bdstall.com

১০,০০০ টাকার মধ্যে সেরা ৫টি টিভি

বর্তমান সময়ে বিনোদনের জন্য টিভি আমাদের জীবনের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে। পরিবার, বন্ধুবান্ধবদের সাথে নিয়ে বিনোদন মূলক ভিডিও, মুভি কিংবা খেলা দেখার ক্ষেত্রে অপরিহার্য ডিভাইস হচ্ছে টেলিভিশন। বর্তমানে বাংলাদেশে গ্রাহক চাহিদা অনুযায়ী উন্নত ডিসপ্লে টেকনোলোজি, ফিচার সমূহে সমৃদ্ধ বিভিন্ন সাইজের স্যামসাং, এলজি, সনি, শাওমি, জেভিসিও,হাইয়ার, প্যানাসনিক এবং ভিশন সহ দেশীয় এবং চায়না ব্র্যান্ডের টিভি কম দামে পাওয়া যাচ্ছে। তবে, এত বিকল্প টিভি সমূহের মধ্যে থেকে বাজেট অনুযায়ী পছন্দের টিভি নেভিগেট করাটা খুবই চ্যালেঞ্জিং বিষয়। উপরোক্ত বিষয়গুলো পর্যালোচনা করে ১০,০০০ টাকার নিচে বাজেটে সেরা টিভিটি সংগ্রহ করতে পারেন। এছাড়াও বাংলাদেশের জনপ্রিয় অনলাইন মার্কেট প্লেস বিডিস্টল.কম এ বিভিন্ন ব্র্যান্ডের অসংখ্য টিভি রয়েছে যা থেকে চাহিদা ও বাজেট অনুযায়ী বাংলাদেশে টিভির দাম যাচাই করে, পছন্দের সেরা টিভিটি সংগ্রহ করতে পারেন। তাহলে চলুন ১০,০০০ টাকা বাজেটের মধ্যে সেরা ৫টি টিভি সম্পর্কে ধারণা নেওয়া যাকঃ

 

এলইডি ২৪ ইঞ্চি এইচডি ফ্ল্যাট টিভি

এলইডি ২৪ ইঞ্চি এইচডি ফ্ল্যাট টিভিটি ২ডি ও এলইডি টেকনোলোজির সমন্বয়ে তৈরি। পাশাপাশি টিভিটি ২৪ ইঞ্চি এবং এইচডি রেজোলিউশন সম্পন্ন, যা পরিষ্কার এবং প্রাণবন্ত ভিজ্যুয়াল সরবরাহ করে। এই টিভিটিতে এইচডিএমআই এবং ইউএসবি পোর্ট সহ একাধিক সংযোগ ব্যবস্থা রয়েছে। ফলে, গেমিং কনসোল বা স্ট্রিমিং ডিভাইসের মতো বিভিন্ন ধরণের ডিভাইসের সাথে সহজে সংযোগ করা যাবে। এটি মূলত চায়না ব্র্যান্ডের টিভি যা বাংলাদেশে সর্বনিম্ন ৫,৯৯০ টাকায় পাওয়া যায়। চলুন তাহলে এই টিভিটির বিশেষ কিছু বৈশিষ্ট্য সম্পর্কে ধারণা নেওয়া যাকঃ

