bdstall.com
Health & Beauty  / Food  / Cooking Oil

অলিটালিয়া এক্সট্রা ভার্জিন জলপাই তেল ১-লিটার

আইডি: ৫২৩০৪ অবস্থা: স্টকে আছে
Olitalia Extra Virgin Olive Oil 1-Liter
-14%

বাংলাদেশে দাম

বাংলাদেশে অলিটালিয়া এক্সট্রা ভার্জিন জলপাই তেল ১-লিটার এর সর্বনিম্ন মূল্য মাত্র ১,৪৫০/= টাকা। বিডিস্টলে কম দামে Dhaka থেকে কিনতে অর্ডার করুন। বর্তমানে 1 জন বিক্রেতা আছে।


৳ 1,450
৳ 1,700 -14%
1 month ago

বর্ণনা

রান্নার জন্য অতিরিক্ত ভার্জিন জলপাই তেল। আপনাকে সুস্থ রাখতে সেরা তেল। হার্টের পক্ষে ভাল কারণ এটিতে খুব কম কোলেস্টেরল রয়েছে। ১ বোতলে ১ লিটার তেল।

বিডিস্টলের রিভিউ

স্বাস্থ্যই সুখের মূল। শরীরকে সুস্থ্য রাখার জন্য যুগ যুগ ধরে ব্যবহার হয়ে আসছে এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল। শুধুমাত্র শরীরে ব্যবহারের মধ্যেই সিমাবদ্ধ নয় বিভিন্ন ধরনের খাবার তৈরিতে মোক্ষম এ এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল। এই তেলেরব মধ্যে পুষ্টি জাতীয় বহুগুণাগুণ এবং স্বাস্থ্যের জন্য উপকারী উপাদান থাকায় এক্সট্রা ভার্জিন অলিভ অয়েলের ব্যবহার দিনে দিনে ব্যপক হারে বৃদ্ধি পাচ্ছে। এই তেল ব্যবহার করে শরীরে যে সকল উপকারিতা আসে তা হলোঃ শরীরের কাটা অংশেঃ শরীরের ত্বকের জন্য এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল অ্যান্টিসেপটিক হিসেবে কাজ করে। শরীরের কোন স্থানে কেটে গেলে তাৎক্ষণিক ভাবে অ্যান্টিসেপটিক তৈরি করা যাবে। যদি ঘরে এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল থাকে তাহলে এর সাথে নারকেল তেল, ক্যালেনডুলা ও ল্যাভেন্ডার তেল, মোম, চা পাতা যুক্ত করে অ্যান্টিসেপটিক ঔষধ তৈরি করে কাটা অংশে লাগিয়ে দিলে ভালো উপকারে আসবে। ত্বকের যত্নেঃ এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল ত্বকের জন্য অনেক ভালো কাজ করে থাকে। শরীরের ত্বকে কোনো অংশে চুলকানি জাতীয় সমস্যা থাকলে এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল ব্যবহার করলে এই সমস্যা থেকে সমাধান পাওয়া যায়। ছোট শিশুদের ত্বকে এই তেল ম্যাসেজ করলে বেশ ভালো উপকারে দেয়। ডার্ক সার্কেল নিরাময়য়েঃ রাতে কম ঘুমানোর ফলে চোখের নিচে যে কালো দাগ পরে তাকে ডার্ক সার্কেল বলে। আর এই ডার্ক সার্কেল দূর করতে হলে প্রতিদিন ঘুমানোর আগে এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল চোখের নিচে দিয়ে ঘুমালে ধীরে ধীরে কালো দাগ দূর হয়ে যাবে। মারাত্মক রোগের সুস্থতায়ঃ বর্তমান সময়ে ডায়াবেটিস, ক্যান্সার এবং হার্টের সমস্যা মারাত্মক ঝুকিপূর্ণ। এই ধরনের ঝুকিপূর্ণ রোগ থেকে রক্ষা পেতে এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল বিশেষ ভূমিকা রাখে। এক গবেষণা থেকে পাওয়া যায় যে দুর্বল হার্টের জন্য জ্বালানি হিসেবে প্রয়োজনীয় চর্বির জোগান দিতে সক্ষম অলিভ অয়েল। ঝুকিপূর্ণ রোগ থেকে মুক্তির জন্য অলিভ অয়েল খুবই উপকারী। মুখের ব্রণ প্রতিরোধেঃ মুখমন্ডলের ব্রণের বংশ ধ্বংশ করতে পারে এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল। যার কোন ধরনের পার্শ্ব প্রতিক্রিয়া নেই। এর জন্য একটি ঘরোয়া পদ্ধতি অবলম্বন করতে হবে। ৩ চা চামচ অলিভ অয়েলের সাথে ৪ চা চামচ লবণ মিশিয়ে একটি পেষ্ট তৈরি করে ৭ দিন ব্যবহার করলে অবশ্যই অনেকটা পরিবর্তন লক্ষ্য করবেন। চুলের যত্নেঃ চুলের সমস্যায় এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল নির্যাস অনেক ভালো কাজ করে। এটি চুলের গোরাকে শক্ত ও মজবুদ করে এবং মাথার খুশকি দূর করে। এর জন্য গরম পানির সাথে এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল মিশিয়ে ৩০ মিনিট রেখে দিয়ে মাথার চুল ধুয়ে ফেলুন।

সম্প্রতি দেখা আইটেম
রিভিউ / প্রশ্ন লিখুন
ব্যবহারকারীর মতামত
(০ রিভিউ)