bdstall.com

হাউ টু

28 posts
জিপিএস বন্ধ না করেই সেভ করুন এন্ড্রয়েড ফোনের ব্যাটারি
তারিখ : জানুয়ারি ১৪, ২০১৮, রবিবার

স্মার্টফোনেই এই প্রযুক্তিটি রয়েছে। অনেকেই মনে করেন অপারেটিং সিস্টেম থেকে জিপিএস ফাংশনটি অফ করে রাখলেই জিপিএস কাজ করা বন্ধ করে দেয় এবং ব্যাটারি সেভ হয়। কার্যত এই ধারণাটি ভুল। কেননা আপনি অপারেটিং সিস্টেম থেকে জিপিএস বন্ধ করে রাখলেই এর হার্ডওয়্যার কাজ করা বন্ধ করে দেয় না।

বাসা-বাড়ি অদলবদল
তারিখ : নবমবার ০৬, ২০১৭, সোমবার

বড় কিংবা ব্যস্ত শহরে থাকলে মাঝে মাঝেই ইচ্ছা অথবা অনিচ্ছাতেই বাসা পরিবর্তন করতে হয়। যাদের নিজের বাড়ি বা বাসা নেই তাদের প্রায় সকলকেই এই অভিজ্ঞতার মুখোমুখি হতে হয়। নতুন বাসায় উঠার একটা আনন্দ আছে।

স্মার্টফোনে ব্যাকগ্রাউন্ডে প্লে করুন ইউটিউব ভিডিও
তারিখ : অক্টবার ২৪, ২০১৭, মঙ্গলবার

ইউটিউব ভিডিও দেখার সাইট হিসেবেই পরিচিত। তবে বর্তমানে অনেকেই ইউটিউবে গান শোনায় অভ্যস্ত হয়ে পড়েছেন। প্রায় প্রতিটি জনপ্রিয় গানই পাওয়া যায় ইউটিউবে। তবে স্মার্টফোনের ইউটিউব অ্যাপে গান শোনাটা খুব একটা ইউজার-ফ্রেন্ডলি না। ইউটিউবে সাধারণত ততক্ষণই ভিডিও প্লে করা

বাড়িয়ে নিন আপনার ওয়াই-ফাই রাউটারের গতি
তারিখ : সপ্তমবার ২০, ২০১৭, বুধবার

ওয়াই-ফাই রাউটার থেকে অনেক সময়ই পর্যাপ্ত গতির ইন্টারনেট পাওয়া যায়না। এর বিভিন্ন কারন থাকতে পারে। তবে অনেক সময় ছোট ছোট কিছু ভুলের জন্যও ইন্টারনেটের গতি ধীর হয়ে পড়ে। নিচে দেখে নিন কিভাবে আপনার ঘরের রাউটারের ইন্টারনেট স্পীড বাড়াবেন

ডেক্সটপ কম্পিউটার কেনার খুঁটিনাটি
তারিখ : ফেব্রুয়ারি ০৯, ২০১৯, শনিবার

ডেক্সটপ কেনার আগে অনেকেই এর কনফিগারেশন নির্বাচন নিয়ে চিন্তায় পড়ে যান। নিচে আপনার জন্য কিছু পয়েন্ট তুলে ধরা হলঃ 

এসি কেনার আগে দেখে নিন
তারিখ : মার্চ ২৮, ২০১৮, বুধবার

গরমে রুমকে ঠাণ্ডা রাখতে অনেকেই এসি ব্যবহার করেন। তবে এসি কেনার আগে কিছু বিষয় চিন্তা করতে হয়। এক্ষেত্রে নিচের তথ্যগুলো আপনার জন্য সহায়ক হতে পারে।