  • এলইডি ২৪ ইঞ্চি এইচডি ফ্ল্যাট টিভি ২৪ ইঞ্চি স্ক্রীন সাইজ ও কমপ্যাক্ট ডিজাইনের হওয়ায় বেডরুম, কিচেন কিংবা ড্রয়িং রুমের মত ছোট পরিসরের জায়গার জন্য উপযুক্ত।
  • এই টিভিতে ১৩৬৮ x ৭৬৮ পিক্সেলের  হাই ডেফিনেশন ডিসপ্লে রয়েছে যা গুণগত মান সম্পন্ন ভিজ্যুয়াল প্রদান করে।
  • টিভিটিতে দ্রুত গতির দৃশ্য দেখার ক্ষেত্রে ১০০ রিফ্রেশ রেট প্রদান করে এবং মসৃণ ভাবে ভিডিও দেখার সুবিধা প্রদান করে।
  • মেগা কন্ট্রাস্ট এবং পিওর কালার টেকনোলোজি রয়েছে, যা যেকোনো ভিডিও দেখার ক্ষেত্রে স্ক্রীণে প্রাণবন্ত রঙ প্রদান করে।
  • এছাড়াও এই টিভিতে বিল্ট-ইন স্পিকার ডলবি ডিজিটাল এবং ডলবি ডিজিটাল প্লাস প্রযুক্তির রয়েছে যা আকর্ষণীয় অডিও সরবরাহ করে।

 

হামিম ২৪" বেসিক ফুল এইচডি এলইডি টিভি

হামিম ২৪" বেসিক ফুল এইচডি এলইডি টিভি সাধারণত কমপ্যাক্ট সাইজ, ফুল এইচডি রেজোলিউশন, এলইডি টেকনোলোজি, মাল্টিপল কানেক্টিভিটি  এবং উন্নত অডিও সুবিধা প্রদান করে৷ এছাড়াও, এই টিভিটিতে দ্রুত রেসপন্স টাইম, হাই কন্ট্রাস্ট রেশিও এবং ব্রাইটনেস বৃদ্ধি করা যায়, যা দেখার ক্ষেত্রে আকর্ষণীয় অভিজ্ঞতা প্রদান করে। বর্তমানে হামিম ২৪” বেসিক ফুল এইচডি এলইডি টিভি ৬৪৯০ টাকায় পাওয়া যায়। চলুন তাহলে এই টিভিটির ফিচার সমূহ সম্পর্কে ধারণা নেওয়া যাকঃ

  • হামিম ২৪" বেসিক ফুল এইচডি এলইডি টিভি এলইডি টেকনোলোজির সমন্বয়ে তৈরি যা টিভিটি দেখার ক্ষেত্রে রঙের নির্ভুলতা বাড়ায় এবং প্রানবন্ত ভিজ্যুয়াল নিশ্চিত করে।
  • এই টিভিটি ২ মিলিসেকেন্ড রেসপন্স টাইম সক্ষমতা রয়েছে যা গেমিং কিংবা কোনো অ্যাকশন দৃশ্য দেখার ক্ষেত্রে ব্লার কমিয়ে মসৃণ দৃশ্য দেখতে সহায়তা করে।
  • এই টিভিটি ডিজিটাল এবং এনালগ উভয় ধরণের টিভি টিউনার দিয়ে ডিজাইন করা হয়েছে ফলে অনেক বেশি চ্যানেল অ্যাক্সেস করা যায়।
  • এই টিভিটি ৫ ওয়াট + ৫ ওয়াট সাউন্ড আউটপুট প্রদান করে, যা পরিষ্কার এবং আকর্ষণীয় অডিও সরবরাহ করে।
  • টিভিটি দেখার ক্ষেত্রে ২৫ ওয়াটের কম বিদ্যুৎ খরচ হয় যার ফলে এই টিভি ব্যবহারে শতকরা ৯০ ভাগ বিদ্যুৎ খরচ সাশ্রয় করে।

 

লিঙ্কন ২৪" এলইডি ফ্ল্যাট স্মার্ট টেলিভশন

লিঙ্কন ২৪" এলইডি ফ্ল্যাট স্মার্ট টেলিভিশন মূলত ফুল এইচডি রেজোলিউশন, এলইডি টেকনোলোজি, মাল্টিপল কানেক্টিভিটি সহ অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের সমন্বয়ে ডিজাইন করা হয়েছে। এছাড়াও বাড়তি বিনোদনের জন্য টিভিটিতে ওয়্যারলেস সংযোগ সহ অন্যান্য সুবিধাজনক কন্ট্রোল সিস্টেম রয়েছে। পাশাপাশি কমপ্যাক্ট ডিজাইন এবং ২৪ ইঞ্চি স্ক্রীনের হওয়ায় টিভিটি যেকোনো ছোট স্থানে ব্যবহারের জন্য উপযুক্ত। এই টিভিটির দাম ৭,৪৯০ টাকায় পাওয়া যায়। টিভিটির অন্যান্য বৈশিষ্ট্য সম্পর্কে ধারণা নেওয়া যাকঃ

