bdstall.com

৫০০০ টাকায় প্রিন্টার!

প্রিন্টার মূলত কম্পিউটারের একটি আউটপুট ডিভাইস যাকে পেরিফেরাল ডিভাইসও বলা হয় যার সাহায্যে যেকোনো টেক্সট ফাইল, ডকুমেন্টস এবং ছবি সহজে কাগজে প্রিন্ট করা যায়। অফিসিয়াল কাজে প্রিন্টার ছাড়া কাজ করা অকল্পনীয় বিষয়। বাংলাদেশে প্রিন্টারের ব্র্যান্ড এবং কাজে ধরন অনুযায়ী দামের পার্থক্য দেখা যায়। পূর্বে ৫০০০ টাকা দামের মধ্যে বাংলাদেশে প্রিন্টার সচারাচর পাওয়া যেত কিন্তু বর্তমান সময়ে অর্থনৈতিক মন্দা, ডলারের দামের ঊর্ধ্বগতির জন্য প্রিন্টারের দাম যথেষ্ট বৃদ্ধি পেয়েছে। তবে আপনি চাইলে বিডিস্টল.কম থেকে কম দামে প্রিন্টার সংগ্রহ করতে পারেন। বর্তমানে ৫,০০০ টাকার কিছুটা বেশি বাজেটের মধ্যে মান সম্পন্ন যে সকল প্রিন্টার পাবেন তার সম্পর্কে ধারণা নিতে পারবেন এখান থেকে।

 

এইচপি লেজারজেট প্রো পি১১০২ প্রিন্টার

এইচপি প্রো পি১১০২ মডেলের প্রিন্টারটি মূলত কমপ্যাক্ট সাইজের সাদা-কালো লেজার প্রিন্টার। এই মডেলের প্রিন্টার একই সাথে স্বল্প সময়ে দক্ষতার সাথে কাজ করে এবং অল্প জায়গায় রেখে ব্যবহার করা যায়। তাছাড়া প্রো পি১১০২ মডেলের প্রিন্টার ২ জিবি র‍্যামের সাথে ২৬৬ মেগাহার্জ গতিতে কাজ করে থাকে। প্রিন্টারটি ওয়াইফাই কিংবা ইউএসবি ২.০ ক্যাবলের মাধ্যমে কানেক্ট করে ব্যবহারকারী সর্বোচ্চ ৫০০০ পেইজ প্রিন্ট করতে পারবেন। বর্তমানে এইচপি প্রো পি১১০২ মডেলের প্রিন্টারের দাম ৭,৬০০ টাকা। তাছাড়া প্রো পি১১০২  প্রিন্টারটি দিয়ে প্লেইন কাগজ, খাম, লেবেল, কার্ডস্টক, স্বচ্ছতা এবং পোস্টকার্ড ইত্যাদি প্রিন্ট করা যাবে।

 

এইচপি ডেস্কটপ ২৩২০ অল-ইন-ওয়ান প্রিন্টার

এইচপি ডেস্কটপ ২৩২০ অল-ইন-ওয়ান মডেলের প্রিন্টার কপি বা প্রিন্ট করার পাশাপাশি স্ক্যান করার এপ্লিকেশন সহ মাল্টিফাংশনাল ডিজাইন দিয়ে তৈরী। তাছাড়া এই মডেলের প্রিন্টার কমপ্যাক্ট ডিজাইনে তৈরী যার জন্য বাসা কিংবা অফিসে যেকোনো স্থানে রেখে সহজেই ব্যবহার করা যায়। ডেস্কটপ ২৩২০ অল-ইন-ওয়ান প্রিন্টার মূলত কালার প্রিন্টার এবং এ৪ সাইজে কাগজে প্রিন্ট করে থাকে। এই প্রিন্টারটি দ্রুত গতি সম্পন্ন ইউএসবি ২.০ ক্যাবলের মাধ্যমে কানেক্ট করে সর্বোচ্চ ১০০০ পেইজ প্রিন্ট করতে পারে। বর্তমানে এইচপি ডেস্কটপ ২৩২০ অল-ইন-ওয়ান মডেলের প্রিন্টারের দাম ৮,৪০০ টাকা। এই মডেলের প্রিন্টার দিয়ে রঙ্গিন টেক্সট ফাইল এবং ছবি প্রিন্ট করা যায়।

 

