bdstall.com

৫০০০ টাকার নিচে জনপ্রিয় ৬ টি মোবাইল ফোন

September 16, 2021

নিত্য দিনের হাজারও পরিষেবা ছোট্ট একটি স্মার্টফোনের মাধ্যমেই গ্রহণ করা সম্ভব। একটি স্মার্টফোন থাকা মানে আপনার হাতে একটি কম্প্যাক্ট প্যাকেজ থাকা যেখানে হাজার হাজার ফিচার্স বিদ্যমান। একটি মোবাইলে কি কি সুবিধা থাকবে তা অনেকটাই নির্ভর করে মোবাইল ব্রান্ড, রেপুটেশন, মডেল ও দামের উপর ভিত্তি করে। চলুন আজকে জেনে নেই ৫ হাজার টাকার সেরা স্মার্টফোন।

 

 

১। Oppo F1s

 

 

Oppo F1s

 

 

Oppo F1s স্মার্ট ফোনটি এখন আর নতুন হিসেবে পাওয়া যায় না। বর্তমান সময়ে যে সকল ফোন পাওয়া যায় তার সবগুলোই হচ্ছে ইউজড। এজন্য এর দাম এখন তুলনা মূলক অনেক কম। ৫ হাজার টাকা বাজেটের মধ্যে অন্যতম সেরা একটি স্মার্টফোন হলো Oppo F1s । এই ফোনটিতে পূর্বেরটির থেকে উন্নত স্পেসিফিকেশন ও আর্কষণীয় ডিজাইনের করা হয়েছে। এটিতে রয়েছে অক্টা-কোর মিডিয়াটেক এসওসি প্রসেসর তার সাথে ৩/৪ জিবি র‌্যাম ও ৩২ জিবি মেমোরি। এছাড়াও ফোনটিতে রয়েছে মাইক্রো এসডি কার্ড স্লট যেখানে আপনি চাইলেই আপনার প্রয়োজন মতো এক্সটার্নাল স্টোরেজ বাড়িয়ে নিতে পারবেন। এছাড়াও রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং দারুন ঝকঝকে ক্যামেরা । ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৩০৭৫ এমএইচআরের ফিক্সড ব্যাটারি যা এই বাজেটের মধ্যে যথেষ্ট ভালো ব্যাটারি ব্যাক আপ নিশ্চিত করতে পারবে।

 

 

 

 

 

 

২। iPhone 5

 

 

iPhone 5

 

অ্যাপলের আইফোন সিরিজের ফোনগুলো বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফোন হচ্ছে iPhone 5। যদিও বর্তমানে অনেক উন্নত স্পেসেফিকেশনের এবং অনেক দামের আইফোনের লেটেষ্ট মডেল রয়েছে তারপরও আইফোন ৫ এখনো অনেকের পছন্দের । এর কারণ হলো দাম পূর্বে অনেক বেশি থাকলেও , বর্তমানে এটির দাম ৪,৫০০ টাকা। তাই অনেকেই কম দামের মধ্যে অ্যাপলের মতো একটি ব্রান্ডের ফোন চালাতে চাইলে এই ফোনটিকেই বেছে নিয়ে থাকে। iPhone 5 মূলত ২০১২ সালে বাজারে মুক্তি পায়। এটির প্রসেসর কোয়াড-কোর ১.২ গিগাহার্জ এবং ১ জিবি র‌্যামের সাথে ৩২, ৬৪ জিবি রম। পাশাপাশি এটির ব্যাক ক্যামেরায় ৮ মেগাপিক্সেলের ক্যামেরা এবং ফ্রন্টে ১.৬ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এছাড়াও এটির ব্যাটারি হচ্ছে ৩.৮ ভোল্টের লিথিয়ান আয়ন ব্যাটারি এবং এর ক্যাপাসিটি ১৪৪০ এমএইচআর। যদিও আইফোনের সবগুলো সংখ্যা খুব কম তারপরও কোয়ালিটির দিক দিয়ে আইফোন আইফোনের জায়গাতেই আইফোন সবসময় সেরাদেরও সেরা। বর্তমানে এই ফোন নতুন হিসেবে পাওয়া যায় না। যে সকল ফোন বাজারে আছে তার সবই ব্যবহৃত ফোন।

 


৩। Symphony i12

 

 

