bdstall.com

অ্যাপলের নতুন ফোন আইফোন এক্স

আইফোনের ১০ বছর পূর্তিতে অ্যাপল তাদের নতুন ফোন আইফোন এক্স উন্মোচন করেছে। অ্যাপলের দাবি অনুযায়ী এখন পর্যন্ত এটিই সেরা আইফোন। নতুন এই আইফোনে নকশা থেকে শুরু করে বেশ কিছু পরিবর্তন এনেছে অ্যাপল। ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি সরিয়ে এবার নতুন আইফোনে আছে ফেস আইডি। অর্থাৎ চেহারা দেখেই নতুন আইফোন তার ব্যবহারকারিকে চিনতে পারবে এবং আনলক হবে। এমনকি দিনের পাশাপাশি রাতেও কাজ করবে এই ফিচারটি। ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি থেকে এটি আরো অধিক নিরাপদ বলেই দাবি অ্যাপলের। সম্পূর্ণ স্টেইনলেস স্টিলের বডির এই নতুন আইফোনে সামনের পুরটা অংশ জুড়েই আছে এর ডিসপ্লে। অর্থাৎ অ্যাপলের সেই ঐতিহ্যবাহী হোম বাটনটি আর নেই। সম্পূর্ণ ওয়াটারপ্রুফ মোবাইলটিতে থাকবে ৫.৮ ইঞ্চির ডিসপ্লে। ২৪৩৬ x ১১২৫ রেজুলেসনের পর্দার প্রতি ইঞ্চিতে ঘনত্ব থাকবে ৪৫৮ ইক্সেল। একদম নিখুঁতভাবেই ভিডিও দেখা কিংবা গেম খেলা যাবে নতুন আইফোনে। 

 

আইফোনের বর্তমান মূল্য তালিকা

 

ভালো মানের ছবি তুলার জন্য আইফোন এক্সের পেছনে আছে ১২ মেগাপিক্সেলের দুটো ক্যামেরা যার সাথে রয়েছে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন প্রযুক্তি। পেছনের ক্যামেরা দিয়ে ৪কে মানের ভিডিও রেকর্ড করা যাবে। এছাড়াও সামনে রয়েছে ৭ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা। 

 

৬৪ জিবি এবং ২৫৬ জিবি এই দুটো মডেলের আইফোন এক্স পাওয়া যাবে বাজারে। স্মুথ অপারেশনের জন্য ৩ জিবি র‍্যামের পাশাপাশি আছে অ্যাপলের এ১১ বায়োনিক চিপসেট এবং হেক্সা কোর প্রসেসর। 

 

স্মার্টফোনের বর্তমান মূল্য তালিকা

 

এই প্রবন্ধটি পোস্ট করা হয়েছে: September 16, 2017
Reviews (0) Write a Review