bdstall.com

সনি ব্রাভিয়া টিভি কেন কিনবেন?

সনি টিভি

 

বর্তমান বাজারে বিভিন্ন ব্রান্ডের টিভি কিনতে পাওয়া যায়। টিভি কেনার সময় কিছু ব্যাপার জেনে রাখা উচিত যেমন- গ্যারান্টি এবং সার্ভিস ওয়ারেন্টি, কনফিগারেশন, ব্র্যান্ড, টেকনোলজি, মূল্য সহ আরও কিছু ব্যাক্তিগত পছন্দের ব্যাপার। এই ব্যাপারগুলো চিন্তা করলে সনি ব্রাভিয়া ব্রান্ডের টিভি সবদিক থেকে এগিয়ে। বর্তমানে সনি ব্রাভিয়া সবচেয়ে জনপ্রিয় ব্র্যান্ড। সনি ব্রাভিয়া ব্রান্ডের টিভির ফিচার এবং সুবিধা নিচে দেওয়া হল। তবে সনি ব্রাভিয়া টিভির নির্দিষ্ট মডেলের ফিচারের সাথে নিম্নোক্ত ফিচারের কিছুটা পার্থক্য থাকতে পারে। এর জন্য সনি ব্রাভিয়া টিভি কেনার আগে প্রত্যেক মডেলের জন্য সঠিক তথ্য ও স্পেসিফেকশন জেনে নিন। আর বাংলাদেশে এখন সনি ব্রাভিয়া টিভির দাম এখন অনেক কম।

 

অ্যান্ড্রয়েড

সনি ব্রাভিয়া অ্যান্ড্রয়েড টিভির মধ্যে সকল ধরনের অ্যান্ড্রয়েড এ্যাপস যেমনঃ ফেসবুক, ইউটিউব, ওয়াই-ফাই, টুইটার ইত্যাদি সাপোর্ট করে। ফলে এক টিভি দিয়ে অনলাইন এ্যাপসে প্রয়জনীয় সব ধরনের কাজ করা যায়। এর জন্য আলাদা কোন ডিভাইসের প্রয়োজন হয় না। শুধুমাত্র একটি ওয়াইফাই ইন্টারনেট কানেকশনের প্রয়োজন হবে।

 

সাইড ভিউ

টিভির একটি গুরুত্বপূর্ণ ফিচার হচ্ছে সাইড ভিউ। টিভি দেখার আনন্দ কিছুটা সাইড ভিউ এর উপরে নির্ভর করে। সনি ব্রাভিয়া টিভির সাইড ভিউ অনেক ভালো থাকে বিধায় যে কোন সাইড থেকে দেখলে নেগেটিভ ইমেজ দেখা যায় না।

 

থ্রিডি ফিল্টারিং সিস্টেম

আধুনিক প্রযুক্তির টিভিগুলোর মধ্যে আধুনিক এক প্রযুক্তি হচ্ছে থ্রিডি ফিল্টার। বর্তমানে প্রায় সকল ধরনের সনি ব্রাভিয়া স্মার্ট টিভির মধ্যে এমন সিস্টেম থাকে। থ্রিডি ফিল্টার এর কাজ হচ্ছে ডিজিটাল সিগন্যাল স্পেকট্রামের উপাদানগুলোকে প্রয়োজন অনুযায়ী আলাদা করে এবং অপ্রয়োজনীয় উপাদানগুলোকে ফিল্টার করে। ফলে যে কোন ধরনের ভিডিও ইমেজ কে বাস্তব আকৃতির মতো প্রদর্শন করতে সাহায্য করে।

 

ডিসপ্লে ফিচারঃ  

টিভির সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি অংশ হচ্ছে ডিসপ্লে। টিভির ডিসপ্লের রেজ্যুলেশনে যত উন্নত প্রযুক্তি ব্যবহার করা হয় ডিসপ্লের ছবি বা ভিডিও এর মান তত ভালো হয়। বর্তমান সময়ের বিভিন্ন রেজ্যুলেশনের ডিসপ্লে যেমন, এইচডি, ফুল এইচডি, ৪কে এবং ৮কে সনি টিভিতে পাওয়া যায়।    

 

ইন্টার্নাল স্টোরেজ    

সকল সনিটিভিতে ইন্টার্নাল স্টোরেজ থাকে না। সনির যে টিভিতে অ্যান্ড্রয়েড ভার্শন রয়েছে সে সকল টিভিতে সাধারণত ইন্টার্নাল স্টোরেজ থাকে। তাই প্রয়োজন অনুযায়ী ডাটা সেখানে সংরক্ষন করে রাখা যাবে।

 

স্মার্টফোন কানেকটিভিটি

সনি ব্রাভিয়ার প্রায় প্রত্যেক টিভির সাথে স্মার্টফোনের কানেকশন দেওয়া যায় এর জন্য সনি টিভিতে ইউএসবি পোর্ট ও এইচডিএমআই পোর্ট আছে। এর ফলে স্মার্টফোন দিয়ে টিভির সাথে ডাটা আদান-প্রদান করা যাবে।

 

 

সনি ব্রাভিয়া টিভির অন্যান্য ফিচার সমূহ :

 

  • এক্স-রিয়েলিটি প্রো-ইঞ্জিন
  • বেজ রিফ্লেক্স বক্স স্পিকার
  • স্ক্রীন মিররিং
  • ডিজিটাল নয়েজ রিডাকশন সিস্টেম
  • থ্রি-ডি কম্ব ফিল্টার
  • ফোর-কে এইচ-ডি-আর লুমিনাস ডিসপ্লে
  • ভয়েস রিমোট কন্ট্রোলার
  • ইন্টারনাল স্টোরেজ

 

এই প্রবন্ধটি পোস্ট করা হয়েছে: February 05, 2022
Reviews (0) Write a Review