সবচেয়ে কম বাজেটের মধ্যে সেরা স্মার্ট ফোন তৈরিকারক কম্পানি হচ্ছে সিম্ফনি। বর্তমান বাজারে সুলভ মূল্যের স্মার্টফোন গুলোর মধ্যে Symphony i12 একটি। এর বর্তমান দাম ৪,৩৯০ টাকা। ২০২০ সালে এই মডেলটি প্রথম বাজারে আসে। এটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে কোয়াড কোরের ১.৩ গিগাহার্জের প্রসেসর। এছাড়াও এটিতে ব্যবহার করা হয়েছে এন্ড্রয়েট ১০ পাশাপাশি থাকছে ১ জিবি র‌্যাম এবং ১৬ জিবি রম। তবে আপনি চাইলেই ১২৮ জিবি পর্যন্ত এক্সর্টানাল এসডি কার্ড ব্যবহার করে স্টোরেজ বাড়িয়ে নিতে পারবেন। ফোনটির পিছনের ক্যামেরা ৮ মেগাপিক্সেলের এবং সামনের ক্যামেরা ৫ মেগাপিক্সেলের। এছাড়াও এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে ২৪০০ এমএইচআরের শক্তিশালী ব্যাটারি যা টানা দীর্ঘক্ষণ পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম।

 

 

৪। Xiaomi Redmi 4 Prime

 

 

Xiaomi Redmi 4 prime

 

 

 

চায়নার টেক জায়েন্ট শাওমির তৈরি রেডমি ৪ প্রাইম দিয়েই শাওমির বড় ডিসপ্লের মোবাইলের যাত্রা শুরু করে। ২০১৬ সালে যখন ফোনটি প্রথম বাজারে আসে তখন এর দাম ছিলো তুলনামূলক বেশি বর্তমানে Xiaomi Redmi 4 Prime ইউজড মোবাইল পাওয়া যায় যার দাম ৪,৭০০ টাকা। এটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে স্নাপড্রাগন ৬২৫ অক্ট্রা-কোর ২.০ গির্গাহার্জের শক্তিশালী প্রসেসর। এছাড়াও পাবেন ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রম। পাশাপাশি রয়েছে পিছনে ১৩ মেগাপিক্সেলের ঝকঝকে ক্যামেরা এবং সামনে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। এছাড়াও ফোনটিতে রয়েছে ৪১০০ এমএইচআরের শাক্তিশালী ফিক্সড ব্যাটারি যা ফোনটিকে দীর্ঘক্ষণ পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ নিশ্চিত করতে সক্ষম।

 

 

 

 

 

৫। iTel A25

 

অন্যান্য মোবাইল কোম্পানির পাশাপাশি আইটেল ও বাজারে নিয়ে আসছে স্মার্টফোন। এই স্মার্টফোন গুলোর ভিতরে সবচেয়ে অল্প বাজেটের হলো iTel A25। এটি বাজারে আসে ২০১৯ সালের দিকে এবং এতে ব্যবহার করা হয়েছে কোয়াড কোর ১.৬ গিগাহার্জের প্রসেসর। রয়েছে ১৬ জিবি রম ও ১ জিবি র‌্যাম পাশপাশি ৩২ জিবি পর্যন্ত এইচডি কার্ড স্লট যা আপনার প্রয়োজন মতো বাড়িয়ে নিতে পারবেন। ব্যাক ক্যামেরায় ব্যবহার করা হয়েছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা এবং ফ্রন্টে ২ মেগাপিক্সেলের ক্যামেরা। এবং ব্যাটারি হিসেবে দেওয়া হয়েছে লিথিয়াম আয়নের ৩০২০ এমএইচআরের ব্যাটারি। এর বর্তমান  বাজার মূল্য ৪,৯০০ টাকা।


 

৬। OPPO A57

 

Oppo A57

 

 

 

অল্প বাজেটের মধ্যে ভালো স্পেসিফিকেশনের ফোনের খোজ করে থাকলেই আপনার জন্য সেরা হতে পারে OPPO A57 ফোনটি। এটিতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম MSM8940 স্ন্যাপড্রাগন 435 এর প্রসেসর, ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রম এছাড়া ব্যাক ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা এবং ফ্রন্ট ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ১৬ মেগাপিক্সেলের দারুন ঝকঝকে ক্যামেরা। এছাড়াও আরো নানান ডিজিটাল সুবিধা সহ রয়েছে ২৯০০ এমএইচআরের লিথিয়াম আয়নের ফিক্সড ব্যাটারি। OPPO A57 বর্তমানে ইউজড ফোন বাংলাদেশে পাওয়া যায় যার দাম আনুমানিক ৪,৮০০ টাকা

 

Reviews (0) Write a Review