bdstall.com

বাংলাদেশে ১০,০০০ থেকে ১৫,০০০ দামের মধ্যে ল্যাপটপ

 

ল্যাপটপ দৈনন্দিন জীবনে ব্যবহার্য গেজেট ডিভাইসের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ডিভাইস। বিশেষ করে অফিস, পড়াশোনা কিংবা ফ্রীল্যান্সিং এর মত কাজে ল্যাপটপের ব্যবহার অপরিহার্য। বাংলাদেশে গ্রাহকরা কাজের সাথে সংগতি রেখে প্রয়োজন মাফিক কম দামে ল্যাপটপ খুজে থাকেন। কম দামে ব্যবহৃত ল্যাপটপ আমাদের দেশের বাজারে এখন এভেইলেভল রয়েছে যেগুলো দামে সাশ্রয়ী, কনফিগারেশনের দিক থেকে ভালো হয়ে থাকে। বর্তমানে বাজারে ১০ হাজার থেকে ১৫ হাজার টাকা বাজেটের মধ্যে ভালো মানের কিছু ল্যাপটপ আছে যেগুলো মানের দিক থেকে ভালো এবং যেকোনো প্রয়োজনীয় কাজে ব্যবহারের জন্য উত্তম। ১০ থেকে ১৫ হাজার টাকা বাজেটের মধ্যে ৫ টি সেরা ল্যাপটপঃ

HP ProBook 4440s Core i5 2nd Gen 4GB RAM Laptop

আমাদের দেশে ল্যাপটপের বাজার মূল্য ও গুণগত মানের দিক থেকে এইচপি খুব জনপ্রিয় একটি ব্র্যান্ড। এইচপি প্রোবুক ৪৪৪০এস সিরিজের ল্যাপটপ পারফরম্যান্সের দিক থেকে ভালো ও আকর্ষণীয় ডিজাইনে তৈরি। এইচপি ৪৪৪০এস সিরিজে রয়েছে ইন্টেল কোর আই ৫ ২৪০০ সেকেন্ড জেনারেশন প্রসেসর, ৪ জিবি র‍্যাম, ৫০০জিবি এইচডিডি হার্ড ডিস্ক রয়েছে। ইন্টেল কোর আই ৫ ২৪০০ প্রসেসরে টার্বো বোস্ট টেকনোলজি থাকায় প্রসেসরের স্পীড ২.৫ গিগা হার্জ থেকে বেড়ে সর্বোচ্চ ৩.১ গিগা হার্জ পর্যন্ত হয়ে থাকে যা কখনো কাজের ইম্প্রেশন নষ্ট করবে না। বর্তমানে এইচপি প্রোবুক ৪৪৪০এস ল্যাপটপটির দাম ১২,০০০ টাকা। কনফিগারেশন বিবেচনায় এইচপি প্রোবুক ৪৪৪০এস ল্যাপটপটি দিয়ে অফিসিয়াল কাজ কিংবা স্টুডেন্টদের সাধারন কাজ গুলো স্বাচ্ছন্দে করা যাবে।

 

HP Pavilion G6-1302ea AMD Dual Core 4GB RAM Notebook

এইচপি প্যাভেলিয়ন সিরিজের ল্যাপটপগুলো প্রধানত আকর্ষণীয় ডিজাইনের, স্লীম ও ওজনে হালকা হয়ে থাকে। এইচপি প্যাভিলিয়ন জি৬-১৩০২ইএ মডেলের ল্যাপটপটি প্রধানত এএমডি ডুয়েল কোর প্রসেসর, যা প্রসেসরে ১.৮ গিগাহার্জ ক্লক স্পীড দিয়ে থাকে। এছাড়াও জি৬-১৩০২ইএ ল্যাপটপটিতে  ৪জিবি র‍্যাম, ৫০০জিবি এইচডিডি হার্ড ডিস্ক, র‍্যাডিওন এইচডি- ৬৩৮০ ডিস্ক্রিট ক্লাস গ্রাফিক্স, অন/ অফ টাচ বাটন রয়েছে। এইচপি প্যাভেলিয়ন জি৬-১৩০২ইএ ল্যাপটির দাম ১৩,০০০ টাকা। দামে কম এবং দৈনন্দিন অফিসের কাজের জন্য কিংবা পড়াশোনা রিলেটেড কাজের জন্য ল্যাপটপটি ব্যবহার করা যাবে।