ক্যানন পিক্সমা আইপি২৭৭০ কালার ইঙ্কজেট প্রিন্টার

ক্যানন পিক্সমা আইপি২৭৭০ মডেলের প্রিন্টারটি খুবই জনপ্রিয় একটি কালার প্রিন্টার। এই মডেলের প্রিন্টারগুলো মূলত কালার ইঞ্জেক্ট ব্যবহার করে এবং কম্পিউটারের সাথে পাশাপাশি রেখে ব্যবহার করা যায়। পিক্সমা আইপি২৭৭০ মডেলের কালার ইঞ্জেক্ট প্রিন্টারে প্লেইন পেপার, হাই রেজোলিউশন পেপার, ফটো পেপার, ফটো পেপার প্রো, গ্লসি ফটো পেপার, খামের কাগজ ইত্যাদিসহ মোটামুটি সব ধরনের কাগজই ব্যবহার করা যায়।  আইপি২৭৭০ মডেলের প্রিন্টার এসি ১০০ থেকে ২৪০ ভোল্ট, ৫০/৬০হার্জ কাজ করে থাকে। বর্তমানে ক্যানন পিক্সমা আইপি২৭৭০ কালার ইঙ্কজেট প্রিন্টারের দাম ৯,৫০০ টাকা। এই মডেলের প্রিন্টার দিয়ে মূলত টেক্সট ফাইল এবং হাই রেজুলেশনের ফটো প্রিন্ট করা যায়।

 

প্যান্টাম পি২৫০০ মনো লেজার প্রিন্টার

প্যান্টাম পি২৫০০ মনো লেজার মডেলের প্রিন্টার দেখতে আকর্ষণীয়, ধুলো-মুক্ত থাকে এবং যেকোনো জায়গায় সহজেই স্থানান্তর করে কাজ করার জন্য ছোট আকারে ডিজাইন করা হয়েছে।  পি২৫০০ মনো লেজার মডেলের প্রিন্টারটি প্রসেসর ৬০০ মেগাহার্জ গতিতে কাজ করে। এই মডেলের প্রিন্টার দ্রুত গতি সম্পন্ন হয়ে থাকে যার ফলে প্রতি মিনিটে প্রায় ২৩ টি পেইজ প্রিন্ট করতে পারে। তাছাড়া  পি২৫০০ মডেলের প্রিন্টার দিয়ে মাসিক প্রায় ১৫,০০০ পেইজ প্রিন্ট করা সম্ভব। এই মডেলের প্রিন্টারে অটো-স্লীপ মুড ফাংশন রয়েছে যার ফলে বিদ্যুৎ সাশ্রয়ী হয়। প্যান্টাম পি২৫০০ মডেলের প্রিন্টারটির বর্তমান দাম ১০,০০০ টাকা। এই মডেলের প্রিন্টার মূলত মনো লেজার প্রিন্টার এবং টেক্সট ফাইল, ডকুমেন্টস প্রিন্ট করতে ব্যবহার করা হয়।

 

প্যান্টাম পি২৫০৬ডব্লিও ওয়াই-ফাই প্রিন্টার

প্যান্টাম পি২৫০৬ডব্লিও ওয়াই-ফাই মডেলের প্রিন্টারটি একক ফাংশন বিশিষ্ট মনো লেজার প্রিন্টার যার সাহায্যে প্লেইন,কার্ডস্টক, লেবেল, খাম এবং পাতলা ধরনের  কাগজ দিয়ে প্রিন্ট করা যায়। এ মডেলের প্রিন্টার মসৃণ এবং কমপ্যাক্ট সাইজে ডিজাইনে করা হয়েছে ফলে কাজের স্থানে ভালো ভাবে ফিট হবে। পি২৫০৬ডব্লিও মডেলের প্রিন্টারটি ইলেক্ট্রোফটোগ্রাফিক মনোক্রোম লেজার প্রিন্ট প্রযুক্তিতে তৈরী এবং কাগজের দুই পাশেই প্রিন্ট করার সক্ষমতা রয়েছে। এই মডেলের প্রিন্টারের প্রসেসর ৬০০ মেগাহার্জ গতিতে কাজ করে। বর্তমানে প্যান্টাম পি২৫০৬ডব্লিও ওয়াই-ফাই মডেলের প্রিন্টারের দাম ১০,৫০০ টাকা। এই মডেলের প্রিন্টার দিয়ে টেক্সট ফাইল, ডকুমেন্টস প্রিন্ট করা যায় এবং সর্বোচ্চ ১৫,০০০ পেইজ প্রিন্ট করতে সক্ষম। প্রিন্টারটি ওয়াইফাই, দ্রুত গতিসম্পন্ন ইউএসবি ২.০ ক্যাবলের মাধ্যমে যেকোনো স্মার্ট ডিভাইসের সাথে সংযুক্ত হয়ে প্রিন্ট করতে সক্ষম।

এই প্রবন্ধটি পোস্ট করা হয়েছে: March 18, 2023
Reviews (0) Write a Review