bdstall.com

বাসা-বাড়ি অদলবদল

বড় কিংবা ব্যস্ত শহরে থাকলে মাঝে মাঝেই ইচ্ছা অথবা অনিচ্ছাতেই বাসা পরিবর্তন করতে হয়। যাদের নিজের বাড়ি বা বাসা নেই তাদের প্রায় সকলকেই এই অভিজ্ঞতার মুখোমুখি হতে হয়। নতুন বাসায় উঠার একটা আনন্দ আছে। নতুন পরিবেশ, নতুন প্রতিবেশী। অনেকে আবার পুরনো বাড়িওয়ালার যন্ত্রণা থেকে বাঁচতে নতুন বাড়িওয়ালা পেতেও বাসা পরিবর্তন করেন। 

 

 

প্রথমেই আপনি নিশ্চিত হয়ে নিন যে আপনার বাসা পরিবর্তন করার সিদ্ধান্তটি ফাইনাল কি না। পরিবারের সকলের সাথেই এ ব্যাপারে আলাপ করে নিন। সকলের মতামত জেনে নিন এবং সেগুলোকে গুরুত্বের সাথে বিবেচনা করুন। বাসা পরিবর্তনের কয়েকদিন আগে থেকেই জিনিসপত্র গুছানোর কাজ শুরু করে নিন। এতে করে নির্দিষ্ট দিনে কাজের চাপ কম পড়বে। অনেক সময়ই অনেকে পুরনো জিনিসপত্র নতুন বাসায় নিয়ে যেতে চান না। সেগুলোকে আগেই সরিয়ে ফেলুন। নিত্য প্রয়োজনীয় জিনিস বাদে অন্যান্য জিনিসগুলোকে আগেই বক্সে কিংবা কার্টুনে ঢুকিয়ে রাখতে পারেন। প্রতিটি বক্স কিংবা কার্টুনের ওপরই মার্কার কলম দিয়ে লিখে রাখতে পারেন সেই বক্সে কি রয়েছে। তাহলে নতুন বাসায় যাওয়ার পর জিনিসপত্র খুঁজে পেতে সমস্যা হবেনা। সবগুলো জিনিসের একটি তালিকা তৈরি করুন। সকল জিনিসপত্র স্থানান্তর হল কি না সে ব্যাপারেও এই তালিকা থেকে নিশ্চিত হতে পারবেন।

 

 

বাসা-বাড়ি কিংবা অফিস পরিবর্তন সার্ভিসের মূল্য দেখুন এখানে

 

 

অনেক সময় বাসার মালপত্র অনেক বেশি থাকে কিংবা লোকবল কম থাকে। সেক্ষেত্রে একা একা বাসা পরিবর্তন করার কাজটি দুঃসাধ্য হয়ে পড়ে। এজন্য আপনি কোন প্রতিষ্ঠানকে এই বাসা পরিবর্তনের দায়িত্বটি দিতে পারেন। জিনিসপত্র গুছানো থেকে শুরু করে স্থানান্তরের কাজও এরা করে দিবে। 
 

 

আরও পড়ুনঃ ফ্ল্যাট কেনার পূর্বে কিছু তথ্য জেনে নিন
 

 

Reviews (0) Write a Review