 

Lenovo ThinkPad X230 Core i5 3rd Gen 4GB RAM 320GB HDD Laptop

লেনেভো থিংকপ্যাড ল্যাপটপ ওজনে হালকা, দামে কম এবং ডিজাইনের দিক থেকে সুন্দর হয়ে থাকে এবং আমাদের দেশে লেনেভোর সব ধরনের মডেল পাওয়া যায়। লেনেভো থিংকপ্যাড এক্স২৩০ ল্যাপটপটিতে কোরআই৫ এর থার্ড জেনারেশনের প্রসেসর, ৪জিবি র‍্যাম, ৩২০জিবি এইচডিডি হার্ড ডিস্ক রয়েছে। ল্যাপটপটির প্রসেসর স্পিড ২.৬ গিগাহার্জ থেকে সর্বোচ্চ ৩.২গিগাহার্জ হয়ে থাকে, পাশাপাশি ৩ এমবি ক্যাশ মেমোরি এবং বিল্ট ইন গ্রাফিক্স রয়েছে। লেনেভো থিংকপ্যাড এক্স২৩০ মডেলের ল্যাপটপটির বর্তমান বাজার মূল্য ১৪,০০০ টাকা। লেনেভো থিংকপ্যাড কোর আই ৫ থার্ড জেনারেশন ল্যাপটপ দিয়ে অফিসিয়াল কাজের পাশাপাশি অনলাইন ক্লাস, বিভিন্ন প্রেজেন্টেশনসহ সবধরনের কাজ করা যাবে।

 

HP ProBook 430 G2 Core i3 4th Gen Laptop

এইচপি প্রোবুক ৪৩০ সিরিজের ল্যাপটপ সাধারনত বিজনেস সিরিজের ল্যাপটপ, উন্নত সিকিউরিটি সিস্টেম এবং দামে সাশ্রয়ী হয়। এইচপি প্রোবুক ৪৩০ জি২ ল্যাপটপটিতে কোরআই ৩-৪২০০ইউ ৪র্থ জেনারেশনের প্রসেসর রয়েছে যা ১.৬ গিগাহার্জ থেকে ২.৩ গিগাহার্জ পর্যন্ত প্রেসসর স্পিড দিয়ে থাকে। এছাড়াও ল্যাপটপটিতে ৪জিবি র‍্যাম, ৫০০জিবি এইচডিডি হার্ড ডিস্ক এবং ১৪ ইঞ্চি এইচডি এলইডি ডিসপ্লে রয়েছে। বর্তমানে এইচপি প্রোবুক ৪৩০ জি২ ল্যাপটপটির দাম ১৪,৫০০ টাকা মাত্র। প্রোবুক ৪৩০ জি২ ল্যাপটপটি দিয়ে অফিসিয়াল কাজ, ডাটা এন্ট্রি, এবং স্টুডেন্টদের সাধারন কাজের জন্য উপযুক্ত।

 

HP EliteBook 8460P Core i5 4GB RAM 500GB Business Laptop

এইচপি এলিটবুক বিজনেস সিরিজের ল্যাপটপ উচ্চক্ষমতা সম্পন্ন হয়ে থাকে তাই এ সিরিজের ল্যাপটপকে হাইব্রিড ল্যাপটপ ও বলা হয়। এইচপি এলিটবুক ৮৪৬০পি মডেলের ল্যাপটপটিতে কোরআই ৫ থার্ড জেনারেশনের প্রসেসর, ৪ জিবি ডিডিআর৩ র‍্যাম, ৫০০ জিবি ৭২০০ আরপিএমের এইচডিডি হার্ড ডিস্ক রয়েছে। এলিটবুক ৮৪৬০পি মডেলের ল্যাপটপটির প্রসেসর স্পিড সর্বনিম্ন ৩.২ গিগাহার্জ হয়ে থাকে। দেশের বাজারে এইচপি এলিটবুক ৮৪৬০পি মডেলের ল্যাপটপটির দাম ১৫,৫০০ টাকা। এইচপি ৮৪৬০পি মডেলের ল্যাপটপটি দিয়ে দৈনন্দিন কাজের পাশাপাশি প্রোগ্রামিং, ডাটা এনালাইসিস, অডিও ভিডিও ইডিটিং এর কাজ করা যায়।

এই প্রবন্ধটি পোস্ট করা হয়েছে: March 18, 2023
Reviews (0) Write a Review