bdstall.com

বিল্ড করুন মনস্টার গেমিং পিসি

January 26, 2020

গেমিং পছন্দ করেন না এমন মানুষ খুব কমই আছে। তবে গেমিং পছন্দ করা আর গেমার দের কথা আলাদা। প্রফেশনাল গেমার দের আকর্ষণ সবসময় উন্নত কনফিগারেশন এবং আধুনিক প্রযুক্তির দিকে। নিজের পছন্দ মত এবং সাদ্ধের মধ্যে মনস্টার গেমিং পিসি বানানোর জন্য প্রয়োজনীও পিসি পার্টস ,পার্টসের মূল্য এবং কোথায় পাওয়া যাবে তা নিচে উল্লেখ করা হল।

 

 

সকল ব্র্যান্ডের ডেস্কটপ পিসির মূল্য এবং কনফিগারেশন দেখুন 

 

 

 

 

১. প্রসেসর- গেমিং পিসির জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হল একটি ভালো মানের প্রসেসর নির্বাচন করা। প্রসেসরের জন্য এএমডি রাইযেন-৫ ২৬০০ এক্স খুব ভালো। মূল্য ২০৩০০ টাকা।

 



 প্রসেসরের মূল্য দেখুন

 

 

২. মাদারবোর্ড- গেমিং এর জন্য অবশ্যই ভালো মানের একটি মাদারবোর্ড নির্বাচন করা উচিৎ। এজন্য গিগাবাইট জি এ এক্স-৩৯৯ নিতে পারেন। মূল্য ৩৬২০০ টাকা।

 


 মাদারবোর্ডের মূল্য দেখুন

 

 

৩. গ্রাফিক্সকার্ড- গ্রাফিক্সকার্ডের জন্য এএমডি -এক্স এফ এক্স - রেডন- আর এক্স- ৫৭০- আর এস- ট্রিপল এক্স খুব ভালো। মূল্য মাত্র ১৭০৯৯ টাকা।

 

 

 গ্রাফিক্সকার্ডের মূল্য দেখুন

 


৪. র‍্যাম- গেমিং এর জন্য র‍্যাম খুব গুরুত্বপূর্ণ। ভালো মানের বেশি ধারণক্ষমতা সম্পন্ন র‍্যাম পিসির কাজের গতি বাড়াতে সাহায্য করে। তাছাড়া এখন স্বল্প মূলে ভালো মানের র‍্যাম কিনতে পাওয়া যায়।  র‍্যামের জন্য অ্যাডাটা ডিডিআর-৪ ২৪০০ ব্যাবহার করা যেতে পারে। এর মেমোরি ৮ জিবি। মূল্য ৫২০০ টাকা। গেমিং এর জন্য ১৬ জিবি র‍্যাম ব্যাবহার করা ভালো।সেক্ষেত্রে ৮+৮=১৬ জিবি কিনতে পারেন। তাহলে মূল্য পড়বে ১০৪০০ টাকা।

 


 র‍্যামের মূল্য দেখুন

 

 

৫. হার্ডডিস্ক- ডেটা সংরক্ষণ এর জন্য এবং সিপিইউ এর গতি বৃদ্ধিতে হার্ডডিস্কের ভূমিকা অনেক বেশি। মেমোরি ক্যাপাসিটির পাশাপাশি ক্যাশে ভালো হওয়া জরুরি। স্বল্পমূল্যে উন্নত কনফিগারেশন এর জন্য ওয়েস্টার্ন ডিজিটাল এর সারভাইল্যান্স ৪ টিবি পার্পেল হার্ডডিস্কটি ভালো।মূল্য মাত্র ৯৩০০ টাকা।

 


 হার্ডডিস্কের মূল্য দেখুন

 


৬. ক্যাসিং- পছন্দ এবং প্রয়োজন অনুযায়ী পিসির ক্যাসিং নির্বাচন করা ভালো। গেমিং এর জন্য অ্যানটেক পি-৮ গেমিং কম্পিউটার ক্যাসিং নিতে পারেন। মূল্য ৫০০০ টাকা।

 


গেমিং পিসির জন্য ক্যাসিং এর মূল্য দেখুন

 

 

৭. কীবোর্ড- আরামদায়ক এবং সাচ্ছন্দ গেমিং এর জন্য উপযুক্ত কীবোর্ড নির্বাচন করা উচিৎ। কীবোর্ডের জন্য এ-৪ টেক ব্লডি বি-১২০ গেমিং কীবোর্ড ভালো। মূল্য ১৯৫০ টাকা।

 


কীবোর্ডের মূল্য দেখুন

 

 

৮. মাউস- পিসির কন্ট্রোলিং এর জন্য মাউস খুব গুরুত্বপূর্ণ। তাছাড়া পিসি গেমিং কন্ট্রোলার ব্যাবহার করতে পারেন। মাউসের জন্য লজিটেক জি-৫০২ অপটিক্যাল গেমিং মাউস ভালো। মূল্য ৬৫০০ টাকা। 

 


মাউসের মূল্য দেখুন


পিসি গেমিং কন্ট্রোলারের মূল্য দেখুন

 

 

৯. মনিটর- গেমিং এর জন্য ভালো মান এর উন্নত মনিটর কিনতে পাওয়া যায়। মনিটর কিনার ক্ষেত্রে একটু বড় মনিটর নেয়াই ভালো। তাছাড়া চাইলে একসাথে কয়েকটা মনিটর পাশাপাশি বসিয়ে কাজ করা যায়। অথবা স্যামসাঙ এর সিএফজি-৭৩ কোয়ান্টাম ডট-২৭ ইঞ্চি কার্ভড গেমিং মনিটর কিনতে পারেন। মূল্য ৪৪৫০০ টাকা।

 


মনিটরের মূল্য দেখুন

 


মনস্টার মিনি গেমিং পিসি বানানোর জন্য উপরে যে পার্টস এর নাম উল্লেখ করা হয়েছে সেগুলার টোটাল মূল্য হিসাব করলে দাম পড়ে ১৫১,২৪৯/= টাকা। তবে কেও চাইলে মূল্য কম বেশি করে অন্য কনফিগারেশন এর পার্টস ব্যাবহার করতে পারেন। পিসি পার্টসের কনফিগারেশন দেখতে উপরের লিঙ্ক সমহু ভিজিট করুণ। তাছাড়া পরিপূর্ণ একটি গেমিং পিসি বানানোর জন্য পাওয়ার সাপ্লায়, সিপিইউ কুলার, ইউপিএস, অপারেটিং সিস্টেম, অপটিক্যাল ড্রাইভ এবং এন্টি ভাইরাস সফটওয়্যার ব্যাবহার করা উচিৎ। এগুলোর মূল্য এবং বিভিন্ন ব্রান্ড এর বিস্তারিত নিচে দেখুন।

 

পাওয়ার সাপ্লায় 

অপারেটিং সিস্টেম 

সিপিইউ কুলার  

ইউপিএস 

অপটিক্যাল ড্রাইভ

এন্টি ভাইরাস

 

 

সকল ব্র্যান্ডের ডেস্কটপ পিসির মূল্য এবং কনফিগারেশন দেখুন

 

 

Reviews (1) Write a Review
Jasim
Jasim | 29 April 2019 08.38 PM
Onek dam porbe. Kom dame ki hobe.