bdstall.com
Home  > Electronics  > Mobile
ট্যাগ: অ্যাপল

অ্যাপেল আইফোন ৮

আইডি: ৬২৩৬৩ অবস্থা: স্টক আউট

বাংলাদেশে অ্যাপল iPhone 8 এর দাম কত?

বাংলাদেশে অ্যাপল iPhone 8 এর সর্বনিম্ন মূল্য মাত্র ২৪,৫০০/= টাকা। বিডিস্টলে কম দামে কিনতে অর্ডার করুন। বর্তমানে 0 জন বিক্রেতা আছে।

অ্যাপল iPhone 8 সম্পূর্ণ স্পেসিফিকেশন

মডেল ✅ iPhone 8
ব্রান্ড অ্যাপল
মোবাইলের ধরন Smartphone
জিএসএম / সিডিএমএ GSM / HSPA / LTE
নেটওয়ার্ক LTE / 4G
সিম Single SIM
ডিসপ্লে 4.7 Inch
শব্দ Loudspeaker with Stereo Speaker
রেম 3GB
ভেতরের মেমরি 64GB
বাহিরেরের মেমরি No
সিপিইউ Hexa Core
জিপিইউ Apple GPU
জিপিআরএস / এজ Yes
ওয়ারলেস ল্যান Wi-Fi 802.11 a / b / g / n / ac, Dual-Band, Hotspot
ব্লুটুথ 5.0V, A2DP, LE
ইউএসবি 2.0, Reversible Connector
ক্যামেরা 12 MP
সামনের ক্যামেরা 7 MP
ভিডিও 1080p
অপারেটিং সিস্টেম iOS 11, Upgradable to iOS 14.6
জিপিএস Yes, with A-GPS
সেন্সর Fingerprint Front Mounted, Accelerometer, Gyro, Proximity, Compass, Barometer
এফএম রেডিও No
ব্যাটারির ক্ষমতা 1821mAh
ব্যাটারির ধরন Fixed
টকটাইম Up to 14 Hour (3G)
ওজন 148gm

অ্যাপল iPhone 8 বর্ণনা

অ্যাপেল আইফোন ৮-এ রয়েছে একটি হেক্সা কোর প্রসেসর, ৩জিবি র‍্যাম, ৬৪জিবি স্টোরেজ, ৭ এমপি সেলফি ক্যামেরা, ১২ এমপি প্রধান ক্যামেরা এবং আইওএস১১ ওএস যা ১৬.০-এ আপগ্রেডযোগ্য অ্যাক্সিলোমিটার, গাইরো, প্রক্সিমিটি, কম্পাস এবং ব্যারোমিটার।

বিডিস্টলের অ্যাপল iPhone 8 রিভিউ

অ্যাপেল আইফোন ৮ ২০১৭ সালের ১২ সেপ্টেম্বর বিশ্বব্যাপী অ্যাপেল দ্বারা বাজারজাত করা হয়। অন্যান্য আইফোনের মতই আইফোন ৮ মোবাইলটি রিলিজ হওয়ার সাথে সাথে ভোক্তাদের নজর কারে। বিশেষকরে আইফোন ব্যবহারকারীদের মাঝে নতুন আগত আইফোন ৮ সংগ্রহ করার হিরিক পরে যায়। চলুন জেনে নেওয়া যাক আইফোন ৮ এর বৈশিষ্ট্য এবং বিশেষত্ব সম্পর্কে।

ডিসপ্লেঃ

আইফোন ৮ মোবাইলে ৪.৭ ইঞ্চি রেটিনা আইপিএস এলসিডি ডিসপ্লে অন্তর্ভুক্ত আছে যাতে ৬২৫ নিটস (টিওয়াইপি) ব্রাইটনেস রয়েছে। এই মোবাইলের ডিসপ্লে রেজোলিউশন ৭৫০ x ১৩৩৪ পিক্সেল এবং ডিসপ্লে ঘনত্ব ৩২৬ পিপিআই। আইফোন ৮ এর ডিসপ্লে প্রটেকশন এর জন্য আয়ন-শক্তিশালী কাচ ব্যবহার করা হয়েছে। আর, এই ফোনটি ৩ডি টাচ ডিসপ্লে এবং একটি হোম বাটন অন্তর্ভুক্ত আছে।

