bdstall.com

৭০০০ টাকার নিচে বেস্ট ৫টি মোবাইল

September 22, 2021


বর্তমান সময়ে স্মার্টফোন এমন একটি প্রয়োজনীয় ইলেক্ট্রনিক্স ডিভাইস যা এক মূহূর্তে ও কল্পনা করা যায় ।  সময়ের কালক্রমে এর ব্যবহার দিনে দিনে ব্যপকভাবে বেড়েই চলেছে। সময়ের সাথে সাথে এই সমস্ত স্মার্ট ফোনের সাথে থাকছে নতুন নতুন প্রযুক্তি ও ফিচার্স। একটি মোবাইল ফোন কিনতে হলে প্রথমে দাম চূড়ান্ত করে পরবর্তিতে মোবাইল ফোন খুজতে হয় যে এর মধ্যে কি কি ফিচার্স সমৃদ্ধ মোবাইল ফোন বাজারে পাওয়া যায়।  বর্তমান বাজারে ৭ হাজার টাকার মধ্যে মোবাইল ফোন পাওয়া যায় এমন ৫ টি মোবাইল ফোন সম্পর্কে জেনে নেওয়া যাকঃ-   

 

 

iPhone 5s

      

1. iPhone 5s : অ্যাপলের আইফোনের মোবাইল ফোন হচ্ছে সাড়া বিশ্বের ভিতরে জনপ্রিয়। আইফোন সিরিজের মধ্যে অধিক জনপ্রিয় একটি ফোন হচ্ছে  iPhone 5s।  যা এখন নতুন হিসেবে পাওয়া যায় না তবে ইউজড হিসেবে পাওয়া যায়।  বর্তমানে অনেক উন্নত স্পেসেফিকেশনের এবং অনেক দামের আইফোনের লেটেষ্ট মডেল রয়েছে তারপরও iphone 5s এখনো গ্রাহকের পছন্দের জায়গায় দখল করে আছে । এর দাম পূর্বে অনেক বেশি থাকলেও বর্তমানে এটির দাম ৬,৪৫০ টাকা । ২০১৩ সালে ফোনটি প্রথম বাংলাদেশের বাজারে আসলেও বর্তমান বাজারে এর চাহিদা আছে।  এই ফোনের  প্রযুক্তিতে আছে এ৭ এবং এম৭ এর মত শক্তিশালী প্রসেসর, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, সর্বশেষ আইওএস ৭। মোবাইলটি ১ জিবি র‍্যামের সাথে ১৬ জিবি, ৩২জিবি ও ৬৪ জিবি স্টোরেজের হয়ে থাকে। ক্যামেরাতে আছে হাইব্রিড আইআর ফিল্টার সহ ৮ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা ও ১.২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। ব্যাক ক্যামেরা দিয়ে ১০৮০ পি রেজ্যুলিউশনের ভিডিও রেকর্ডিং করা যাবে।

 

 

 

Symphony i74

 

 

2. Symphony i74 : বাংলাদেশে সবচেয়ে কম বাজেটের মধ্যে সেরা স্মার্ট ফোন তৈরিকারক একটি কোম্পানি হচ্ছে কনফিডেন্স গ্রুপের সিম্ফনি মোবাইল। সুলভ মূল্যের অনেক স্মার্ট ফোন আছে বর্তমান বাজারে আর সে স্মার্টফোনগুলোর মধ্যে symphony i74 একটি, যার বর্তমান দাম ৬,৩৯০ টাকা। এ ফোনে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে কোয়াড কোরের ১.৪ গিগাহার্জের প্রসেসর ও আইওএস Android Pie v9.0। ফোনটিতে আছে ২ জিবি র‌্যাম এবং ১৬ জিবি স্টোরেজ এর সাথে আলাদা ভাবে ৬৪ জিবি পর্যন্ত এক্সর্টানাল মেমোরি কার্ড  ব্যবহার করা যাবে। এ ফোনের ব্যাক ক্যামেরা ও সেলফি ক্যামেরায় আছে ৮ মেগাপিক্সেল যা দিয়ে এইচডি ভিডিও রেকর্ড করা যায়। ব্যাটারিতে আছে ৩,০০০ এমএইচ অ্যাম্পিয়ার যা টানা দীর্ঘক্ষণ পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে পারবে।