  • লিঙ্কন ২৪" এলইডি ফ্ল্যাট স্মার্ট টেলিভিশন স্মার্ট টিভির ফিচার সমূহের সমন্বয়ে তৈরি যার ফলে স্ট্রিমিং, ইন্টারনেট ব্রাউজ করা যায় খুব সহজেই।
  • টিভিটি ১০৮০ পিক্সেলের ফুল এইচডি রেজোলিউশন প্রদান করে পাশাপাশি এলইডি টেকনোলোজির সমন্বয়ে তৈরি যা ভিডিও দেখার ক্ষেত্রে নির্ভুল রঙ এবং আকর্ষণীয় ভিজ্যুয়াল প্রদান করে।
  • টিভিটিতে এইচডিএমআই  এবং ইউএসবি পোর্ট সহ একাধিক সংযোগ ব্যবস্থা রয়েছে ফলে গেমিং কনসোল এবং অন্যান্য বাহ্যিক ডিভাইস সহজেই সংযোগ করা যায়।
  • এই টিভিটিতে স্ক্রীন শেয়ার করে ভিডিও দেখার পাশাপাশি গেম খেলা যায়।
  • টিভিটি নিরবচ্ছিন্ন ওয়্যারলেস কানেক্ট সক্ষমতা রয়েছে, যার ফলে এই টিভি ব্যবহারে কনটেন্ট স্ট্রিমিং, এবং ইন্টারনেট ব্রাউজিং করার জন্য অতিরিক্ত তারের প্রয়োজন হয় না।

 

ভেজিও 32DN3 ৩২ ইঞ্চি ফ্লাট ওয়াইডস্ক্রিন ফুল এইচডি এলইডি টেলিভশন

ভেজিও 32DN3 ৩২ ইঞ্চি ফ্ল্যাট ওয়াইডস্ক্রিন ফুল এইচডি এলইডি টেলিভিশন সাধারণত উন্নত ভিজ্যুয়াল প্রদান করার জন্য ফুল এইচডি রেজোলিউশন, এলইডি প্রযুক্তি, দ্রুত রেসপন্স টাইম এবং উচ্চ রিফ্রেশ রেটের সমন্বয়ে ডিজাইন করা হয়েছে। পাশাপাশি উন্নত কনট্রাস্ট এনহেন্সার এবং লাইভ কালার টেকনোলোজি থাকায় টিভিটি প্রাণবন্ত ভিজ্যুয়াল নিশ্চিত করে। এছাড়াও টিভিটিতে ডলবি ডিজিটাল সাউন্ড, মাল্টিপল কানেক্টিভিটি, রিমোট কন্ট্রোল, এবং পিসি মনিটর হিসাবে ব্যবহারের সুবিধা প্রদান করে। আমাদের দেশের বাজারে টিভিটির দাম ৮,২৯০ টাকা। ভেজিও 32DN3 ৩২ ইঞ্চি ফ্ল্যাট ওয়াইডস্ক্রিন ফুল এইচডি এলইডি টিভির বৈশিষ্ট্য সমূহ সম্পর্কে ধারণা নেওয়া যাকঃ