অপারেটিং সিস্টেমঃ

আইফোন ৮ মোবাইলটি আইওএস ১১ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত যা আইওএস ১৬.৬.১.১ পর্যন্ত আপডেট হবে। ফলে, এই মোবাইলটি স্মুথলি অনেকদিন ব্যবহার করা যাবে।

চিপসেটঃ

আইফোন ৮ এ ১০ নেনোমিটার প্রযুক্তিতে তৈরি অ্যাপেল এ১১ বায়োনিক চিপসেট অন্তর্ভুক্ত থাকে। ফলে, এই মোবাইল দ্বারা হাই-গ্রাফিক্স গেমস খেলা সম্ভব। তাছাড়া, একাধিক ট্যাব একসাথে ব্যবহার করা যায়।

সিপিইউ ও জিপিইউঃ

আইফোন ৮ মোবাইলে হেক্সা-কোর (২x মনসুন + ৪x মিস্ট্রাল) সিপিইউ অন্তর্ভুক্ত আছে এবং অ্যাপল জিপিইউ (থ্রি-কোর গ্রাফিক্স) জিপিইউ অন্তর্ভুক্ত রয়েছে।

রেয়ার ক্যামেরাঃ

আইফোন ৮ মোবাইলে ১২ এমপি, এফ/১.৮, পিডিএএফ, ওআইএস ২৮ মিমি প্রশস্ত ক্যামেরা অন্তর্ভুক্ত আছে যা ২৪ / ৩০ / ৬০ এফপিএস এ ৪কে ভিডিও এবং ৩০ / ৬০ / ১২০ /  ২৪০ এফপিএস ১০৮০পি ভিডিও ক্যাপচার করতে পারে। তাছাড়া, এই মোবাইলের রেয়ার ক্যামেরার পাশাপাশি কোয়াড-এলইডি ডুয়াল-টোন ফ্ল্যাশ সেট করা হয়েছে।

সেলফি ক্যামেরাঃ

আইফোন ৮ মোবাইলে ৭ মেগাপিক্সেল এফ/২.২ সিঙ্গেল ক্যামেরা অন্তর্ভুক্ত আছে যা ৩০ এফপিএস এ ১০৮০পি ভিডিও ক্যাপচার করতে পারে। এই ফোনের সেলফি ক্যামেরার সাথে মুখ সনাক্তকরণ, এইচডিআর, এবং প্যানোরামা বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত আছে।

স্টেরিও স্পিকারঃ

আইফোন ৮ মোবাইলে স্টেরিও স্পিকার অন্তর্ভুক্ত আছে যা স্মুথ ও ক্লিয়ার সাউন্ড আউটপুট প্রদান করতে সক্ষম।

সেন্সরঃ

আইফোন ৮ মোবাইলে আঙুলের ছাপ (সামনে-মাউন্ট করা), অ্যাক্সিলোমিটার, গাইরো, প্রক্সিমিটি, কম্পাস, এবং ব্যারোমিটার সেন্সর অন্তর্ভুক্ত আছে।

ব্যাটারি ও চার্জিংঃ

এই মোবাইলে লিথিয়াম আইওন ১৮২১ এমএএইচ ব্যাটারি অন্তর্ভুক্ত আছে। তাছাড়া, আইফোন ৮ এর সাথে ১৫-ওয়াট তারযুক্ত চার্জার আসে যা দিয়ে ৩০ মিনিটে ৫০ শতাংশ চার্জ করা যায়।

নির্মিত কাঠামোঃ

আইফোন ৮ এর সামনের পার্ট কর্ণিং-তৈরি কাচ এবং পেছনের অংশ কর্ণিং-তৈরি কাচ দিয়ে তৈরি করা হয়েছে। আর, এই স্মার্ট ফোনের বডি সম্পূর্ণ অ্যালুমিনিয়াম উপাদান দ্বারা তৈরি করা হয়েছে। আইফোন ৮ এর আকার ১৩৮.৪ x ৬৭.৩ x ৭.৩ মিমি এবং এর ওজন মাত্র ১৪৮ গ্রাম।

জনপ্রিয মোবাইল ফোন ব্রান্ড
প্রশ্ন
০ প্রশ্ন
ব্যবহারকারীর মতামত
(০ রিভিউ)