bdstall.com

আর্টিকেল

133 posts
ওয়াকিটকি কি ? বিভিন্ন ব্রান্ডের ওয়াকিটকির মূল্য ২০১৯
তারিখ : মে ১৯, ২০১৯, রবিবার

ওয়াকিটকি একটি তারবিহিন যোগাযোগের মাধ্যম যা রেডিও ফ্রিকোয়েন্সির মাধ্যমে তথ্য আদান প্রদানে সাহায্য করে। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রন কমিশন থেকে নির্দিষ্ট একটি ফ্রিকোয়েন্সির লাইসেন্স নিয়ে নির্দিষ্ট ব্যাক্তিদের সাথে একই সময়ে কানেক্টেড সবাইকে যেকোন বার্তা প্রেরন ও গ্রহন করা যায়।

ইনভার্টার এসি বা নন-ইনভার্টার এসি ? কোনটি কিনবো
তারিখ : মে ১২, ২০১৯, রবিবার

গরম আসলে দেশে এসির চাহিদা অনেক বেড়ে যায় তখন আমরা কোন ধরনের এসি কিনবো বুঝতে পারি না। এসি কেনার সময় প্রথমে দেখবো কোন এসি গুলাতে বেশি বিদ্যুৎ সাশ্রয় হয়।

অ্যাক্সেস কন্ট্রোল ডিভাইসের মুল্য ২০১৯। কোনটি কিনবেন ?
তারিখ : এপ্রিল ২৮, ২০১৯, রবিবার

অ্যাক্সেস কন্ট্রোল এর মাধ্যমে একজন ব্যাক্তি কখন আসছে আর কখন বের হচ্ছে সেটার সময় জানা যায় স্বয়ংক্রিয় ভাবে, তাই এটা বাংলাদেশে টাইম এটেন্ডেন্স হিসেবেও পরিচিত। দেশে অ্যাক্সেস কন্ট্রোল এর চাহিদা অনেক বেড়ে গেছে তাই স্কুল, কলেজ, ইউনিভার্সিটি, অফিস আদালত সহ বিভিন্ন মার্কেটে অ্যাক্সেস কন্ট্রোল ব্যবহার হচ্ছে।

সনি ব্র্যান্ডের টিভির মূল্য ২০১৯। ব্রাভিয়া ব্র্যান্ডের টিভি কেন কিনবেন ?
তারিখ : এপ্রিল ১৮, ২০১৯, বৃহস্পতিবার

বর্তমান বাজারে বিভিন্ন ব্রান্ডের টিভি কিনতে পাওয়া যায়। টিভি কেনার সময় কিছু ব্যাপার জেনে রাখা উচিত যেমন- গ্যারান্টি এবং সার্ভিস ওয়ারেন্টি, কনফিগারেশন, ব্র্যান্ড, টেকনোলজি, মূল্য সহ আরও কিছু ব্যাক্তিগত পছন্দের ব্যাপার। এই ব্যাপারগুলো চিন্তা করলে সনি ব্রাভিয়া ব্রান্ডের টিভি সবদিক থেকে এগিয়ে।

বিভিন্ন ব্র্যান্ডের টিভির দাম ২০১৯
তারিখ : এপ্রিল ০১, ২০১৯, সোমবার

শুধুমাত্র সম্প্রচারিত অনুষ্ঠান দেখার মধ্যে সীমাবদ্ধ নয়। এখন কার স্মার্ট টেলিভিশনে ইন্টারনেট যুক্ত থাকে যার ফলে ইউটিউব ভিডিও দেখা, ফেসবুক ব্রাউজিং, গেমিং সহ অনেক আধুনিক সুবিধা পাওয়া যায়। দেশে বিভিন্ন ব্র্যান্ডের টিভি পাওয়া যায়।

পিসি বিল্ডার - বিল্ড করুন মনস্টার গেমিং পিসি
তারিখ : মার্চ ৩১, ২০১৯, রবিবার

গেমিং পছন্দ করেন না এমন মানুষ খুব কমই আছে। তবে গেমিং পছন্দ করা আর গেমার দের কথা আলাদা। প্রফেসনাল গেমার দের আকর্ষণ সবসময় উন্নত কনফিগারেশন এবং আধুনিক প্রযুক্তির দিকে।

এসএসডি (SSD) এর মূল্য ২০১৯
তারিখ : মার্চ ২৮, ২০১৯, বৃহস্পতিবার

সলিড স্টেট ড্রাইভ যা বাজারে এসএসডি নামে পরিচিত। হার্ডডিস্কের বিকল্প হিসাবে অনেকে এসএসডি ব্যাবহার করেন। শক্তিশালী, দ্রুততম এবং উন্নতমানের কারনে এসএসডি এখন বেশ জনপ্রিয়। সাধারনত গেমিং এবং গ্রাফিক্সের কাজ এর জন্য এসএসডি বেশি জনপ্রিয়।

হার্ডডিস্ক (HDD) এর মূল্য ২০১৯
তারিখ : মার্চ ২৮, ২০১৯, বৃহস্পতিবার

কম্পিউটারের স্টোরেজ হিসেবে বর্তমানে হার্ডডিস্ক বহুল প্রচলিত এবং ব্যাবহারিত। ব্যাবহারকারির পছন্দ এবং প্রয়োজন এর উপর ভিত্তি করে হার্ডডিস্ক কিনে থাকেন। দাম এবং কার্যকারিতার ভিন্নতার কারনে কেও হার্ডডিস্ক কিনেন আবার অনেকে এসএসডি কিনেন।

অফিস এবং ছোট ব্যাবসায়ীদের জন্য কোন ফটোকপি মেশিন ভাল ?
তারিখ : এপ্রিল ০১, ২০১৯, সোমবার

অফিস এর কাজের জন্য ফটোকপি মেশিন এর প্রয়োজনীয়তা অনেক বেশি। ফটোকপি মেশিন এর সাহায্যে খুব সহজে এবং কম সময়ে যে কোন প্রয়োজনীয় এবং গুরুত্বপূর্ণ ফাইল অথবা কাগজ কপি করে রাখা যায়। এজন্য ভাল মান এর স্বল্প দামে তোশিবা ই-স্টুডিও ২৩০৩-এ অথবা ই-স্টুডিও ২৩০৩-এ এম উপযোগী।

আগুন নেভানোর বিভিন্ন উপায় । বাসা এবং অফিসের জন্য আগুন নেভানোর প্রয়োজনীয় যন্ত্রপাতি
তারিখ : ফেব্রুয়ারি ২৪, ২০১৯, রবিবার

বাসা, অফিস, কল-কারখানা এবং বিভিন্ন মার্কেট প্লেসে আগুন লেগে বড় ধরনের দুর্ঘটনা ঘটে। এসব জায়গায় আগুনের হাত থেকে বাঁচতে পূর্বপ্রস্তুতি থাকা দরকার। যদি পূর্বপরিকল্পনা থাকে, তবে সহজেই নিরাপদ আশ্রয়ে গিয়ে জীবন বাঁচানো যায়। তাছাড়া আগুন নেভানোর প্রয়োজনীয় যন্ত্রপাতিও কিনে রাখা উচিত। আগুন নেভাতে প্রয়োজনীয় যন্ত্রপাতির মূল্য খুব একটা বেশি না।