bdstall.com

২০২১ সালের জন্য কম দামে সেরা ৫ রাউটার

July 28, 2021

বিজ্ঞান ও প্রযুক্তির এই যুগে এখন ছোট বড় প্রায় প্রতিটি স্মার্ট ডিভাইসে ইন্টারনেট ব্যবহার করা যায়। হাতের ঘড়ি থেকে শুরু করে এখন ঘরের টিভিতে পর্যন্ত ইন্টারনেট ব্যবহার করা যায়। গান শোনা, মুভি দেখা, গেম খেলা , ফেসবুকিং করা, পত্রিকা পড়া, কেনাকাটা করা , ই-মেইল করা ইত্যাদি প্রায় সব ধরনের কাজেই ইন্টারনেট ব্যবহার করে করা যায়। তাই বর্তমানে ইন্টারনেট ছাড়া যেন এক মুহুর্তও কল্পনা করা যায় না। ইন্টারনেটকে আরো অনেক বেশি সহজ করে দিয়েছে ওয়াইফাই রাউটার বা তারবিহীন সংযোগ। ওয়াইফাই রাউটারের সবচেয়ে বড় সুবিধা হলো এটির সাহায্যে একই সাথে স্মার্টফোন, কম্পিউটার, স্মার্টটিভি ও স্মার্ট ওয়াচে নির্দিষ্ট সীমারেখার মধ্যে থেকে তারবিহীনভাবে ইন্টারনেট সংযোগ স্থাপন করা যায়।

 

বাজারে বর্তমানে বিভিন্ন ব্রান্ডের রাউটার পাওয়া যায়। তবে সমস্যা হলো এত ব্রান্ডের মধ্যে দাম ও গুণগত মানের দিক দিয়ে কোন রাউটারটি যে ভালো সেটি বিচার বিশ্লেষন করা প্রায়শই কঠিন একটি কাজ হয়ে পরে। তাই চলুন জেনে নেওয়া যাক কম দামে সেরা পাঁচটি রাউটার সম্পর্কে।

 

/ DIR-615 N300

 

কমদামের মধ্যে দুই অ্যান্টেনা বিশিষ্ট এই রাউটারটি খুবই ভালো একটি রাউটার। রাউটারটির ডাটা ট্রান্সফার রেট ৩০০ এমবিপিএস সাথে থাকছে ৩বছরের ওয়ারেন্টি । এছাড়াও রাউটারটির সিকিউরিটি সিস্টেম বেশ শক্তিশালী। তাই সহজে কোন হ্যাকার আক্রমণ করতে পারবে না। রাউটারটিতে ব্রান্ডউইথ কন্ট্রোল করার সুবিধাও রয়েছে। রাউটারটিতে পাবেন ৪টি ল্যান পোর্ট এবং একটি ওয়ান পোর্ট। রাউটারটির বর্তমান দাম ১২৫০ টাকা মাত্র।

 

আকর্ষণীয় DIR-615 N300 এর মূল্য দেখুন

 

 

/ Tenda N301

 

দুই অ্যান্টেনা বিশিষ্ট এই রাউটারটিও কম প্রাইজের মধ্যে সেরা রাউটার। রাউটারটির দাম মাত্র ৯৯৯টাকা। তবে দামে সস্তা হলেও অন্য সব রাউটারের চেয়ে এটি কোন অংশে কম নয়। কারণ রাউটারটিতে রয়েছে  ক্লাইন্ট ফিল্টার, ম্যাক অ্যাড্রেস ব্লক, ওয়েবসাইট ব্লক করার মত সুবিধা। রাউটারটির ডাটা ট্রান্সফার রেট ৩০০ এমবিপিএস।এছাড়াও রাউটারটিতে ব্রান্ডউইথ কন্ট্রোল করা যায়।

 

স্বল্প দামের Tenda N301 রাউটারটির দাম দেখুন

 

 

/ Tenda F-3

 

তিন অ্যান্টেনা বিশিষ্ট কম দামের মধ্যে এটিও সেরা রাউটার। রাউটারটিতে রয়েছে ১ বছরের ওয়ারেন্টি এছাড়াও রাউটারটির ডাটা ট্রান্সফার রেট ৩০০ এমবিপিএস। রাউটারটিতে রয়েছে মোট ৪টি ল্যান পোর্ট। বর্তমান দাম মাত্র ১১৫০ টাকা।

 

দ্রুত গতির Tenda F-3 রাউটারটির দাম এখানে দেখুন

 

 

/ TP-Link TL-WR840N

 

বাংলাদেশে সবচেয়ে জনপ্রিয় রাউটার হলো টিপি লিংকের রাউটার। আর কম দামের মধ্যে গুণগত মানের দিক দিয়ে এই রাউটারটিই সবচেয়ে সেরা রাউটার। কারণ রাউটারটির সিকিউরিটি সিস্টেম বেশ শক্তিশালী। এছাড়াও রাউটারটিতে পাবেন ১বছরের ওয়ারেন্টি, ৪টি ল্যান পোর্ট, ৩০০ এমবিপিএস ডাটা ট্রান্সফার রেট ও ২.৪ ফ্রিকোয়েন্সি রেট । এছাড়াও রাউটারটিতে ব্রান্ডউইথ কন্ট্রোল করার সুবিধা রয়েছে রাউটারটির বর্তমান দাম ১৯৯০ টাকা।

 

নেটওয়ার্ক গেম খেলার জন্য আদর্শ TP-Link TL-WR840N রাউটারটির দাম

 

 

/ TL-WR820N

 

এই রাউটারটি জনপ্রিয়তার প্রধান কারণ এর আর্কষণীয় ডিজাইনের জন্য। এছাড়াও রাউটারটির পার্ফমেন্সও অন্য রাউটারের চেয়ে কোন অংশে কম নয়। রাউটারটির ডাটা ট্রান্সর্ফার রেট ৩০০ এমবিপিএস সাথে পাচ্ছেন এক বছরের ওয়ারেন্টি এছাড়াও পাচ্ছেন আরো নানান ফিচার্স । রাউটারটির বর্তমান দাম ১০৫০ টাকা।

 

 

এসব রাউটার সম্পর্কে আরও জানতে রাউটারের ২০২১ মূল্যের তালিকা দেখতে পারেন।

 

 

Reviews (0) Write a Review