  • টিভিতে ১৯২০ x ১০৮০ পিক্সেলের ফুল এইচডি রেজোলিউশন এবং ফ্ল্যাট ওয়াইডস্ক্রিন প্যানেল রয়েছে, যা বিস্তৃত পরিসরে দেখার কোণ প্রদান করে।
  • টিভিটিতে ৫ মিলি সেকেন্ড রেসপন্স টাইম এবং ১০০ হার্জের রিফ্রেশ রেট প্রদান করে যা টিভি দেখার ক্ষেত্রে মোশন ব্লার কমায় এবং মসৃণ ভাবে দেখার সুবিধা প্রদান করে।
  • টিভিটিতে ডলবি ডিজিটাল, ডলবি ডিজিটাল প্লাস এবং ডলবি পালস প্রযুক্তি সহ ১০ ওয়াট + ১০ ওয়াট সাউন্ড আউটপুট প্রদান করে, যা ইমারসিভ এবং উচ্চ-মানের অডিও সরবরাহ করে।
  • টিভিটিকে সহজেই পিসি মনিটর হিসেবে ব্যবহার করা যায়।
  • টিভিতে স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেম রয়েছে, যা ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেস এবং সহজ নেভিগেশন প্রদান করে।

 

সনি প্লাস ৩২" সিঙ্গেল গ্লাস অ্যান্ড্রয়েড টিভি

সনি প্লাস ৩২" সিঙ্গেল গ্লাস অ্যান্ড্রয়েড টিভিটি ফুল এইচডি আইপিএস ডিসপ্লে, এলইডি টেকনোলোজির সমন্বয়ে ডিজাইন করা হয়েছে। এই টিভিটি ক্লীয়ার রেজোলিউশন এনহেঞ্চার, অ্যানালগ এবং ডিজিটাল টিভি টিউনার সহ ডিজিটাল সাউন্ড আউটপুট প্রদান করে। এছাড়াও টিভিটিতে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম, শক্তিশালী হার্ডওয়্যার, সার্জ প্রটেক্টর বেস এবং ওয়াল মাউন্ট স্ট্যান্ড ব্যবহারের সুবিধা প্রদান করে। সনি প্লাস টিভি বাংলাদেশে স্বল্প বাজেটের মধ্যে সেরা টিভি যার বর্তমান বাজার মূল্য ৯,৪৯০ টাকা। সনি প্লাস ৩২” সিঙ্গেল গ্লাস অ্যান্ড্রয়েড টিভির বিশেষ বৈশিষ্ট্য সম্পর্কে জেনে নেওয়া যাকঃ

  • সনি প্লাস ৩২" সিঙ্গেল গ্লাস অ্যান্ড্রয়েড টিভিটি ২.১ গিগাহার্জ রিফ্রেশ রেট প্রদান করে যা টিভি দেখার ক্ষেত্রে উন্নত অভিজ্ঞতা প্রদান করে।
  • টিভিটি ১০৮০ পিক্সেল রেজোলিউশন প্রদান করে যা তীক্ষ্ণ এবং প্রানবন্ত ভিজ্যুয়াল প্রদান করে।
  • ২ মিলি সেকেন্ড রেসপন্স টাইম প্রদান করে ফলে টিভি দেখার ক্ষেত্রে মোশন ব্লার কম হয় এবং মুভি কিংবা গেমিং এর অ্যাকশন দৃশ্য মসৃণ ভাবে দেখা যায়।
  • টিভিতে এ আর এম করটেক্স-এ৫৩ কোয়াড-কোর প্রসেসর এবং ৪৫০ জিপিইউ মালি রয়েছে, যা মসৃণ কর্মক্ষমতা এবং দক্ষ মাল্টিটাস্কিং নিশ্চিত করে।
  • এছাড়াও, টিভিটিতে ২৫ ওয়াট কম ভোল্টেজের পরিচালনা করার উপযোগী করে ডিজাইন করা হয়েছে যা শতকরা ৯০ ভাগ বিদ্যুৎ সাশ্রয়ী করে।
এই প্রবন্ধটি পোস্ট করা হয়েছে: October 21, 2023
Reviews (0) Write a Review