bdstall.com

বিডিস্টল পিসি বিল্ডার টুল দিয়ে কি করা যায়?

বিডিস্টল পিসি বিল্ডার টুল

টেক অভিজ্ঞতা ছাড়াই সহজেই কাস্টমাইজ পিসি তৈরির সুবিধা প্রদানে বাংলাদেশে জনপ্রিয় অনলাইন মার্কেটপ্লেস বিডিস্টল.কম নিয়ে এসেছে পিসি বিল্ডার টুল ভার্সন ২.০। পিসি বিল্ডার টুল হচ্ছে এমন এক ধরণের টুল, যা মূলত কাস্টমাইজ পিসি তৈরি প্রক্রিয়াকে সহজ করে দেয় এবং পিসি সম্পর্কে প্রাথমিক ধারণা পাওয়া যায়।

 

একনজরে বিডিস্টল পিসি বিল্ডার টুল

 

  • ব্যবহারকারী প্রয়োজনীয় পিসি কনফিগার করতে পারবে।
  • পিসি তৈরিতে কোন পূর্ব অভিজ্ঞতার প্রয়োজন নেই। 
  • বাজেট অনুযায়ী পিসির দাম সম্পর্কে জানা যায়।
  • একাধিক পিসি কনফিগারেশন তৈরি করা যায়।
  • পিসি কনফিগারেশন সেভ করা যায়।
  • একটি কনফিগারেশন করে একাধিক বিক্রেতার কাছ থেকে অফার নেওয়া যায়, যা বাংলাদেশেই প্রথম।  

 

বিডিস্টল পিসি বিল্ডার টুলঃ 

 

https://www.bdstall.com/pcbuilder/

 

কিভাবে বিডিস্টল পিসি বিল্ডার টুল ব্যবহার করবেন?

 

১। বিডিস্টল পিসি বিল্ডার টুল এর ইন্টারফেস এ প্রবেশের পর প্রত্যেকটি হার্ডওয়্যার ও প্রয়োজনীয় ডিভাইস সমূহের জন্য নিজস্ব সেকশন রয়েছে। পরবর্তীতে হার্ডওয়্যার সমূহের সিলেক্ট অপশন এ প্রেস করে পছন্দ এবং বাজেট অনুযায়ী হার্ডওয়্যার সমূহ সিলেক্ট করা যাবে।

 

২। হার্ডওয়্যার সমূহ সিলেক্ট করার ক্ষেত্রে স্টার সিম্বল যুক্ত আইটেম গুলো অবশ্যই সিলেক্ট করতে হবে। কারণ এই গুলো পিসি তৈরির মৌলিক হার্ডওয়ার এগুলো ছাড়া পিসি বিল্ড করা সম্ভব হবে না।

 

৩। পছন্দ অনুযায়ী কনফিগারেশন তৈরির পর তা Save Build অপশন এ গিয়ে সেভ রাখা যাবে পাশাপাশি নতুন কনফিগারেশন তৈরি করা যাবে। 

 

৪। আপনার প্রয়োজন অনুযায়ী যে কোন সময় পিসি বিল্ড পেজ থেকে Save Build ক্লিক করে আপনার কোটেশন বের করে নিতে পারবেন। এবং আপনি প্রয়োজন অনুযায়ী ইডিট করে সেভ করে রাখতে পারবেন।

 

৫। কনফিগারেশনটি সেভ করার পর পরবর্তীতে পিসি ইনফরমেশন অপশন থেকে ভিউ সেলার লিস্ট অপশন ক্লিক করতে হবে।

 

৬। ভিউ সেলার লিস্ট অপশনটি প্রেস করে আপনার কাছাকাছি লোকেশনের সেলার বাছাই করে পছন্দ অনুযায়ী এবং বাজেট সামঞ্জস্য কাস্টম পিসি বিল্ড করে নিতে পারবেন। এই সুবিধা শুধুমাত্র বিডিস্টল.কম এ পাওয়া যায়।

 

৭। এছাড়াও আপনি সেভ রাখা পিসি কনফিগারেশন কোটেশন যেকোনো সময় প্রিন্ট করে নিতে পারবেন।

 

বিডিস্টল পিসি বিল্ডার টুল ব্যবহারের সুবিধা

 

পিসি কনফিগারেশনঃ

 

বিডিস্টল পিসি বিল্ডার টুল প্রয়োজনীয়তা অনুযায়ী ব্যক্তিগত কপিউটার কনফিগারেশন তৈরি করার জন্য উপযুক্ত। আপনি যদি গেমার, কন্টেন্ট ক্রিয়েটর, গ্রাফিক্স ডিজাইনার হন সেক্ষেত্রে উচ্চ-পারফরম্যান্স যুক্ত পিসি তৈরিতে প্রয়োজন অনুসারে কম্পিউটার হার্ডওয়্যার নির্বাচন করতে সহায়ক হবে। কারণ প্রসেসর, গ্রাফিক্স কার্ড, র্যাম এবং হার্ড ডিস্ক সহ প্রায় সকল হার্ডওয়্যার দ্বারা ডেস্কটপ পিসি কনফিগারেশনের করতে পারবেন ঝামেলামুক্ত ভাবে।

