bdstall.com

কিভাবে অ্যান্ড্রয়েড ফোনের ব্যাটারির আয়ু বৃদ্ধি করবেন

বাজারে বিভিন্ন অপারেটিং সিস্টেম চালিত স্মার্ট ফোন থাকলেও অ্যান্ড্রয়েড চালিত স্মার্টফোন সবচেয়ে বেশি। তুলনামূলক কম মূল্যে অধিক সুবিধা থাকার কারণেই বাজারে অ্যান্ড্রয়েড স্মার্টফোন এত জনপ্রিয়। তবে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা প্রায়ই যে অভিযোগ করে থাকেন তা হলো ডিভাইসের ব্যাটারি ব্যাকআপ। শক্তিশালি প্রসেসর, র‍্যাম, হাই রেজুলেশন ডিসপ্লে এবং নানাবিধ ব্যবহারের কারণেই  অ্যান্ড্রয়েড স্মার্ট ফোন ব্যবহারকারীরা কাঙ্ক্ষিত ব্যাটারি ব্যাকআপ পাচ্ছেন না। অথচ সহজ কিছু টিপস জানা থাকলে সহজেই ব্যাটারির ব্যাকআপ বাড়িয়ে নেয়া যায়। আসুন, ফোনের ব্যাটারি আয়ু কিভাবে বাড়ানো যায় সে সম্পর্কে কিছু টিপস জেনে নিই ।

 

১। বিনা প্রয়োজনে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের ওয়াইফাই, জিপিএস, ব্লটুথ, ৩জি / ৪জি কানেক্টিভিটি অন করে রাখবেন না, এতে ব্যাটারি কমে যায়।

 

২। আপনার ডিভাইসটি অটো ব্রাইটনেস সমর্থিত হলে সেটি অটো করে রাখাই ভাল এতে আপনার ফোন ব্যাটারি ভাল ব্যাকআপ দিবে। আর যদি অটো ব্রাইটনেস না থাকে তবে ম্যানুয়ালি সেট করে নিতে হবে।

 

৩। আপনার স্মার্ট ফোনে অযথা লাইভ ওয়ালপেপার ব্যবহার না করাই ভালো কেননা এতে প্রচুর ব্যাটারি নষ্ট হয়।

 

৪। ঘন ঘন আপনার ফোনটি চার্জ দিবেন না তবে ২০% এর নিচে চার্জ চলে আসলে চার্জ করবেন এবং একটানা চার্জ দিবেন।

 

৫। চার্জরত অবস্থায় ফোনে কথা বলা বা ব্যবহার করা যাবে না এতে অনেক দ্রুত চার্জ ফুরিয়ে যায় এবং এতে আপনার ও ক্ষতি হতে পারে।

 

উপরের টিপস গুলো যথাযথ অনুসরণ করে আপনারা আপনাদের অ্যান্ড্রয়েড ডিভাইসের ব্যাটারি ব্যাকআপ বাড়িয়ে নিতে পারেন। এছাড়াও আপনি শক্তিশালী ব্যাটারির মোবাইল ফোনগুলো সম্পর্কে ধারণা নিতে পারেন বিডিস্টল থেকে।

 

এই প্রবন্ধটি পোস্ট করা হয়েছে: September 25, 2019
Reviews (0) Write a Review