bdstall.com

5000 টাকায় ল্যাপটপ

প্রযুক্তির সুদূরপ্রসারী অগ্রযাত্রার ফলে ল্যাপটপ নিত্য প্রয়োজনীয় ডিভাইস হয়ে দাড়িয়েছে। এটি শিক্ষামূলক, বিনোদন এবং অফিসিয়াল কাজ সহ অনলাইনে অন্যান্য কাজে ব্যবহারের জন্য উপযুক্ত ডিভাইস। চাহিদা অনুযায়ী আমাদের দেশের বাজারে এইচপি, লেনেভো, আসুস, এসার, ডেল এবং অ্যাপল সহ দেশীয় ও চায়না জনপ্রিয় ব্র্যান্ডের ল্যাপটপ ও মিনি ল্যাপটপ সাশ্রয়ী দামে পাওয়া যায়। এছাড়াও, আমাদের দেশে জনপ্রিয় অনলাইন মার্কেটপ্লেস বিডিস্টল.কম এ বিভিন্ন বাজেটের নতুন এবং ব্যবহৃত কন্ডিশনের ল্যাপটপ বিস্তৃত পরিসরে পাওয়া যায়। বর্তমানে, 5000 টাকায় কিংবা এর থেকে কিছু বেশি টাকায় দেশীয় ব্র্যান্ডের পাশাপাশি জনপ্রিয় ব্র্যান্ডের নির্ভরযোগ্য ল্যাপটপ আমাদের দেশের বাজারে সচারাচর পাওয়া যাচ্ছে। তাহলে, চলুন 5000 টাকা বা এর চেয়ে কিছু বেশি টাকার ল্যাপটপ সমূহের প্রয়োজনীয় ফিচার সমূহ সম্পর্কে ধারণা নেওয়া যাক।

 

5000 টাকায় ল্যাপটপ

দোয়েল ইন্টেল পেন্টিয়াম ল্যাপটপ

দোয়েল ইন্টেল পেন্টিয়াম ল্যাপটপ মূলত নির্ভরযোগ্য ইন্টেল পেন্টিয়াম প্রসেসর দিয়ে ডিজাইন করা হয়েছে। প্রতিদিনের কম্পিউটিং কাজের জন্য এই দোয়েল ল্যাপটপ উপযুক্ত কর্মক্ষমতা প্রদান করে। এটিতে ২জিবি র‍্যাম রয়েছে, যা মাল্টিটাস্কিং বা রিসোর্স-ইনটেনসিভ অ্যাপ্লিকেশনের জন্য কিছুটা সীমিত হয়ে থাকে। তবে, দোয়েল ইন্টেল পেন্টিয়াম ল্যাপটপটিতে ২৫৬জিবি এসএসডি রয়েছে, যা দ্রুত ডেটা অ্যাক্সেস করতে সহায়তা করে পাশাপাশি দ্রুত বুট করা যায়। এছাড়াও, এই ল্যাপটপটি দিয়ে ওয়েব ব্রাউজিং, ডকুমেন্ট ইডিট এবং অডিও ও ভিডিও দেখার জন্য সাশ্রয়ী বিকল্প হয়ে থাকে। বর্তমানে, দোয়েল ইন্টেল পেন্টিয়াম ল্যাপটপ বাংলাদেশে ৬,৫০০ টাকায় পাওয়া যায়।

 

দোয়েল ইন্টেল পেন্টিয়াম ল্যাপটপ এর ফিচার সমূহ

স্ক্রীন সাইজঃ ১০.১ ইঞ্চি ডব্লিউএক্সজিএ এলইডি ডিসপ্লে।

প্রসেসরঃ ইন্টেল পেন্টিয়াম সিপিইউ পি৬২০০।

প্রসেসর স্পীডঃ ১.৬৬ গিগাহার্জ থেকে সর্বোচ্চ ২.১৩ গিগাহার্জ।

র‍্যামঃ ২ জিবি।

হার্ড ডিস্কঃ ২৫৬ জিবি এসএসডি।

ব্যাটারিঃ ৬-সেল।

কন্ডিশনঃ ব্যবহৃত।

ডেল ক্রোমবুক ১১ ল্যাপটপ

ডেল ক্রোমবুক ১১ মডেলের ল্যাপটপটি চতুর্থ জেনারেশনের ইন্টেল পেন্টিয়াম প্রসেসর দিয়ে ডিজাইন করা হয়েছে। ফলে এই মডেলের ল্যাপটপ দিয়ে দৈনন্দিন অফিসিয়াল কাজের পাশাপাশি ওয়েব ব্রাউজিং করার জন্য যথেষ্ট ভালো। তাছাড়া, মসৃণ মাল্টিটাস্কিং এবং একই সাথে একাধিক ব্রাউজার ট্যাব এবং অ্যাপ চালানোর জন্য ল্যাপটপটিতে ৪জিবি র‍্যাম রয়েছে। এই ক্রোমবুক ল্যাপটপটিতে ক্রোম অপারেটিং সিস্টেম রয়েছে, যা দিয়ে গুগল এর অ্যাপ্লিকেশন এবং অন্যান্য পরিষেবাগুলো নিরবচ্ছিন্ন ভাবে ব্যবহার করা যায়৷ এছাড়াও, ডেল ক্রোমবুক ১১ ল্যাপটপটি কমপ্যাক্ট ডিজাইন এবং টেকসই বিল্ড কোয়ালিটি হওয়ায় শিক্ষার্থী এবং ফ্রিল্যান্সারদের জন্য উপযুক্ত। বর্তমানে, বাংলাদেশে ডেল ক্রোমবুক ১১ ল্যাপটপের দাম ৮,৮০০ টাকা।

 