 

বাজেট সামঞ্জস্যতাঃ

 

বিডিস্টল পিসি বিল্ডার টুল ব্যবহার করার সবচেয়ে উল্লেখযোগ্য সুবিধা হচ্ছে এটি আপনার পছন্দ ও বাজেট অনুযায়ী কম্পিউটার হার্ডওয়্যার বাছাইয়ের সুবিধা প্রদান করে। কারণ হার্ডওয়্যার উপাদানগুলোর দাম বাজেট অনুযায়ী সামঞ্জস্যতা নিশ্চিত করতে সাহায্য করে।

 

হার্ডওয়্যার সমূহের তথ্যঃ

 

বিডিস্টল পিসি বিল্ডার টুল এ পিসি তৈরির প্রত্যেকটি হার্ডওয়্যারের সকল তথ্য প্রদান করে। ফলে, পিসি তৈরির হার্ডওয়্যার সমূহের স্পেসিফিকেশন, গ্রাহক পর্যালোচনা এবং রেটিং সমূহ যাচাই করে, সেরা পারফর্মিং এবং নির্ভরযোগ্য হার্ডওয়্যার বেছে নিতে সাহায্য করে।

 

পিসি বিল্ডার টুলসের পর্যালোচনাঃ

 

বাছাইকৃত হার্ডওয়্যারের সমন্বয়ে কাস্টমাইজ পিসি কোটেশন তৈরি করে সেভ রাখার পাশপাশি তা প্রিন্ট করার সুবিধা রয়েছে। এছাড়াও, পছন্দের কনফিগারেশন পিসি বাজেট অনুযায়ী সাশ্রয়ী দামে কাস্টমাইজ পিসি সংগ্রহ করার জন্য বিডিস্টলের মাল্টিপল সেলারের সাথে কন্টাক্ট করার সুবিধা রয়েছে। এছাড়াও, আপনি চাইলে পছন্দের কনফিগারেশনের পিসি বিডিস্টলের মাধ্যমে নির্দিষ্ট সেলার থেকে সহজেই সংগ্রহ করতে পারবেন।

 

পিসি বিল্ডার টুলসের ইন্টারফেসঃ

 

বিডিস্টল পিসি বিল্ডার টুলটিতে ইউজার ফ্রেডলি ইন্টারফেস রয়েছে, যা পিসি কাস্টমাইজেশন প্রক্রিয়াটিকে সাধারণ ব্যবহারকারী থেকে শুরু করে সকলের জন্য ব্যবহারের উপযোগী। ইন্টারফেসটি আপনাকে ধাপে ধাপে পিসি কনফিগারেশনের জন্য হার্ডয়ার সিলেকশন প্রক্রিয়ার সম্পন্ন করার জন্য সহায়তা করে।

 

কাস্টমার সাপোর্টঃ

 

বিডিস্টল পিসি বিল্ড টুল ব্যবহারে কোনো প্রকার সমস্যার সম্মুখীন হলে বিডিস্টলের কাস্টমার সাপোর্ট এর সহায়তা নেওয়া যাবে। সাপোর্টের জন্য আপনি বিডিস্টল.কম এর ইমেল কিংবা ফেসবুক পেইজে মেসেজ প্রদান করে অথবা কাস্টমার সাপোর্ট নাম্বারে যোগাযোগ করে সহজেই এর সমাধান পেতে পারেন।

 

এছাড়াও, বিডিস্টলে পিসি বিল্ডার ব্যবহার করে কাস্টমাইজ পিসি তৈরি করার পাশাপাশি ব্যবহৃত এবং নতুন কন্ডিশনের প্রি-বিল্ট ডেস্কটপ পিসি সংগ্রহ করতে পারেন। সর্বনিম্ন ১০,০০০ টাকা বাজেট থেকে শুরু করে কোর আই ৩, কোর আই ৫, কোর আই ৭ সহ যেকোন কনফিগারেশনের ডেস্কটপ পিসি সচারাচর পাওয়া যায়। 

এই প্রবন্ধটি পোস্ট করা হয়েছে: November 20, 2023
Reviews (2) Write a Review
Nashfiq Orko (Nafi)
Nashfiq Orko (Nafi) | 28 November 2023 12.57 PM
The information you provided is quite informative. I didn't know about this before, and it really helped me understand things better. Thank you!
Sk farid
Sk farid | 21 November 2023 05.05 PM
Very Good