bdstall.com
Home  > Camera & Photo  > DSLR English

ক্যানন ইওএস ৭০ডি এর দাম

ক্যানন EOS 70D এর সম্পূর্ণ স্পেসিফিকেশন

মডেল ✅ EOS 70D
রেটিং
আইডি ১৫৮১৫
সর্বনিম্ন দাম ৳ 27,000
ব্রান্ড ক্যানন
আইটেম ডিএসএলআর
অবস্থা বিক্রি শেষ
আপডেটেড ২৯ দিন আগে
বিক্রেতার অবস্থান Bangladesh
ক্যামেরা টাইপ DSLR
ছবির সেন্সর 20.2 MP CMOS Sensor
ভিউফাইন্ডারের প্রকার Optical
ভিউফাইন্ডার এবং মনিটর 3" TFT Touch Panel LCD
ফ্ল্যাশ Yes
অটো ফোকাস Yes
ভিডিওর বৈশিষ্ট্য Full HD 1920 x 1080
স্থির চিত্রের বৈশিষ্ট্য JPEG
আইএসও 100 -12800
শাটার 1/8000 to 30 Sec
প্রসেসর DIGIC 5+ Image Processor
ধারণক্ষমতা SD, SDHC, SDXC
ইন্টারফেস USB
ওয়্যারলেস Yes
বাহিরের বৈশিষ্ট্য 139 x 104 x 79mm Dimensions, 755gm Weight

ক্যানন EOS 70D এর বর্ণনা

ক্যানন ইওএস 70D কম বাজেটের মধ্যে এমন একটি ক্যামেরা যা দিয়ে খুব ভালো ও নিখুঁত কোয়ালিটি ছবি তোলা যায়। এর কিছু বিশেষ ফিচার HDR, HDR Backlight Control, Multiple Exposure থাকার কারণে একটি সাধারণ ছবিকেও এটি অসাধারণ ছবি করে তুলতে পারে। সাথে ওয়াইফাই কানেকটিভি ছবিকে দ্রুত শেয়ার করার জন্য সুবিধাজনক। এই ক্যামেরাটি সাধারণ প্রফেশনাল থেকে শুরু করে প্রফেশনালরাও ব্যবহার করতে পারে।

ক্যানন EOS 70D এর বিশেষত্ব

একজন প্রফেশনাল ফটোগ্রাফার হতে হলে একটি ভালো ডিএসএলআর ক্যামেরা থাকা খুবই গুরুত্বপূর্ণ। ক্যানন ইওএস 70D এমন হলো এমন ক্যামেরা যার বিভিন্ন সুবিধা, ফিচার ও দাম আপনাদেরকে আগ্রহী করে তুলবে।

ক্যামেরা লেন্স ও মেগাপিক্সেল

ক্যানন ইওএস 70D ক্যামেরাটি ২০.২ মেগাপিক্সেল CMOS সেন্সর সংবলিত। এতে রয়েছে APS-C Dual Pixel CMOS AF সেন্সর ফলে হাই রেজুলেশন এর ছবি খুবই নিখুঁতভাবে তোলা যায়। ভিডিও ফিচারে আছে ফুল এইচডি রেজ্যুলিউশন ১৯২০×১০৮০ পিক্সেল। অটোফোকাস সেন্সর দ্বারা হাই কোয়ালিটির ছবি তোলা যাবে জেপিইজি ফরম্যাটে।  

স্ক্রিন ও বডি

ক্যানন ইওএস 70D বডিতে আছে ৩ ইঞ্চি TFT Touch Panel LCD মনিটর যা 1.04m-dot Veri-angle Fully Articulated টাচস্ক্রিন। এর মধ্যে আছে অপটিক্যাল ভিউফাইন্ডার আছে যা দিয়ে ৯৮% কভারেজ করা সম্ভব। বিল্ট-ইন ফ্ল্যাশ লাইট দিয়ে রাতের দৃশ্য খুব সুন্দরভাবে তোলা যায়। এই ক্যামেরার বডি ধূলা ও পানি প্রতিরোধী হিসেবে তৈরি করা হয়েছে। ক্যামেরাটির ওজন ব্যাটারিসহ প্রায় ৭৫৫ গ্রাম।

সেন্সর ও প্রসেসর

ডিএসএলআর ক্যামেরার সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে সেন্সর। ক্যানন ইওএস 70D ক্যামেরাতে রয়েছে ২১ মেগাপিক্সেল APS-C ফটো ডিটেক্টর সেন্সর। এই সেন্সর যুক্ত ক্যামেরা দিয়ে সর্বাধিক 5472 × 3648 রেজুলেশনের ছবি তোলা যাবে। APS-C সেন্সরের আকার ২২.৫ × ১৫ মি.মি  এবং এর মধ্যে প্রসেসর রয়েছে Digic 5+।  

কানেক্টিভিটি

এর একটি বিশেষত্ব হচ্ছে এতে থাকা রিমোট কন্ট্রোল সিস্টেম। এর সাথে সংযুক্ত আছে RC-6 ওয়ারলেস রিমোট। এছাড়াও এটি মোবাইল ফোনের মাধ্যমেও কন্ট্রোল করা যাবে‌। আর আছে ওয়াইফাই সিস্টেম।

ফটোগ্রাফি ফিচার সমূহ

  • শাটারের সর্বনিম্ন স্পিড ৩০ সেকেন্ড
  • সর্বোচ্চ শাটারের স্পিড ১/৮০০০ সেকেন্ড
  • বিল্ট ইন পপ আপ ফ্ল্যাশ
  • ৩টি মিটারিং মুড আছে যেগুলো হল Multi Center-Weighted, Spot, এবং  Partial

ভিডিওগ্রাফি ফিচার

ক্যানন 70D ডিএসএলআর দ্বারা বিভিন্ন রেজ্যুলেশনের ভিডিওগ্রাফির কাজ করা যায়। ভিডিও ক্যামেরার রেজুলেশনসমূহ হল ১৯২০ X ১০৮০ যেটি দিয়ে ৩০পি ও ২৪পি NTSC ফরমেটে, ২৫পি শুধু PAL মুডে ফুল এচডি ভিডিও রেকর্ডিং করা যায়। আর শুধু এইচডি মুডে ৬০পিতে NTSC ও ৫০পি-তে PAL মুডে রেকর্ড করা যায়। ভিডিও করা অবস্থায় স্টেরিও ও মনো মাইক্রোফোনের কথা ভিডিওর সাথে সংযুক্ত করা যায়।

ইমেজ কোয়ালিটি

ক্যামেরাটির হোয়াইট ব্যালেন্স হল ৬। তবে এটিকে কাস্টমাইজ করার সুযোগ রয়েছে। এতে অটোফোকাস ও ম্যানুয়াল ফোকাসের অপশন বিদ্যমান। এর লেন্স ক্যানন EF/EF-S মাউন্ট টাইপ এবং ফোকাস পয়েন্টের সংখ্যা ১৯টি।

বাংলাদেশে ক্যানন EOS 70D এর সর্বনিম্ন মূল্য ২০২২

বাংলাদেশে ক্যানন EOS 70D এর দাম ৳ ২৭,০০০ টাকা। EOS 70D সবচেয়ে কম দামে কিনতে শোরুমে যান, কল করুন বা অর্ডার করুন বিডি থেকে।

পর্যালোচনা
(১) Write a Review
Palock Roy
Palock Roy | 29 May 2019 06.12 PM xoss akta camera