ডেল ক্রোমবুক ১১ ল্যাপটপ এর ফিচার সমূহ

স্ক্রীন সাইজঃ ১১.৬ ইঞ্চি এন্টি-গ্লেয়ার ডিসপ্লে।

প্রসেসরঃ পেন্টিয়াম চতুর্থ জেনারেশন এন৩৪৪০।

প্রসেসর স্পীডঃ সর্বোচ্চ ১.৯০ গিগাহার্জ।

র‍্যামঃ ৪জিবি।

হার্ড ডিস্কঃ ১৬ জিবি এইচডিডি।

ব্যাটারিঃ ৩-সেল লিথিয়াম-আয়ন ব্যাটারি।

কন্ডিশনঃ ব্যবহৃত।

লেনেভো জি৫৮০ ল্যাপটপ

লেনেভো জি৫৮০ মডেলের ল্যাপটপটি মূলত বাজেট-বান্ধব ল্যাপটপ। এটি থার্ড জেনারেশনের ইন্টেল কোরআই-৩ প্রসেসর দিয়ে ডিজাইন করা হয়েছে। ফলে, দৈনন্দিন কম্পিউটিং কাজে ব্যবহারের জন্য যথেষ্ট ভালো পারফরম্যান্স প্রদান করে। এই মডেলের ল্যাপটপটি দিয়ে মসৃণ মাল্টিটাস্কিং এবং একই সাথে একাধিক অ্যাপ্লিকেশন চালানোর জন্য ৪জিবি মেমরি রয়েছে। এছাড়াও, আরামদায়কভাবে কাজ করার পাশাপাশি ভিডিও দেখার জন্য ১৫.৬ ইঞ্চির এলইডি ডিসপ্লে রয়েছে৷ তবে, গেমিং কিংবা ভিডিও ইডিটিং এর মত কাজের জন্য উপযুক্ত না হলেও, জি৫৮০ মডেলের ল্যাপটপটি দিয়ে বেসিক ওয়েব ব্রাউজিং, ডকুমেন্ট ইডিটিং এবং ভিডিও দেখা যায়। বাংলাদেশে জনপ্রিয় অনলাইন মার্কেটপ্লেস বিডিস্টল.কম এ লেনেভো জি৫৮০ ল্যাপটপের দাম ৯,০০০ টাকা।

 

লেনেভো জি৫৮০ ল্যাপটপ এর ফিচার সমূহ

স্ক্রীন সাইজঃ ১৫.৬ ইঞ্চি এলইডি ডিসপ্লে।

প্রসেসরঃ ইন্টেল কোরআই৩-৩২২০ তৃতীয় জেনারেশন।

প্রসেসর স্পীডঃ ৩ এমবি ক্যাশ, ৩.৩০ গিগাহার্জ।

র‍্যামঃ ৪ জিবি।

হার্ড ডিস্কঃ ৩২০ জিবি এইচডিডি।

ব্যাটারিঃ ৬-সেল ব্যাটারি।

কন্ডিশনঃ ব্যবহৃত।

লেনেভো থিংকপ্যাড এক্স২২০ ল্যাপটপ

লেনেভো থিংকপ্যাড এক্স২২০ ল্যাপটপটি কমপ্যাক্ট সাইজের টেকসই ল্যাপটপ। এটি সেকেন্ড জেনারেশনের ইন্টেল কোরআই৫ প্রসেসর দিয়ে ডিজাইন করা হয়েছে, যা দৈনন্দিন কাজ এবং হালকা মাল্টিটাস্কিংয়ের জন্য নির্ভরযোগ্য কর্মক্ষমতা প্রদান করে। তাছাড়া, একই সাথে একাধিক অ্যাপ্লিকেশন মসৃণভাবে অপারেট করার জন্য ৪জিবি র‍্যাম রয়েছে। এক্স২২০ মডেলের ল্যাপটপটিতে চমৎকার কীবোর্ড এবং ট্র্যাকপ্যাড রয়েছে, যা দিয়ে লম্বা সময় আরামদায়কভাবে টাইপিং করা যায় নিশ্চিন্তে। এই ল্যাপটপটি ব্যবসায়িক, অফিসিয়াল কাজে ব্যবহারের পাশাপাশি শিক্ষার্থীদের জন্য উপযুক্ত। বর্তমানে, বাংলাদেশে লেনেভো থিংকপ্যাড এক্স২২০ ল্যাপটপটি ১০,৫০০ টাকায় পাওয়া যায়।

 

লেনেভো থিংকপ্যাড এক্স২২০ ল্যাপটপ এর ফিচার সমূহ

স্ক্রীন সাইজঃ ১৩ ইঞ্চি এইচডি ডিসপ্লে।

প্রসেসরঃ ইন্টেল কোরআই৫-২৫২০এম দ্বিতীয় জেনারেশন।

প্রসেসর স্পীডঃ ২.৫ গিগাহার্জ, ৩ এমবি ক্যাশ, ৩.২ গিগাহার্জ টার্বো ফ্রিকুয়েন্সি।

র‍্যামঃ ৪ জিবি ডিডিআর৪।

হার্ড ডিস্কঃ ৩২০ জিবি এইচডিডি।

ব্যাটারিঃ সর্বোচ্চ ১.৫ ঘন্টা ব্যাটারি বেকআপ।

কন্ডিশনঃ ব্যবহৃত।

 

এছাড়াও, চাহিদা অনুযায়ী পছন্দের ল্যাপটপ কম দামে জনপ্রিয় অনলাইন মার্কেটপ্লেস বিডিস্টল.কম এর মাধ্যমে দেশের যেকোনো জায়গা থেকে সহজেই সংগ্রহ করতে পারেন।

এই প্রবন্ধটি পোস্ট করা হয়েছে: May 13, 2024
Reviews (0) Write a Review