bdstall.com

২,০০০ টাকার নিচে সেরা ৫টি স্মার্ট ওয়াচ

টেকনোলোজি যত নতুনত্ব নিয়ে আসছে, আমাদের জীবন মান ততই সহজ হচ্ছে। বর্তমান সময়ে আকর্ষণীয় স্মার্ট ডিভাইস সমূহের মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য একটি ডিভাইস হচ্ছে স্মার্ট ওয়াচ। স্মার্ট ওয়াচ মূলত আকর্ষণীয় ডিজাইন, উন্নত টেকনোলোজি এবং প্রয়োজনীয় ফিচার সমূহে সমন্বয়ে তৈরি হওয়ায়, বাংলাদেশে ছোট থেকে বড় প্রায় সকল বয়সের মানুষের কাছে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। তাছাড়া, স্মার্ট ওয়াচ বিশেষ করে ব্যবহারকারীকে নিজের স্বাস্থ্যগত অবস্থা সম্পর্কে ধারনা দেওয়ার পাশাপাশি মোবাইল বহনের প্রয়োজনীয়তা অনেকাংশে কমিয়ে দেয়। বর্তমানে বাংলাদেশে স্মার্ট ঘড়ির দাম কমে গেছে এবং বাংলাদেশের জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম Bdstall.com-এ সাশ্রয়ী মূল্যে বিভিন্ন মডেল পাওয়া যাচ্ছে। তাহলে চলুন স্মার্ট ফিচার ও স্টাইলিশ ডিজাইনে তৈরি ২,০০০ টাকার নিচে ৫টি সেরা স্মার্ট ওয়াচ সম্পর্কে ধারণা নেওয়া যাকঃ

 

১। টি৮০০ আল্ট্রা স্মার্ট ওয়াচ

টি৮০০ আল্ট্রা স্মার্ট ওয়াচটি মূলত ১.৯৯ ইঞ্চির আইপিএস ডিসপ্লে এবং ঘড়ির বডিটি স্কয়ার শেপের জিঙ্ক এলয় দিয়ে তৈরি যা দেখতে অনেক আকর্ষণীয় এবং দীর্ঘস্থায়ী ব্যবহারের নিশ্চয়তা প্রদান করে। এই আল্ট্রা স্মার্ট ওয়াচটির ব্যান্ড স্ট্র্যাপ সিলিকন দিয়ে তৈরি হওয়ায় ব্যবহারে যথেষ্ট আরামদায়ক। বর্তমানে টি৮০০ আল্ট্রা স্মার্ট ওয়াচের দাম ১,২৯৫ টাকা, যা বিডিস্টল.কম থেকে সহজেই সংগ্রহ করা যাবে। চলুন তাহলে টি৮০০ আল্ট্রা এর বিশেষ কিছু বৈশিষ্ট্য সম্পর্কে জেনে নেয়।

  • টি৮০০ আল্ট্রা স্মার্ট ওয়াচটির ডিসপ্লে ২৪০ x ২৮৫ পিক্সেলে রেজোলিউশন এবং ওয়াটারপ্রুফ প্রটেকশন রয়েছে।
  • এই মডেলের স্মার্ট ওয়াচে ১৯৬ কেবি র‍্যাম এবং ১এমবি + ৬৪এমবি রোম রয়েছে যা মসৃণভাবে অপারেট করার পাশাপাশি প্রয়োজনীয় কন্টাক্ট সংরক্ষন করা যায়।
  • মোবাইলের কল, ইমেইল, এসএমএস, হুয়াটস অ্যাপ সহ বিভিন্ন অ্যাপ্লিকেশনের নোটিফিকেশন সহজেই টি৮০০ আল্ট্রা স্মার্ট ওয়াচে পাওয়া যায়।
  • টি৮০০ আল্ট্রা স্মার্ট ওয়াচটিতে ব্লুটুথ ৫.০ ভার্সন কানেক্টিভিটি রয়েছে যার ফলে যেকোনো স্মার্ট ফোনের সাথে ওয়্যারলেস ভাবে সহজে যুক্ত করা যাবে।
  • এছাড়াও, এই স্মার্ট ওয়াচে ৩৫০এমএএইচ লিথিয়াম-আয়ন পলিমার ব্যাটারি রয়েছে, যা দীর্ঘ সময় ব্যবহারের কার্যক্ষমতা প্রদান করে।