 

 

Xiaomi Redmi 4x

 

3. Xiaomi Redmi Note 4x : চায়নার বৃহত্তর ইলেক্ট্রনিক্স কোম্পানি টেক জায়েন্ট শাওমি তৈরি করে Redmi note 4x।  এটি ২০১৭ সালের দিকে বিশ্ববাজারে আসে। সে সময়ের অনান্য ফোনের তুলনায় এই ফোন অনেক বেশি ফিচার্স নিয়ে বাজারে আসে। এর মধ্যে ছিলো কোয়ালকম MSM8940 স্ন্যাপড্রাগন 435 এর প্রসেসর, অ্যান্ড্রয়েড 6.0.1 (মার্শম্যালো),আপগ্রেডযোগ্য 7.1.2 (নুগাট) ও এমআইইউআই 11 এ। ক্যামেরাতে আছে ১৩ ও মেগাপিক্সেল। এই ফোনটি বিভিন্ন ভ্যারিয়শন যেমন ৩ জিবি ৪ জিবি র‍্যামের সাথে ১৬জিবি , ৩২ জিবি ও ৬৪ জিবি স্টোরেজ বাজারে পাওয়া যায় । এছাড়াও ফোনটিতে রয়েছে ৪১০০ এমএইচআরের শাক্তিশালী ফিক্সড ব্যাটারি যা ফোনটিকে দীর্ঘক্ষণ পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ নিশ্চিত করতে পারে। বর্তমান ইউজড শাওমি রেডমি ৪এক্স এর দাম ৬,৩০০ টাকার মতো।

 

 

Itel a48

 

4. Itel A48: সুলভ মূল্যে মোবাইল ফোন  কোম্পানি গুলোর মধ্যে আইটেল একটি অন্যতম। অল্প বাজেটের মধ্যে একাধিক প্রযুক্তি সম্পন্ন মোবাইল ফোন হচ্ছে Itel A48। যে সকল প্রযুক্তি এই মোবাইল ফোনে  মধ্যে রয়েছে তা হ'ল অটোফোকাস, LED ফ্ল্যাশ, 4x জুম, নাইট মোড, পোর্ট্রেট মোড। এই ফোনটিতে রয়েছে ২ জিবি র‍্যামের সাথে ৩২ জিবি স্টোরেজ, ব্যাক সাইটে ৫ মেগাপিক্সেল ও ০.৩ মেগাপিক্সেলের দুটি ক্যামেরা রয়েছে    এবং সেলফিতে আছে ৫ মেগাপিক্সল ক্যামেরা। এই ক্যামেররা দিয়ে ফুল এইচডি (১০৮০ পি) ভিডিও করা যাবে। ফিঙ্গারপ্রিন্ট, অ্যাক্সিলারোমিটার, প্রক্সিমিটি এর মত একাধিক সেন্সর আছে এই ফোনের সাথে। এই মোবাইলের অফিসিয়াল দাম ৬,৯৯০ টাকা।  

 

 

 

Symphony i99

 

 

5. Symphony i99: অল্প বাজেটের কথা চিন্তা করলেই সিম্ফনির স্মার্ট ফোনের কথা আসবে সবার আগে। কারন বর্তমান বাজারে কম বাজেটের মোবাইল সবচেয়ে বেশি ভ্যারিয়েন্টের ফোন আছে সিম্ফনির। এর মধ্যে আরেকটি স্মার্টফোন হচ্ছে symphony i99। আধুনিক ডিজাইনের মোবাইল ফোনের মধ্যে ব্যাক ক্যামেরায় আছে ১৩ ও ২ মেগাপিক্সেলের ২ টি ক্যামেরা ও সেলফিতে আছে ৮ মেগাপিক্সেলের সিঙ্গেল ক্যামেরা। 1.6GHz অক্টা-কোর প্রসেসরের  অ্যান্ড্রয়েড ভার্শন  ১০ দেওয়া আছে। ব্যাটারিতে আছে ৩৫০০ মিলিঅ্যাম্পিয়ার যা একবার চার্জ করলেই একটানা ২১ ঘন্টা কথা বলা যাবে। symphony i99 মোবাইল ফোনের  বর্তমান অফিসিয়াল দাম ৬,৯৯০ টাকা।         


 

 

Reviews (0) Write a Review