bdstall.com

সবচেয়ে শক্তিশালী কোয়ালকম প্রসেসরের ফ্ল্যাগশিপ ফোন শাওমি মি মিক্স ৪

মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান চায়না টেক জায়ান্ট অবশেষে বিশ্ব বাজারে নিয়ে এলো তাদের শাওমি মোবাইল যা সাড়া বিশ্বের মধ্যে প্রথম আন্ডার ডিসপ্লে ক্যামেরা ফোন। ফ্ল্যাগশিফ মিক্স সিরিজের নতুন এই মোবাইলটি মি মিক্স ৪ নামে বাজারে আসছে। শাওমি বরারই তাদের স্মার্টফোন গুলোতে নতুনত্ব নিয়েই হাজির হয়ে থাকে। এরই ধারাবাহিকতায় এ মাসের শুরুর দিকে, ১০ ই আগস্ট চিনা জায়ান্ট শাওমি মি মিক্স ৪ ফোনটি গ্লোবালি উন্মুক্ত করে। চলতি মাসের ১৬ ই আগস্ট মোবাইল ফোন টি গ্লোবাল মার্কেটে বিক্রয় এর জন্য অবমুক্ত করা হয়।

 

 

ফ্লাগশিফ কিলার এই স্মার্টফোনের সাথে যা থাকছেঃ-

 

ডিজাইনঃ  এলুমিনিয়াম ফ্রেম এর সাথে ফোনটির ব্যাক প্যানেল এ থাকবে সিরামিক এর প্রটেকশন। ৮ মি.মি পুরুত্বের ডিভাইসটিতে  ৪৫০০ এমএএইচ লিথিয়াম পলিমার ব্যাটারি নিয়ে সর্বোমোট ওজন  ২২৫ গ্রাম। ফোনটি ৩ টি কালার সিরামিক ব্ল্যাক, হোয়াইট এবং শ্যাডো গ্রে কালার নিয়ে বাজারে আসবে।

 

ডিসপ্লেঃ ১২০ হার্টজ (Hz) রিফ্রেশ রেট এর ৬.৬৭ ইঞ্চি ডিসপ্লে যুক্ত মোবাইলটিতে থাকছে এমোলেড  (AMOLED) ডিসপ্লে প্যানেল। যা ১ বিলিয়ন কালার সাপোর্ট করতে পারবে। ডিসপ্লেটি ফুল এইচ ডি  (FHD) অর্থাৎ এর রেজ্যুলেশন হবে ১০৮০×২৪০০ পিক্সেল। সেই সাথে এর পিক্সেল ডেন্সিটি থাকছে ৩৯৫ পিপিআই। ডিসপ্লেটিতে প্রোটেকশন হিসেবে থাকছে কর্নিং গরিলা গ্লাস ভিকটাস।

 

প্রসেসরঃ ৫ জি সংস্করণ এর এই ফোনটিতে থাকছে সবচেয়ে শক্তিশালী কোয়ালকমের প্রসেসর।। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮+ ৫জি চিপসেট, যেটি ৫ ন্যানোমিটার আরকিটেকচার এ তৈরি। এটি ২.৯৯ গিগা হার্টজ এর একটি অক্টাকোর প্রসেসর। জিপিউ হিসাবে থাকছে এড্রিনো ৬৬০।

 

র‍্যামঃ ডিভাইসটিতে ৮জিবি ও ১২ জিবি র‍্যাম দুইটি ভ্যারিয়েন্টে যথাক্রমে ১২৮জিবি, ২৫৬জিবি ও ৫১২ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ নিয়ে বাজারে আসছে। কিন্তু এতে আলাদা ভাবে মেমরি কার্ড ব্যবহার করার কোন অপশন থাকছে না।

 

ক্যামেরাঃ ফোনটির বিশেষ আকর্ষণ হলো এর ক্যামেরায়। পিছিনের ক্যামেরায় ৩ টি ক্যামেরা সেন্সর থাকছে। যার প্রথম টি ১০৮ মেগা পিক্সেল এর ১.৯ এপারেচার ওয়াইড-এংগেল সেন্সর,দ্বিতীয়টি ৮ মেগা পিক্সেল এর ৪.১ এপারেচার যুক্ত ৫× অপটিক্যাল জুম সম্বলিত পেরিস্কোপ টেলিফটো সেন্সর এবং ৩য় সেন্সরটি ১৩ মেগাপিক্সেল এর আল্ট্রা ওয়াইড-এংগেল, যার এপারেচার ২.২।

 

ক্যামেরা ফ্ল্যাশঃ পিছনের ক্যামেরা দ্বারা সর্বোচ্চ ৮কে তে ৩০ এফপিএস -এ ভিডিও রেকর্ড করা যাবে। ফোনটির সামনে অর্থাৎ সেলফি ক্যমেরা টি ২০ মেগাপিক্সেল আন্ডার ডিসপ্লে ক্যামেরা সেন্সর।যেটি একটি ওয়াইড-এংগেল সেন্সর। এটি দিয়ে সর্বোচ্চ ১০৮০ পি তে ৩০ এফপিএস -এ ভিডিও রেকর্ড করা যাবে।

 

ব্যাটারিঃ ফোনটির অন্য আর একটি বিশেষ ফিচার হলো ১২০ ওয়াট এর সুপার ফাস্ট চার্জার৷ যা দিয়ে এর ৪৫০০ এমএএইচ এর ব্যাটারি টি ফুল চার্জ করতে সময় লাগে মাত্র ১৫ মিনিট। এছাড়াই এটি ৫০ ওয়াট এর ফাস্ট ওয়ারলেস চার্জিং সাপোর্ট করে।। যার মাধ্যমে ফোনটি ২৮ মিনিটে ১০০% চার্জ সম্পন্ন করে।

 

সেন্সরঃ ডিভাইসটিতে সিকিউরিটি হিসেবে থাকছে অত্যাধুনিক প্রযুক্তির আন্ডার-ডিসপ্লে অপটিক্যাল ফিংগারপ্রীন্ট সেন্সর। যেটা খুবই দ্রুত আনলক করে ডিভাইসটিকে। এছাড়াও অত্যাধুনিক জিপিএস সিস্টেম সহ থাকছে সকল প্রকার যাবতীয় সেন্সর।।

 

কানেক্টিভিটিঃ  ডিভাইসটি তে ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ৫.২, ইউএসবি টাইপ সি২.০ সহ থাকছে সকল আধুনিক ফুচারস সমূহ। কিন্তু ডিভাইসটিতে থাকছে না ৩.৫ এমএম হেডফোন জ্যাক।

 

বাজেটঃ বাংলাদেশের বাজারে ফোনটির বেস ভেরিয়েন্ট এর আনুমানিক মূল্য হতে পারে ৬৬ হাজার টাকার মতো। বাংলাদেশের বাজারে ডিভাইস টি চলতি মাসের শেষের দিকে পাওয়া যাওয়ার সম্ভাবনা রয়েছে। আর সব ধরনের শাওমি মোবাইলের বর্তমান দাম ও স্পেসিফিকেশন জেনে নিতে পারবেন এখান থেকে।

 

এই প্রবন্ধটি পোস্ট করা হয়েছে: September 05, 2021
Reviews (0) Write a Review