২। জেড৬৬ আল্ট্রা ওয়াচ 8 স্মার্টওয়াচ

জেড৬৬ আল্ট্রা ওয়াচ 8 স্মার্টওয়াচটি ১.৯৩ এইচডি কালার স্ক্রীনের ডিসপ্লে, বডি জিঙ্ক এলয় ও স্ট্র্যাপ সিলিকন দিয়ে আকর্ষণীয় ডিজাইনে তৈরি। এই মডেলের স্মার্ট ওয়াচের ডিসপ্লে ফুল টাচ-স্ক্রীন এবং এন্ড্রয়েড ৫.০+ এবং আইওএস ৯.০+ ভার্সন এর সিস্টেম সাপোর্ট সক্ষমতা রয়েছে। বর্তমানে জেড৬৬ আল্ট্রা ওয়াচ 8 স্মার্টওয়াচের দাম ১,৩৪০ টাকা, যা বিডিস্টল.কম এর নির্দিষ্ট সেলার থেকে সহজেই সংগ্রহ করা যাবে। চলুন তাহলে জেড৬৬ আল্ট্রা ওয়াচ 8 এর কিছু বৈশিষ্ট্য সম্পর্কে জেনে নেয়।

  • জেড৬৬ আল্ট্রা ওয়াচ 8 স্মার্টওয়াচে জেডকে৮৯১৮সি  সিপিইউ দিয়ে ডিজাইন করা হয়েছে, যার যথেষ্ট মসৃণ ভাবে অপারেট করা যায়।
  • এই মডেলের স্মার্ট ওয়াচটির ডিসপ্লে ৩২০ x ৩২০ পিক্সেলের রেজোলিউশন প্রদান করে এবং নন-ওয়াটার প্রুফ।
  • ব্লুটুথ সংযোগের মাধ্যমে কল করার পাশাপাশি বিভিন্ন অ্যাপ্লিকেশনের মাধ্যমে সহজে মেসেজ আদান প্রদান ও নোটিফিকেশন পাওয়া যায়।
  • জেড৬৬ আল্ট্রা ওয়াচ 8 স্মার্টওয়াচটিতে ৩৮০এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ২-৩ ঘন্টা চার্জে ১-৩ দিন অনায়সে ব্যবহার করা যায়।

৩। জিটি২০ ওয়াটারপ্রুফ টাচ স্মার্ট ওয়াচ

জিটি২০ ওয়াটারপ্রুফ টাচ স্মার্ট ওয়াচটি জিঙ্ক এলয় এবং এবিএস ম্যাটেরিয়ালে দিয়ে অত্যন্ত আকর্ষণীয় ডিজাইনে তৈরি। এই মডেলের স্মার্ট ওয়াচে ১.৬৯ ইঞ্চি টিএফটি ডিসপ্লে রয়েছে। পাশাপাশি এতে ম্যাগনেটিক ও রাবার দুই ধরণের স্ট্র্যাপ রয়েছে, যা ব্যবহারকারী পছন্দ অনুযায়ী ব্যবহার করতে পারবে। জিটি২০ ওয়াটারপ্রুফ টাচ স্মার্ট ওয়াচটির নিজস্ব টেকনোলোজির ফিটপ্রো অ্যাপ রয়েছে যা হার্ট রেট, ব্লাড প্রেসার সার্চ ফর মোবাইল ফোন ইত্যাদি সুবিধা প্রদান করে। বর্তমানে জিটি২০ স্মার্ট ওয়াচের দাম ১,৬৪৮ টাকা, যা বিডিস্টল.কম থেকে সহজেই সংগ্রহ করা যাবে। চলুন তাহলে জিটি২০ এর  বিশেষ কিছু বৈশিষ্ট্য সম্পর্কে জেনে নেয়।

  • জিটি২০ ওয়াটারপ্রুফ টাচ স্মার্ট ওয়াচটি এইচএস৬৬২০ + বিকে৩২৬৬ মডেলের সিপিইউ এর সমন্বয়ে তৈরি, যা মসৃণভাবে অপারেট করার জন্য অত্যন্ত কার্যকর।
  • এই মডেলের স্মার্ট ওয়াচে ৩ডি-জি সেন্সর রয়েছে, যা ব্লাড প্রেসার, হার্ট বিট রেট এবং রক্তে অক্সিজেন লেভেলের নির্ভুল পরিমাপ প্রদান করে।
  • এই জিটি২০ স্মার্ট ওয়াচে ২৪০ x ২৮০ পিক্সেলের ক্যামেরা রেজোলিউশন, ব্লুটুথ ভার্সন ৫.০ কানেক্টিভিটি, এবং ৫১২কেবি র‍্যাম ও ১৬এমবি রোম রয়েছে।
  • জিটি২০ ওয়াটারপ্রুফ স্মার্ট ওয়াচে ১৮০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ১.৫ ঘন্টা চার্জে সর্বনিম্ন ৩ দিন পর্যন্ত ব্যবহার করা যায়।

