত সহ বিভিন্ন মার্কেটে অ্যাক্সেস কন্ট্রোল ব্যবহার হচ্ছে।

সনি টিভির মূল্য ২০১৯। ব্রাভিয়া টিভি কেন কিনবেন ?
Date : June 02, 2019

বর্তমান বাজারে বিভিন্ন ব্রান্ডের টিভি কিনতে পাওয়া যায়। টিভি কেনার সময় কিছু ব্যাপার জেনে রাখা উচিত যেমন- গ্যারান্টি এবং সার্ভিস ওয়ারেন্টি, কনফিগারেশন, ব্র্যান্ড, টেকনোলজি, মূল্য সহ আরও কিছু ব্যাক্তিগত পছন্দের ব্যাপার। এই ব্যাপারগুলো চিন্তা করলে সনি ব্রাভিয়া ব্রান্ডের টিভি সবদিক থেকে এগিয়ে।

বিল্ড করুন মনস্টার গেমিং পিসি
Date : January 26, 2020

গেমিং পছন্দ করেন না এমন মানুষ খুব কমই আছে। তবে গেমিং পছন্দ করা আর গেমার দের কথা আলাদা। প্রফেসনাল গেমার দের আকর্ষণ সবসময় উন্নত কনফিগারেশন এবং আধুনিক প্রযুক্তির দিকে।

আগুন নেভানোর বিভিন্ন উপায় । বাসা এবং অফিসের জন্য আগুন নেভানোর প্রয়োজনীয় যন্ত্রপাতি
Date : February 24, 2019

বাসা, অফিস, কল-কারখানা এবং বিভিন্ন মার্কেট প্লেসে আগুন লেগে বড় ধরনের দুর্ঘটনা ঘটে। এসব জায়গায় আগুনের হাত থেকে বাঁচতে পূর্বপ্রস্তুতি থাকা দরকার। যদি পূর্বপরিকল্পনা থাকে, তবে সহজেই নিরাপদ আশ্রয়ে গিয়ে জীবন বাঁচানো যায়। তাছাড়া আগুন নেভানোর প্রয়োজনীয় যন্ত্রপাতিও কিনে রাখা উচিত। আগুন নেভাতে প্রয়োজনীয় যন্ত্রপাতির মূল্য খুব একটা বেশি না।

প্রসেসর কি ? ইনটেল (Intel) এবং এএমডি (AMD) প্রসেসর এর বিস্তারিত
Date : February 23, 2019

কম্পিউটার যে যন্ত্রটি দিয়ে তথ্য ও উপাত্ত প্রক্রিয়াকরণের কাজ সম্পাদন করে, তাকেই প্রসেসর বলে। প্রসেসর একটি ইন্টিগ্রেটেড ইলেকট্রনিক বর্তনী যা কম্পিউটার চালানোর গণনা সম্পাদন করে। একটি প্রসেসর গাণিতিক, যৌক্তিক, ইনপুট / আউটপুট (আই/ও) এবং অপারেটিং সিস্টেম (ওএস) থেকে গৃহীত অন্যান্য মৌলিক নির্দেশনা সম্পাদন করে।

হার্ডডিস্ক (HDD) নাকি এসএসডি (SSD) নাকি এসএসএইচডি (SSHD) ? স্টোরেজ কোনটি ভাল
Date : May 20, 2020

বর্তমানে কম্পিউটারের স্টোরেজ হিসেবে বাজারে হার্ডডিস্ক, এসএসডি এবং এসএসএইচডি পাওয়া যায়। এই তিন ধরনের স্টোরেজ এর নাম যেমন ভিন্ন তেমনি কাজ এর ধরনটা ও ভিন্ন।

অ্যাপলকে সরিয়ে হুয়াওয়ে এখন দ্বিতীয় শীর্ষ স্মার্টফোন বিক্রেতা প্রতিষ্ঠান
Date : August 05, 2018

বিশ্বের দ্বিতীয় শীর্ষ স্মার্টফোন বিক্রেতা প্রতিষ্ঠান এখন চাইনিজ কোম্পানী হুয়াওয়ে৷ এতদিন এই জায়গাটি টেকজায়ান্ট অ্যাপলের দখলে থাকলেও চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে অ্যাপলকে হটিয়ে স্যামসাং-এর পরেই চলে আসে হুয়াওয়ে৷

আসছে গুগলের জেবিএল লিঙ্ক বার সাউন্ড সিস্টেম
Date : May 24, 2018

জেবিএল এর সাথে যুক্ত হয়ে জেবিএল লিঙ্ক বার (JBL Link Bar)  নামে নতুন এক হাইব্রিড সাউন্ডবার বাজারে আনার ঘোষণা দিয়েছে গুগল। লিভিং রুমে জেবিএল লিঙ্ক বারটি অডিও হাব হিসেবে কাজ করবে।

সম্পুর্ন ফ্রি ভোকেশনাল ট্রেনিং
Date : May 06, 2018

বাংলাদেশ সরকার ও ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক, যেদ্দা, সৌদি আরব এর যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত IDB-BISEW বাংলাদেশের সুবিধা বঞ্চিত মুসলিম যুবকদের দক্ষ জনশক্তিতে রুপান্তরের লক্ষ্যে একটি বিশেষ প্রকল্প গ্রহন করেছে।

ভিভোর নতুন ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে ডিসপ্লের নিচে
Date : February 15, 2018

কিছুদিন আগেও এই গুজবটি ছিল যে অ্যাপল তাদের নতুন ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটিকে ডিসপ্লের নিচেই সেট করবে। কিন্তু অ্যাপল সেটি না করে ফেস আইডি সিকিউরিটি সিস্টেম নিয়ে এলো। কিন্তু চাইনিজ স্মার্টফোন নির্মাতা

ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৮
Date : January 22, 2018

এলিফ্যান্ট রোডে কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্লান সেন্টার) ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ‘ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৮’। কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির পক্ষ থেকে আয়োজন করা পাঁচ দিনব্যাপী এই মেলায় বিভিন্ন প্রতিষ্ঠান তথ্যপ্রযুক্তি পণ্য প্রদর্শন করবে। বড় পরিসরে আয়োজিত জাঁকজমকপূর্ণ

বিদ্যুতের সাহায্যে তৈরি করুন কৃত্তিম ফায়ার প্লেস
Date : January 18, 2018

ফায়ার প্লেস ভালো লাগেনা এমন মানুষ খুব কমই খুঁজে পাওয়া যাবে। আর সকলেই ফায়ার প্লেসের কাছে বসে কিছু অসাধারন ছবি তুলতে পছন্দ করেন। কেননা ওই মুহূর্তটিকে ক্যামেরায় খুবই আকর্ষণীও দেখায়।

ওয়াটার হিটারের ধরন
Date : January 17, 2018

এই শীতে প্রায় সকলেই ঠাণ্ডা পানির আতঙ্কে থাকেন। এমনকি ঠাণ্ডা পানিতে হাত ধুতে গেলেও ভয়ে মন কাঁপে। গোসল করার গরম পানিতো লাগবেই। কিন্তু প্রতিবার চুলোয় পানি গরম করাটাও একটা বিরক্তিকর কাজ।