bdstall.com

এইচপি (HP) লাপটপের জনপ্রিয় সিরিজগুলি

Hp Laptop series

এইচপি শুধু আমাদের দেশ বাংলাদেশেই নয় পুরো বিশ্বেই শীর্ষস্থানীয় কম্পিউটার প্রস্তুতকারক বা ল্যাপটপ ব্র্যান্ড। বিগত কয়েক বছরে ল্যাপটপ বাজারে সবচেয়ে বেশি ল্যাপটপ প্রস্তুত ও বিক্রয় করেছে এই আমেরিকান প্রযুক্তি জায়েন্ট কম্পানি এইচপি। তাই তাদের মান ও নির্ভশীলতা নিয়ে কোন সন্দেহ থাকার কথা নয়।

 

কেন এইচপি সিরিজ সেরা?

 

এইচপি ব্রান্ডের সবগুলো ল্যাপটপই সেরা। তবে ভিন্ন ভিন্ন কাজের জন্য ভিন্ন ভিন্ন মডেল সেরা হতে পারে সে ক্ষেত্রে আপনাকে আপনার কাজের ধরন এবং বাজেট অনুযায়ী সিদ্ধান্ত নিতে হবে। তবে আমাদের দেশের পরিপ্রক্ষিতে মিডিয়াম রেঞ্জের ল্যাপটপগুলোই সবচেয়ে বেশি জনপ্রিয়।

 

এইচপি প্যাভিলিয়ন

 

এইচপি প্যাভিলিয়ন সিরিজটি হচ্ছে একদম স্লিম ও আর্কষনীয় ডিজাইনের, এছাড়াও ওজনে হালকা ও সহজে বহনযোগ্যতার পাশাপাশি দীর্ঘ মেয়াদী ব্যাটারি এবং এলইডি ডিসপ্লে সহ আরো নানান আধুনিক ফিচার্স এই সিরিজেই পাবেন। এটি অন্যতম সস্তা সিরিজ বিধায় বাংলাদেশে এর জনপ্রিয়তা অনেক বেশি।

 

এইচপি প্রোবুক

 

এইটপি প্রোবুক এইচপির অন্যতম সেরা একটি সিরিজ। এই সিরিজটির প্রধান বৈশিষ্ট্যগুলো হলো অসাধারণ কর্মদক্ষতা, মাল্টি স্টোরেজ, ফাস্ট প্রসেসর, দীর্ঘ মেয়াদী ব্যাটারি এবং আধুনিক ডিসপ্লে। প্রোবুক সিরিজ বাংলাদেশে অনেক জনপ্রিয় কারণ মধ্যম বাজেটের ভিতর সেরা ল্যাপটপ।

 

এইচপি এলিটবুক

 

এইচপি এলিটবুক সিরিজকে একটু উচ্চ ক্ষমতা সম্পন্ন ল্যাপটপ বলতে পারেন যাকে অনেকে হাইব্রিট ল্যাপটপও বলে থাকে। এর কার্যক্ষমতা বেশি হওয়ায় এগুলো একটু বেশি ব্যয়বহুলও বটে। প্রোগ্রাম্মিং, গেমিং, ভিডিও এডিটিং এবং অন্যান্য কাজের জন্য খুব ভাল। তাছাড়া এই ল্যাপটপগুলির স্ক্রিন বেশ উন্নতমানের হয়ে থাকে। আর এই সিরিজের ভিতর এক্স৩৬০ মডেলটি আরও আকর্ষণীয়। এর স্ক্রীনকে ৩৬০ ডিগ্রি পর্যন্ত ঘুরানো যায়।     

 

এইচপি এনভি

 

এইচপি এনভি সিরিজের প্রধান বৈশিষ্ট্য হলো এগুলোর উচ্চ স্পেসিফিকেশনের সাথে ওজনে বেশ হালকা ও আকারে ছোট হয়ে থাকে যার ফলে ক্যারি করা বেশ সহজ। এবং গতানুগতিক গতির চেয়ে অনেক বেশি গতি সম্পন্ন হয়ে থাকে। এগুলোকে বিজনেস সিরিজ ল্যাপটপও বলা হয়ে থাকে। এইচপি এনভি সিরিজ ল্যাপটপগুলো দেখতে বেশ সুন্দর হয়ে থাকে।

 

এইচপি স্পেক্টার

 

এইচপি স্পেক্টার সিরিজের ল্যাপটপ শুধু আকর্ষণীয় নয় অন্যান্য এইচপি সিরিজ থেকে অনেক ভাল। এগুলোকে প্রফেশনাল কাজের জন্য বহুল ব্যবহ্রিত হয়। ৩৬০ ডিগ্রি স্ক্রীনের পাশাপাশি ৪কে রেজুলেশনেরও হয়ে থাকে। আর এই সিরিজের কিছু মডেল ২-ইন-১ হয়ে থাকে।

 

এইচপি ক্রমবুক

 

এইচপি ক্রমবুক সিরিজের ল্যাপটপগুলিতে গুগোল ক্রমবুক অপারেটিং ব্যবহার করা হয়ে থাকে। এই সিরিজের ল্যাপটপগুলি অনেকটা নোটবুকের মত হয়ে থাকে। ছোট স্ক্রীন, কম পাওয়ারের প্রসেসর বিধায় এগুলো দামে বেশ সস্তা হয়ে থাকে। তবে অপারেটিং সিস্টেম নিরভরতা বেশি হওয়ায় বাংলাদেশে এর জনপ্রিয়তা বেশ কম।

 

এইচপি ওমেন

 

এইচপি ওমেন সিরিজটি ভাল এর শক্তিশালী প্রসেসর, ধারনক্ষমতা আর সুন্দর ডিজাইনের জন্য। এই সবকিছুই এটিকে রুপান্তরিত করেছে গেমিং এর জন্য আদর্শ। প্রফেশনাল কাজ থেকে শুরু করে ভিডিও এডিটিং সব কাজের জন্য সেরা।

 

 

এই প্রবন্ধটি পোস্ট করা হয়েছে: January 27, 2022
Reviews (0) Write a Review