৪। ওয়াচ ৮ আলট্রা স্মার্টওয়াচ উইথ টিডব্লিউএস এয়ারবার্ড

ওয়াচ ৮ আলট্রা স্মার্টওয়াচ উইথ টিডব্লিউএস এয়ারবার্ড ২.০২ ইঞ্চি আইপিএস ডিসপ্লে সহ আকর্ষণীয় ডিজাইনে তৈরি। এই মডেলের স্মার্ট ওয়াচটিতে ব্লুটুথ ৫ ভার্সন রয়েছে, যা স্মার্ট ফোনের সাথে কানেক্ট করা যায়। বর্তমানে ওয়াচ ৮ আলট্রা এর দাম ১,৮৫০ টাকা যা বিডিস্টল থেকে সহজেই সংগ্রহ করা যাবে। চলুন তাহলে ওয়াচ ৮ আলট্রা এর বিশেষ কিছু বৈশিষ্ট্য সম্পর্কে জেনে নেয়।

  • ওয়াচ ৮ আলট্রা স্মার্টওয়াচ-এ ২৪০ x ২৮৬ পিক্সেলের রেজোলিউশন, আইপি৬৭ ওয়াটারপ্রুফ প্রটেকশন রয়েছে।
  • এই মডেলের স্মার্ট ওয়াচটির বডি জিঙ্ক এলয় এবং স্ট্র্যাপ সিলিকন দিয়ে তৈরি, যা দীর্ঘস্থায়ী ব্যবহারে নিশ্চয়তা প্রদান করে।
  • ওয়াচ ৮ আলট্রা স্মার্টওয়াচে ১৮০এমএএইচ লিথিয়াম-আয়ন পলিমার ব্যাটারি রয়েছে।
  • তাছাড়া এই স্মার্ট ওয়াচটি ২.৫ ঘন্টা একবার চার্জে ২-৩ দিন অনায়সে ব্যবহার করা যায়। পাশপাশি ১২ দিন পর্যন্ত ব্যাটারি স্ট্যান্ডবাই ব্যাক-আপ প্রদান করে।

৫। কে-১০ সিঙ্গেল সিম স্মার্ট ওয়াচ উইথ কলিং ফাংশন

কে১০ সিঙ্গেল সিম স্মার্ট ওয়াচ উইথ কলিং ফাংশন, ৩ডি এসিলারেশন, ভাইব্রেশন, লাউড স্পীকার সহ একক সিম দিয়ে ডিজাইন করা হয়েছে। এই মডেলের স্মার্ট ওয়াচটি ফুল টাচ স্ক্রীন ডিসপ্লে, ওয়াটারপ্রুফ প্রটেকশন রয়েছে। এছাড়াও, স্মার্ট ওয়াচটির বডি জিঙ্ক এলয় এবং স্ট্র্যাপটি সিলিকা জেল দিয়ে তৈরি যা দেখতে আকর্ষণীয় এবং টেকসই। বর্তমানে কে-১০ স্মার্ট ওয়াচ এর দাম ১,৪৯৯ টাকা, যা বিডিস্টল.কম থেকে সহজেই সংগ্রহ করা যাবে। চলুন তাহলে কে১০ এর বিশেষ কিছু বৈশিষ্ট্য সম্পর্কে জেনে নেয়।

  • কে১০ সিঙ্গেল সিম স্মার্ট ওয়াচ উইথ কলিং ফাংশন এ ১.৫৪ইঞ্চি এলসিডি ডিসপ্লে রয়েছে যা ২৪০ x ২৪০ পিক্সেলের এইচডি রেজোলিউশন সম্পন্ন।
  • এই মডেলের স্মার্ট ওয়াচে মিডিয়াটেক এর এমটিকে২৫০২ সিপিইউ রয়েছে যা অত্যন্ত শক্তিশালী এবং মসৃণ ব্লুটুথ কানেক্টিভিটি বজায় রাখতে সহায়তা করে।
  • এই স্মার্ট ওয়াচে ৩২ এমবি র‍্যাম ও রোম রয়েছে, যা কল হিস্টোরি, কন্টাক্ট নাম্বার সহ প্রয়োজনীয় ডাটা সেভ রাখা যায়।
  • এছাড়াও,  কে১০ সিঙ্গেল সিম স্মার্ট ওয়াচ উইথ কলিং ফাংশন এ ২০০ এমএএইচ লিথিয়াম পলিমার ব্যাটারি রয়েছে। যা একবার চার্জে টানা এক সপ্তাহ পর্যন্ত ব্যবহার করা যায় এবং ১ মাস পর্যন্ত ব্যাটারি স্ট্যান্ডবাই অবস্থায় থাকে।
এই প্রবন্ধটি পোস্ট করা হয়েছে: October 28, 2023
Reviews (0) Write a Review