bdstall.com

২০ হাজার টাকার ভিতর ৫টি পিসি

May 26, 2022

বর্তমানে আমাদের মধ্যে অনেকেই আছেন যারা পিসি কিনতে চান কিন্তু বাজেট খুব একটা বেশি নয়। অর্থাৎ বিশ হাজার টাকা বাজেটের মধ্যে অনেকেই পিসি নিতে চান। তাদের জন্য আমি আজকে সেরা পাঁচটি পিসি সম্পর্কে বলবো যেগুলো কোন ধরনের কোন অসুবিধা ছাড়াই ব্যবহার করতে পারবেন। এই সকল কম দামের ডেস্কটপ কম্পিউটার  দিয়ে যে কোন ধরনের স্ট্যান্ডার্ড কাজ করা যাবে নিশ্চিতভাবে।

 

 

Desktop Intel Core i5 6th Gen 8GB RAM PC

বর্তমান বাজারে লো বাজেটের যত পিসি রয়েছে সেগুলোর মধ্যে কোর আই-৫ প্রসেসরের পিসিটি অন্যতম। এই পিসিটিতে Intel Core i5-6585R 6th Generation এর প্রসেসর রয়েছ। তাছাড়া পিসি তে ৮ জিবি র‍্যাম এবং ১২০ জিবি হার্ডডিক্স আছে। যারা গেম খেলতে পছন্দ করে থাকেন তাদের জন্য এই পিসির সাহায্যে গেম খেলতে পারবেন। কেননা পিসিতে রয়েছে গ্রাফিক্স কার্ডের সুবিধা। তাছাড়া ইউএসবি কিবোর্ড এবং ইউএসবি মাউস ব্যবহার করা হয়েছে পিসি তে।

 

 

 

 

 

 

PC with i7 3rd Gen

২০ হাজার টাকার ভিতরে পিসি গুলোর মধ্যে এই পিসি অসাধারণ। স্ট্যান্ডার্ড টাইপের এই পিসি তে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে ntel Core i7-3770 3rd Gen এবং এর প্রসেসর স্পিড হচ্ছে Base Frequency 3.40 GHz। পিসিটিতে গিগাসনিক এর 19" LED এর মনিটর আছে। এই পিসি এর হার্ডডিস্ক 120GB এবং র‍্যাম হচ্ছে 8GB। পিসি তে অপটিক্যাল ড্রাইভ হিসেবে ব্যবহার করা হয়েছে HP DVD Writer এবং রয়েছে Intel HD Graphics 4000 গ্রাফিক্স কার্ড। তাছাড়া পিসিতে অপটিক্যাল মাউস ও অপটিক্যাল কিবোর্ড ব্যবহার করা হয়েছে।

 

 

https://www.bdstall.com/asset/magazine-image/1210_giant.jpg

 

Desktop PC Core i3 4th Gen

কম দামের জনপ্রিয় পিসি গুলোর মধ্যে অন্যতম কোর আই-৩ চতুর্থ জেনারেশনের পিসিট। এই পিসিটিতে আছে দারুন সব ফিচার যা অন্য পিসির তুলনায় আলাদা। ডেস্কটপ পিসি তে রয়েছে Intel Core i3-4130 4th জেনারেশনের প্রসেসর, 17 Inch স্কায়ার মনিটর, ৮ জিবি র‍্যাম, এবং ১০০০ জিবির এর হার্ড ডিস্ক। এছাড়াও এর সাথে অপটিক্যাল ড্রাইভ হিসেবে ব্যবহার করা হয়েছে DVD Writer এবং স্টান্ডার্ড ইউএসবি মাউস,এবং এর মডেমের ফিচার হচ্ছে 2জি,3জি এবং 4জি।

 

 

 

 

 

 

4th Gen i5 8GB RAM

কোর আই-৫ এর এর এই পিসিটি তাদের জন্য যারা কম বাজেটের মধ্যে ভালো মানের একটি পিসি নিতে চান। পিসিটি যে সকল উপরকণ দিয়ে তৈরি করা হয়েছে তা হ’লো Intel Core i5-4570s 4th জেনারেশনের প্রসেসর, ভিউ ওয়ানের 19 Inch LED মনিটর, ৪ জিবির DDR-3 1333MHz এর দুটো র‍্যাম (4 x 2 = 8GB), এবং হার্ডডিক্স WD এর 500GB SATA। তাছাড়া পিসিতে ইউএসবি কিবোর্ড এবং অপটিক্যাল ইউএসবি মাউস ব্যবহার করা হয়েছ। এটি দিয়ে ব্যবসায়ীক বা অফিসিয়াল সহ সকল প্রকার কাজ করা যাবে।

 

 

 

 

 

Desktop PC Core i3 4th Gen 8GB RAM

অফিসিয়াল কাজ বা স্টুডেন্টে দের জন্য দরকার একটি স্ট্যান্ডার্ড একটি পিসি। যেটা অল্প টাকার ভিতরে ক্রয় করা সম্ভব।  স্ট্যান্ডার্ড টাইপের এই পিসিটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে Intel Core i3 4th Generation যার স্পীড 3.5 GHz। তাছাড়া রয়েছে MSI-81 মাদারর্বোড, ২৪ ইঞ্চি এলইডি মনিটর, র‍্যাম ক্ষমতা 8 GB DDR3 এবং হার্ডডিক্স 500 GB SATA। পিসিটিতে আরও রয়েছে 2 GB Shared Graphics সুবিধা আছে। পিসি তে ইউএসবি কিবোর্ড এবং ইউএসবি মাউস ব্যবহার করা হয়েছে।

 

 

 

Reviews (0) Write a Review