কিভাবে একটি ভালো সিসিটিভি ক্যামেরা কিনবেন
তারিখ : জানুয়ারি ২৯, ২০১৭, রবিবার

সিসিটিভি ক্যামেরা ক্রয় একটি ব্যয়বহুল বিষয়। তাই এটি কেনার পূর্বে ভালোভাবে চিন্তা ভাবনা করে নেয়া উচিত। সিসিটিভি ক্যামেরার সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে ক্যামেরা কারন এটি সিস্টেমের চোখ হিসেবে কাজ করে। দামী বা বড় সিসিটিভি ক্যামেরা কিনলেই যে ভালো হবে এমন কোনও কথা নেই। প্রথমে আপনার প্রয়োজন বা চাহিদা শনাক্ত করতে হবে। প্রয়োজনগুলো শনাক্ত করতে পারলে এর সাথে সামঞ্জস্য রেখে ক্যামেরা কেনাটা খুব সহজ হয়ে যায়। চাহিদা জানা থাকলে ক্রেতা দ্রুত সিদ্ধান্ত নিতে পারে এবং ভালো ক্যামেরাটিও যথাযথভাবে কিনতে পারে। তাই প্রথমেই আপনাকে সিসিটিভি ক্যামেরা সম্পর্কে যথেষ্ট পরিমাণ তথ্য জানতে হবে।

কিভাবে একটি ভালো ডিএসএলআর ক্যামেরা কিনবেন
তারিখ : ফেব্রুয়ারি ১৩, ২০১৯, বুধবার

বর্তমান বাজারে ক্রমবর্ধমান চাহিদা ও মূল্যহ্রাসের কারনে ডিএসএলআর ক্যামেরা সহজলভ্য। একজন ক্রেতা হিসেবে কিভাবে ডিএসএলআর ক্যামেরা নির্বাচন করবেন তা বিস্তারিত জেনে নিন। ডিএসএলআর ক্যামেরায় আপগ্রেড হওয়ার কারন ১. ছবির মানঃ ডিএসএলআর ক্যামেরাতে ইমেজ সেন্সর বৃহত্তর হওয়ায় পিক্সেল সাইজও বৃহত্তর হয় এবং ক্যামেরাটিকে অপেক্ষাকৃত দ্রুত আইএসওতে ব্যবহার করা সম্ভব হয়। ফলে শাটার স্পীড ও দ্রুত হয় এবং গ্রেইনের পরিমাণ কমে যায়। ডিএসএলআর ক্যামেরাতে আরও আছে বিল্ট-ইন নয়েস-রিডাকশন ক্যাপাবিলিটি।

অ্যাকোয়াপনিক্স পদ্ধতিতে মাছ ও শাকসবজি চাষ
তারিখ : জানুয়ারি ১২, ২০১৭, বৃহস্পতিবার

অ্যাকোয়াপনিক্স হচ্ছে অ্যাকুয়াকালচার ও হাইড্রপনিক্সের সমন্বয়ে গঠিত একটি চাষাবাদ পদ্ধতি। অ্যাকুয়াকালচার ও হাইড্রপনিক্স পদ্ধতি ২টিরই একটি নেতিবাচক দিক রয়েছে। হাইড্রপনিক্সে গাছপালার জন্য প্রচুর পুষ্টি ও পর্যায়ক্রমিকভাবে পানি পরিষ্কারের প্রয়োজন হয়। অ্যাকুয়াকালচারে বাড়তি পুষ্টি প্রতিনিয়ত অপসারণ করতে হয়।

হোম নেটওয়ার্ক তৈরি করবেন যেভাবে
তারিখ : ফেব্রুয়ারি ০৮, ২০১৯, শুক্রবার

বর্তমানে হোম নেটওয়ার্ক একটি জনপ্রিয় বিষয়। কেননা একটি নেটওয়ার্ক দিয়ে বাড়ির সকলেই ইন্টারনেট ব্যবহার করতে পারে একটি হোম নেটওয়ার্ক তৈরির মাধ্যমে। এই নেটওয়ার্ক তৈরি করতে প্রথমেই আপনার লাগবে একটি ওয়্যারলেস রাউটার। বাজারে বিভিন্ন মানের ১৫০, ৩০০, ৪৫০ এবং ১২০০ এমবিপিএস স্পিডের ১ / ২ অথবা ৩ এন্টেনার রাউটার পাওয়া যায়।