bdstall.com

শাওমি মোবাইলের কোন সিরিজ কিনবেন?

বর্তমান সময়ে মানুষের সকল ব্যবহার্য ডিভাইসের মধ্যে নিত্য প্রয়োজনীয় একটা ডিভাইস হচ্ছে মোবাইল ফোন। প্রযুক্তিগত উন্নতির সঙ্গে সঙ্গে বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল কোম্পানিগুলো ইউজারদের জন্য নিয়মিত নতুন ফিচার সংযুক্ত করছে। ফলে মার্কেটপ্লেসে নতুন নতুন সিরিজ ও মডেলের ফোন পাওয়া যাচ্ছে। তেমনি বাংলাদেশে ব্যপক জনপ্রিয় মোবাইল ব্র্যান্ড হচ্ছে শাওমি যা উন্নত প্রযুক্তি সংযোগে সাশ্রয়ী মূল্যে ভাল মানের মোবাইল ফোন সরবারহ করে আসছে। আপনি চাইলে বিডিস্টল.কম থেকে সাশ্রয়ী মূল্যে ব্র্যান্ডের যেকোনো সিরিজের শাওমি মোবাইল ফোনের দাম জেনে সংগ্রহ করতে পারেন।

বর্তমান বাজারে শাওমি ব্র্যান্ডের একাধিক স্মার্টফোনের সিরিজ রয়েছে। ব্যবহারকারীর চাহিদার উপরে ভিত্তি করে শাওমি মোবাইলের সিরিজের বিভিন্ন মডেল বাজারে নিয়ে আসে। আজকের এই লিখা থেকে শাওমি ব্র্যান্ডের কোন সিরিজের কত মডেলের মোবাইল ফোনটি কেনা আপনার জন্য ভালো হবে জেনে নেওয়া যাকঃ-

শাওমি মোবাইল সিরিজ

বর্তমানে বাংলাদেশের মধ্যে শাওমি ব্র্যান্ডের তিনটি সিরিজের বিভিন্ন মডেলের মোবাইল ফোন এভেইলেবল রয়েছে। আপনার পছন্দ অনুযায়ী, বাজেট ও কাংক্ষিত ফিচার সম্পন্ন শাওমি ব্র্যান্ডের ফোন সংগ্রহ করতে পারবেন।

রেডমি সিরিজ

শুধু বাংলাদেশ নয় বরং দক্ষিন এশিয়ার মধ্যে ব্যাপক জনপ্রিয় একটি মোবাইল সিরিজ হচ্ছে আমাদের দেশে অন্যতম জনপ্রিয় শাওমি মোবাইল সিরিজ হল রেডমি সিরিজ। রেডমি মোবাইলের দাম কম হলেও এর সকল মডেলে উন্নত ফিচার এবং উচ্চ স্পেসিফিকেশন নিয়ে বাজারে আসে। রেডমি সিরিজের মধ্যে জনপ্রিয় কিছু মডেল হচ্ছে রেডমি নোট ৬ প্রো, রেডমি নোট ৭ প্রো, রেডমি নোট ৮, রেডমি ৯, রেডমি নোট ১০, বর্তমান সিরিজ হচ্ছে রেডমি নোট ১১ ও রেডমি ১২ এবং আপকামিং সিরিজ রেডমি নোট ১৩।  এই মডেলের ফোন গুলো বৃহৎ ডিসপ্লে, শক্তিশালী প্রসেসর এবং ভাল ক্যামেরা পারফরম্যান্সের জন্য আমাদের দেশে বাজারে ভালো জনপ্রিয়তা পেয়েছে। রেডমি সিরিজের স্মার্টফোন এমআইইউআইতে তে চলে, যাতে মূলত শাওমি কাস্টমাইজড অ্যান্ড্রয়েড স্কিন এবং প্রি-ইনস্টল করা শাওমির বিভিন্ন অ্যাপ সংযুক্ত রয়েছে।

পোকো সিরিজ

বাংলাদেশে আরেকটি জনপ্রিয় শাওমি ব্র্যান্ডের মোবাইল সিরিজ হচ্ছে পোকো সিরিজ। পোকো সিরিজ মূলত অন্যান্য ব্র্যান্ডের পোকো সিরিজের স্মার্টফোনের চেয়ে সাশ্রয়ী মূল্যে ভালো ভালো ফিচার দিয়ে থাকে। পোকো এক্স-৩ প্রো এবং পোকো এম-৩ প্রো মডেলগুলো আমাদের দেশে ভালো জনপ্রিয়তা পেয়েছে। তাছাড়া এই সিরিজের ফোন শক্তিশালী প্রসেসর, দীর্ঘ ব্যাটারি লাইফ এবং সাশ্রয়ী মূল্যে পাওয়া যায়৷ পোকো সিরিজের মোবাইল ফোন এমআইইউআইতে চলে এবং বিভিন্ন প্রি-ইনস্টল করা শাওমি অ্যাপ এবং পরিষেবার প্রদান করে থাকে।

এমআই সিরিজ

যারা প্রধানত প্রিমিয়াম মোবাইল ফোন খুঁজছেন তাদের জন্য শাওমি এম আই সিরিজ অন্যতম। কারণ এম আই সিরিজ উন্নত প্রযুক্তি সংযোজনের পাশাপাশি প্রিমিয়াম ডিভাইস অফার করে থাকে। তাছাড়া এমআই সিরিজের সর্বশেষ মডেল শাওমি এম আই ১১ আলট্রা উন্নত ফিচার এবং কোয়ালিটিফুল ফোন হওয়ায় আমাদের দেশে জনপ্রিয়তার শীর্ষে থাকা একটি ফোন। এমআই মোবাইলের দাম কিছুটা বেশি হওয়ার কারণ এর মধ্যে অ্যামোলেড ডিসপ্লে, স্ন্যাপড্রাগন প্রসেসর, এক্সটেন্ডেড র‍্যাম উন্নত প্রযুক্তির সেন্সরের ক্যামেরা ফ্যাসিলিটি রয়েছে। 

এই প্রবন্ধটি পোস্ট করা হয়েছে: November 18, 2023
Reviews (0) Write a Review