bdstall.com

৩০ হাজার টাকার মধ্যে ২০২০ সালের সেরা ল্যাপটপ

December 13, 2020

আজকাল ব্যবসায়ী থেকে শুরু করে শিক্ষার্থী, ফ্রিল্যান্সার, পেশাদার সবাই কম্পিউটার হিসেবে ল্যাপটপকেই বেছে নিচ্ছেন। এক সময় ল্যাপটপকে অনেক ব্যয়বহুল একটি ডিভাইস হিসেবে গণ্য করা হলেও বর্তমানে খুব কম মূল্যে ভালো মানের ল্যাপটপ ক্রয় করা সম্ভব। তাহলে চলুন জেনে নেওয়া যাক বাংলাদেশে ৩০ হাজার টাকার মধ্যে ৫টি আকর্ষণীয় ল্যাপটপ সম্পর্কে। তাছাড়া বাংলাদেশে খুব কম দামে ভাল মানের ল্যাপটপ কেনা সম্ভব

Asus X540YA AMD E1-6010 4GB RAM 1TB HDD 15.6″ Laptop

 

৩০ হাজার টাকার মধ্যে বাজেট ল্যাপটপ হিসেবে অন্যতম সেরা ল্যাপটপ এটি। ল্যাপটপটিতে কনফিগারেশন হিসেবে দেওয়া হয়েছে ৪ জিবি র‌্যাম এবং ১ টেরাবাইট হার্ডডিস্ক ডাইভ স্টোরেজ।  এছাড়াও প্রসেসর হিসেবে রয়েছে ১.৪ গিগাহার্টজের এএমডি ডুয়াল কোর প্রসেসর এবং সাথে রয়েছে ১৫.৬ ইঞ্চি মাপের এইচডি রেজুলেশনের ডিসপ্লে যার ফলে এই ল্যাপটপটি ব্যবহার করে আপনি সবচেয়ে বেশি সাচ্ছন্দ্য বোধ করবেন।  ল্যাপটপটিতে নেটওয়ার্কিং হিসেবে রয়েছে ল্যান, ইউএসবি, ওয়াইফাই ও ব্লুটুথ সংযোগ প্রদানের সুবিধা ।  ল্যাপটপটির ওজন মাত্র ১.৮ কেজি যা আপনি বাসায়, অফিসে এমনকি যে কোন স্থানে খুব সহজে ক্যারি করতে পারবেন ।  ল্যাপটপটিতে রয়েছে ৩ সেল ব্যাটারি এবং সাথে আরো পাবেন ২বছরের ওয়ারেন্টি, ব্যাটারি ও এডাপ্টার ১বছরের ওয়ারেন্টি।  ল্যাপটপটির বর্তমান মূল্য মাত্র ২৪,০০০ টাকা।

Acer Aspire A315-21 46ZB AMD-A4-9120E 15.6″ HD Laptop


 

বাজেটের মধ্যে এটিও একটি সেরা ল্যাপটপ। ল্যাপটপটিতে রয়েছে ৭ম প্রজন্মের এএমডি অ৪-৯১২০ প্রসেসর যার ক্লক স্পিড হচ্ছে ২.৫০ গিগাহার্টজ । এছাড়াও রয়েছে ৪ জিবি র‌্যাম এবং ১ টেরাবাইট এইচ ডি ডি স্টোরেজ যার ফলে আপনি চাইলে হালকা পাতলা গেমিংও করতে পারবেন। এছাড়াও ব্যাটারি ব্যকাপের জন্য রয়েছে ২সেলের লি-আয়ন ব্যাটারি যা প্রায় সাড়ে ৫ঘন্টার মত ব্যাকআপ দিতে সক্ষম । ডিসপ্লে সাইজ ১৫.৬ ইঞ্চি যার রেজুলেশন ১৩৬৬ x ৭৬৮ পিক্সেল। ল্যাপটপটিতে নেটওয়ার্কিং হিসেবে পাবেন ওয়ারলেস ল্যান, ওয়াইফাই এবং ব্লুটুথ। এছাড়াও রয়েছে ৬৪০ x ৪৮০ ওয়েবক্যাম ৩০০কিলোপিক্সেল ফন্ট ক্যামেরা। ল্যাপটপটির ওজন মাত্র ২.১ কেজি এবং ল্যাপটপটির বর্তমান মূল্য মাত্র ২৪,৮০০ টাকা।
 

 

