bdstall.com

ওয়াকিটকি কি ? বিভিন্ন ব্রান্ডের ওয়াকিটকির মূল্য ২০১৯

ওয়াকিটকি একটি তারবিহিন যোগাযোগের মাধ্যম যা রেডিও ফ্রিকোয়েন্সির মাধ্যমে তথ্য আদান প্রদানে সাহায্য করে। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রন কমিশন থেকে নির্দিষ্ট একটি ফ্রিকোয়েন্সির লাইসেন্স নিয়ে নির্দিষ্ট ব্যাক্তিদের সাথে একই সময়ে কানেক্টেড সবাইকে যেকোন বার্তা প্রেরন ও গ্রহন করা যায়। জননিরাপত্তার জন্য এর ব্যাবহার বেশী করা হলেও বর্তমানে বিভিন্ন গার্মেন্টস, পাওয়ার স্টেশন, গোডাউন, ফ্যাক্টরি থেকে শুরু করে শপিং মল, ব্যাক্তিগত কাজেও ওয়াকিটকি ব্যাবহার করা হয়। তাছাড়া ইভেন্ট যেমন কনসার্ট, সম্মেলন, মিলাদ-মাহফিল, রাজনৈতিক সম্মেলন পরিচালনায় ওয়াকিটকি ব্যবহার করা হয়। বাংলাদেশে বিভিন্ন ব্রান্ডের ওয়াকিটকির মূল্য এবং কনফিগারেসন নিচে দেয়াও হলঃ

 

 

 

 

বিভিন্ন ব্রান্ডের ওয়াকিটকির মূল্য দেখুন

 

 

বাওফেং ওয়াকিটকিঃ ৪০০ থেকে ৫০০ মেগাহার্জ ফ্রিকোয়েন্সি রেঞ্জের টু-ওয়ে ইউভি-৮২ হ্যান্ডহেণ্ড সিস্টেম। ডুয়াল ব্র্যান্ড, ডুয়াল ডিসপ্লে, ১২৮ গ্রুপ চ্যানেল ক্যাপাসিটি, শর্টকার্ট মেনু অপারেশন মুড থাকে। তাছাড়া ভিএফও এবং মেমোরি চ্যানেল স্ক্যান সুবিধা এবং ইমার্জেন্সি অ্যালার্ম এর ব্যাবস্থা আছে। তবে মূল্য এবং মডেল এর উপর ভিত্তি করে কনফিগারেশন বিভিন্ন রকম হয়।  

বাওফেং ব্রান্ডের ওয়াকিটকির মূল্য দেখুন

 

 
মটোরোলা ওয়াকিটকিঃ মটোরোলা ওয়াকিটকি বাড়তি সুরক্ষার জন্য অটোমেটিক স্ক্র্যাবলিংয়ের সুবিধা রয়েছে, এটি ব্যবহারকারীর প্রয়োজনে সচেতনেতামুলক যোগাযোগ সরবরাহ করতে এবং অন্য রেডিও কথোপকথনকে সতর্ক করতে সক্ষম করে, উচ্চতর মুখোমুখি স্পিকার এবং বুদ্ধিমান অডিও বৈশিষ্ট্য যা স্বয়ংক্রিয়ভাবে রেডিও ভলিউমটি স্বয়ংক্রিয়ভাবে সামঞ্জস্য করে পরিবেশের গোলমাল স্তরের উপর ভিত্তি করে-যেমন ডায়নামিক মিশ্র মোড পুনরাবৃত্তির বৈশিষ্ট্যগুলি এনালগ এবং ডিজিটাল কলগুলির মধ্যে স্বয়ংক্রিয় স্যুইচিংকে স্ট্রিমলাইন করে, আইপি-৫৫ এর পানি সুরক্ষা রেটিং সহ দৃঢ়ভাবে বায়ু এবং ধুলোর বিরুদ্ধে সিল করে। তবে মূল্য এবং মডেল এর উপর ভিত্তি করে কনফিগারেশন বিভিন্ন রকম হয়।

মটোরোলা ব্রান্ডের ওয়াকিটকির মূল্য দেখুন

 


কেনউড ওয়াকিটকিঃ এটি কমপ্যাক্ট ডিজাইন, অগ্রাধিকার স্ক্যান এবং টক ব্যাক, অন্তর্নির্মিত ভয়েস স্ক্র্যামব্লার, 16 চ্যানেল, ফ্লেটসিনসিটি পিটি আইডি এবং সেলকল, কিউটি / ডিকিউটি / ডিটিএমএফ প্রোগ্রামেবল ফাংশন কী, অভ্যন্তরীণ ভক্স / হ্যান্ডস ফ্রি সিস্টেম, সর্বোত্তম অডিও, ফ্রিকোয়েন্সি রেঞ্জ ৪০০-৪৮০ মেগাহার্জ, ১৪ ঘন্টা ব্যাটারি ব্যাকআপ এবং পানি প্রতিরোধী। তবে মূল্য এবং মডেল এর উপর ভিত্তি করে কনফিগারেশন বিভিন্ন রকম হয়।

কেনউড ব্রান্ডের ওয়াকিটকির মূল্য দেখুন

 

 

উপরে উল্লেখিত ওয়াকিটকি গুলোর বিভিন্ন মডেল এবং বিটিআরসি লাইসেন্স এর জন্য বিডিস্টল এর মাধ্যমে বিভিন্ন স্বনামধন্য কোম্পানি সেবা দিয়ে থাকে। বিডিস্টলে বিটিআরসি লাইসেন্স এবং বিভিন্ন মডেলের ব্র্যান্ডের ওয়াকিটকি খুব সহজে পাওয়া যায়। বিভিন্ন মডেলের ব্র্যান্ডের ওয়াকিটকির মূল্য দেখুনঃ

 

 

 মটোরোলা জিপি-৩২৮  

 

 কেনউড টিকে-৩২০৭-জি  

 

 বাওফেং  বিএফ-৭৭৭-এস

 

 

এই প্রবন্ধটি পোস্ট করা হয়েছে: May 19, 2019
Reviews (1) Write a Review
zahin hossain
zahin hossain | 21 May 2019 08.54 PM
খুবই ভাল একটি আর্টিকেল , ধন্যবাদ !