bdstall.com

হেয়ার ট্রিমার ব্যবহারের নিয়ম

June 23, 2020

করোনা পরিস্থিতিতে দেশের প্রায় সকল মানুষই চুল কাটা নিয়ে পরেছেন বিপাকে। তাই এই সময়ে চুল কাটা জন্য হেয়ার ট্রিমার বা রেজার হচ্ছে সময় উপযোগী সমাধান। আসুন জেনে নেওয়া যাক হেয়ার ট্রিমার ব্যবহারের কিছু নিয়ম ।

 

ক্লিপারঃ হেয়ার ট্রিমারের সাথে বিভিন্ন সাইজের ক্লিপার পাওয়া যায়। ক্লিপারগুলো মূলত আপনার চুল বা দাড়ি কতটুকু বড় বা ছোট রাখবেন তা নির্ধারণ করে। সাধরণত ক্লিপারগুলোর মাপ ৩- ৯ মি.মি. এর মধ্যে হয়ে থাকে। এখানে ক্লিপারের মাপ যত কম হবে চুলের সাইজও তত ছোট হবে। তাই শুরুতেই আপনি কতটুকু দাড়ি বা চুল রাখতে চান সেই সাইজের উপর বিবেচনা করে ক্লিপার বাছাই করুন।

 

চুল বৃদ্ধির বিপরীতে কাটুনঃ হেয়ার ট্রিমার দিয়ে চুল কাটার সময় মাথার নিচ দিক থেকে কাটা শুরু করুন। সবসময় চেষ্টা করুন যেদিকে চুল গুলো বেড়ে উঠে তার বিপরীত থেকে কাটার এতে আপনার কাজটি আরো বেশি সহজ হয়ে যাবে।

 

মাথা ধুয়ে নিনঃ হেয়ার ট্রিমার দিয়ে চুল কাটা শুরু করার আগে অবশ্যই মাথা খুব ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে নিন। এতে আপনার চুলে কোন জট বা ময়লা থাকলে পরিষ্কার হয়ে যাবে। এছাড়াও চুল ভিজা বা শুকনো কোনটা বেস্ট সেটা নিয়ে অনেক বিতর্ক রয়েছে তাই আপনার ক্ষেত্রে উভয় উপায় অবলম্বন করে দেখতে পারেন যেটা সুবিধাজনক মনে হবে সেটাই সবসময় ব্যবহার করতে পারেন।

 

সবচেয়ে বড় চুল থেকেঃ আপনার মাথার চুল যদি অনেক বেশি ছোট করতে চান তাহলে সবচেয়ে বড় চুলগুলো থেকে ট্রিমার করা শুরু করুন। এ ক্ষেত্রে অবশ্যই চুল বৃদ্ধির বিপরীত প্রান্ত থেকে শুরু করতে হবে।

 

কাঁধটি কভার করে নিনঃ চুল কাটা শুরু করার আগে অবশ্যই কাঁধটি কোনো একটি কাপড় বা অন্য কোনো কিছু দিবে ঢেকে নিন যাতে কাটা চুল গুলো শরীরে মধ্যে আকড়ে ধরতে না পারে।

 

সঠিক ট্রিমার ব্যবহার করুনঃ বাজারে বিভিন্ন ধরনের ট্রিমার পাওয়া যায় এবং ট্রিমারের বর্তমানের বাজার দর এখানে দেখে নিতে পারেন

Reviews (0) Write a Review