HP 14-bw077au AMD Dual Core 14″ Radeon Graphics HD Laptop


৩০ হাজার টাকার মধ্যে বাজেট ল্যাপটপ কিনতে চাইলে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ল্যাপটপ ব্রান্ড এইচপির এই ল্যাপটপটি নিতে পারেন। এতে রয়েছে এএমডির ৭ম প্রজন্মের ডুয়ালকোর E2-9000e প্রসেসর যার স্পিড হচ্ছে আপ টু ২ গিগাহার্টজ। এছাড়াও রয়েছে ৪ জিবি র‌্যাম এবং ৫০০ জিবি হার্ডডিস্ক স্টোরেজ সাথে রয়েছে ১৪ ইঞ্চি ব্রাইটভিউ এইচডি ডিসপ্লে । এছাড়াও পাবেন ৪সেল লি-আয়ন ব্যাটারি ব্যকআপ। ল্যাপটপটির ওজন মাত্র ১.৭ কেজি তাই বহন করার জন্য এটাই সবচেয়ে সেরা ল্যাপটপ। ল্যাপটপটির বর্তমান মূল্য মাত্র ২৪, ০০০টাকা। আপনি এই ল্যাপটপটি সাধারণ কাজ ছাড়াও যদি ব্লগিং কিংবা ফ্রিলেন্সিং করতে চান তবে খুব সহজেই করতে পারবেন। বর্তমানে বাংলাদেশে ২৫ হাজার টাকার মধ্যে এটি অন্যতম সেরা ল্যাপটপ।

 

 

৪/ Lenovo IdeaPad IP S130-11IGM Intel 11.6″ Laptop

 

বাজেটের মধ্যে এটিও একটি ভালো ল্যাপটপ। এটিতে কনফিগারেশন হিসেবে রয়েছে ইন্টেল CDC N4000 প্রসেসর যার স্পিড ১.১-২.৬ গিগাহার্টজ এবং আরো রয়েছে ৪ জিবি র‌্যাম এবং ৫০০ জিবি এইচ ডি ডি স্টোরেজ। ল্যাপটপটি খুবই ছোট সাইজের একটি ল্যাপটপ এর ডিসপ্লে সাইজ মাত্র ১১.৬ ইঞ্চি । ল্যাপটপটির ওজন মাত্র ১.১৫ কেজি । এছাড়াও ল্যাপটপটির ব্যাটারি ২সেলের ব্যাটারি যা দীর্ঘক্ষণ চার্জ ধরে রাখতে সক্ষম। ল্যাপটপটিতে রয়েছে ১বছরের ওয়ারেন্টি এবং ল্যাপটপটির বর্তমান মূল্য মাত্র ২৯,০০০টাকা। এই ল্যাপটপটির আকর্ষণীয় লুক ও ভাল পারফরমেন্স এর কারণে এটি বাজারে আসার পর পরই অনেক সুনাম কুড়িয়েছিল। এর মাধ্যমে গ্রাফিক্স ডিজাইন ও ওয়েব ডেভেলপমেন্ট এর মত কাজও আপনি করতে পারবেন খুব সহজেই। আপনার বাজেট যদি ৩০ হাজারের মধ্যে হয় তবে আপনি নিঃসন্দেহে এই ল্যাপটপটি নিতে পারেন।


Asus X441MA Celeron Dual Core 14″ HD Laptop


 

৩০ হাজার টাকার মধ্যে বিশ্বখ্যাত ল্যাপটপ ব্রান্ড আসুসের এই ল্যাপটপটি হতে পারে সেরা ল্যাপটপ। কারণ এটিতে রয়েছে ৪ জিবি DDR4 র‌্যাম এবং এবং ১টেরাবাইট HDD স্টোরেজ। এছাড়াও প্রসেসর হিসেবে রয়েছে ডোয়েল-কোর এন৪০০০ প্রসেসর যার আপ টু স্পিড ২.৬০ গিগাহার্টজ । ল্যাপটিতে রয়েছে ১৪ ইঞ্চি মাপের এইচডি কোয়ালিটির ডিসপ্লে এবং সাথে রয়েছে ৩ সেল ব্যাটারি। ল্যাপটপটির ওজন মাত্র ১.৭ কেজি এবং আরো রয়েছে ২বছরের ইন্টারন্যাশরাল ওয়ারেন্টি। ল্যাপটপটির বর্তমান মূল্য মাত্র ২৬,৫০০ টাকা।

 

এছাড়া বাজেট যদি কিছু বেশি থাকে তবে বাংলাদেশে গেমিং ল্যাপটপের দাম বিশেষ করে ২০২০ ও ২০২১ এর জন্য দেখে নিতে পারেন।

 

Reviews (0) Write a Review