bdstall.com
Home  > Camera & Photo  > DSLR
ট্যাগ: ক্যানন

ক্যানন ইওএস 1200D ডিজিটাল এসএলআর ক্যামেরার দাম

আইডি: ২৩২২২ অবস্থা: স্টকে আছে

বাংলাদেশে ক্যানন EOS 1200D এর দাম কত?

বাংলাদেশে ক্যানন EOS 1200D এর সর্বনিম্ন মূল্য মাত্র ১২,০০০/= টাকা। বিডিস্টলে কম দামে Dhaka City থেকে কিনতে অর্ডার করুন। বর্তমানে 1 জন বিক্রেতা আছে।


৳ 12,000
৳ 14,000 -14%
4 months ago
1 month parts
5 years service
Used

ক্যানন EOS 1200D সম্পূর্ণ স্পেসিফিকেশন

মডেল ✅ EOS 1200D
ব্রান্ড ক্যানন
ক্যামেরা টাইপ DSLR
ছবির সেন্সর 18 MP CMOS Image Sensor
ভিউফাইন্ডারের প্রকার Optical
ভিউফাইন্ডার এবং মনিটর 3" LCD Screen
ফ্ল্যাশ Auto
অটো ফোকাস Yes
ভিডিওর বৈশিষ্ট্য Full HD 1080p
স্থির চিত্রের বৈশিষ্ট্য JPEG
আইএসও 100 - 6400
শাটার 30 - 1/4000 Seconds
প্রসেসর DIGIC 4
ধারণক্ষমতা SD, SDHC, SDXC
ইন্টারফেস USB 2.0

ক্যানন EOS 1200D বর্ণনা

ক্যানন ইওএস ১২০০ডি ডিএসএলআর ক্যামেরায় রয়েছে ১৮ মেগাপিক্সেল এপিএস-সি সিএমওএস সেন্সর, ডিজিক-৪ প্রসেসর, ৩-ইঞ্চি এলসিডি স্ক্রিন, ৩ এফপিএস একটানা শুটিং, ৯-পয়েন্ট অটো ফোকাস মডিউল, ৬৩-জোন আইয়াফসিএল এক্সপোজার মিটারিং, আইএসও ১০০-৬৪০০ সেনসিটিভিটি, স্ক্রিন ফিচার গাইড, স্টেইনলেস স্টিল চ্যাসিস এবং অল-অ্যালুমিনিয়াম এক্সটেরিয়র, এক্সপোজার, ফোকাসিং এবং সাউন্ড লেভেলের উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ সহ ১০৮০পি এইচডি ভিডিও ক্যাপচার, ইওএস কম্প্যানিয়ন স্মার্টফোন অ্যাপ।

বিডিস্টলের ক্যানন EOS 1200D রিভিউ

বর্তমান সময়ে ক্যাননের সবচেয়ে কম দামের ডিএসএলআর ক্যামেরা হচ্ছে ক্যানন ইওএস ১২০০ডি মডেলটি। এটি এখন বাজারে ভাল কন্ডিশনে পাওয়া যায়। যাদের অল্প বাজেট দিয়ে ডিএসএলআর ক্যামেরার কেনার স্বপ্ন আছে তাদের জন্য এই মডেলটি একটি উপযুক্ত হতে পারে।
 
ক্যাপচার কোয়ালিটিঃ কম আলোতে ইওএস 1200D ক্যামেরাটি তীক্ষ্ণ ও ঝকঝকে কোয়ালিটির ছবি তুলতে সক্ষম কারন এতে  ২২.৩ x ১৪.৯ মিমি  সিএমওএস সেন্সর আছে। ক্যামেরাতে থাকা ফ্ল্যাশ প্রয়োজন অনুযায়ী কম বা বেশিতে ব্যবহার করা যায়। নির্দিষ্ট আলোতে শুটিং করতে 1200D ক্যামেরা দিয়ে ছবি বা ভিডিও ক্যাপচার করার জন্য দুর্দান্ত পারফরম্যান্স দেয়।

আকর্ষণীয় ডিজাইনঃ ক্যানন 1200D ক্যামেরাতে আধুনিক প্রযুক্তি ডিজাইন ব্যবহার করা হয়েছে। এই ডিজাইন দিয়ে ছবি তোলার সময় অনেক ধরনের সুবিধা প্রদান করে যেমন শট সিলেকশন যেখানে আপনি ক্যামেরার পেছনে থাকলেও পূর্ণ সুবিধা পাবেন।

লেন্সঃ ১২০০ডি মডেলের ক্যামেরাটির সাথে ক্যানন EF এবং EF-S লেন্স থাকে যা কাছের এবং দূরের ফটো তুলতে সাহায্য করে। তাছাড়া যারা প্রকৃতির ছবি তুলতে পছন্দ করেন তাদের জন্য রয়েছে অনেক ধরনের লেন্সের সাপোর্ট। আর টেলিফটো লেন্সের সুবিধা রয়েছে যা দিয়ে আল্ট্রা ওয়াইড-এঙ্গেল জুম ব্যবহার করে অনেক দুরের বস্তুকে কাছে এনে পরিষ্কার ছবি তুলা যায়।

ফোকাসঃ ক্যানন ইওএস 1200D ক্যামেরাটিতে মোট নয়টি ফোকাসিং পয়েন্ট আছে। এই ফোকাসিং পয়েন্ট গুলো বিভিন্ন এঙ্গেলের বস্তুকে ক্যাপচার করার জন্য ব্যবহার হয়ে থাকে। প্রত্যেক ফোকাসের সাথে ভিউফাইন্ডার যুক্ত করা থাকে যা আপনাকে আরও আকর্ষণীয় ছবি তুলতে সাহায্য করে।

মেগাপিক্সেলঃ ইওএস 1200D ক্যামেরাটিতে ১৮-মেগাপিক্সেলের সেন্সর আছে। এই সেন্সর দিয়ে ছবির নিজস্ব গুণগতমান এবং চরিত্রের সাথে খুব ভাল ভাবে ফটো এবং ভিডিও শুট করা যায়। এই ক্যামেরা দিয়ে তোলা ছবিগুলো পরিপূর্ণ  A2+ পর্যন্ত আকার প্রদান করে যা প্রিন্ট করার জন্য যথেষ্ট বড় হয়ে থাকে।

দামঃ ক্যানন ইওএস 1200D ক্যামেরাটি মডেলটি বেশ কিছুদিন পূর্বেই বেরিয়েছে আর বাংলাদেশে কম দামের জন্য অনেক জনপ্রিয়। যারা শখের ফটোগ্রাফি করতে চান কিন্তু বাজেট কম তাদের জন্য এটি একটি ভাল সুযোগ। ক্যামেরাটির হার্ডওয়্যার অনেক ভাল তাই সব ধরনের কাজ করা যাবে।    

ভিডিওঃ এই ক্যামেরাটি দিয়ে ফুল এচডি ভিডিও করা যায়। ২৪, ২৫ বা ৩০ এফপিএস মুডে ১০৮০পিতে ভিডিও রেকর্ডিং করার সময় সাটার স্পিড ও এপারচার সেট করা যায়।

জনপ্রিয ডিএসএলআর ব্রান্ড
রিভিউ / প্রশ্ন লিখুন
প্রশ্ন
০ প্রশ্ন
ব্যবহারকারীর মতামত
(০ রিভিউ)