bdstall.com
Home  > Electronics  > Mobile
ট্যাগ: শাওমি

শাওমি রেডমি ৬

আইডি: ৪০৭১১ অবস্থা: বিক্রি শেষ

বাংলাদেশে শাওমি Redmi 6 এর দাম কত?

বাংলাদেশে শাওমি Redmi 6 এর সর্বনিম্ন মূল্য মাত্র ৭,৩২০/= টাকা। বিডিস্টলে কম দামে কিনতে অর্ডার করুন। বর্তমানে 0 জন বিক্রেতা আছে।

শাওমি Redmi 6 সম্পূর্ণ স্পেসিফিকেশন

মডেল ✅ Redmi 6
ব্রান্ড শাওমি
মোবাইলের ধরন Smartphone
জিএসএম / সিডিএমএ GSM
নেটওয়ার্ক 2G / 3G / 4G LTE
সিম Dual SIM
ডিসপ্লে 5.45 Inch, 720 x 1440 Resolution
শব্দ Loudspeaker
রেম 4GB
ভেতরের মেমরি 64GB
বাহিরেরের মেমরি MicroSD Up To 256 GB
সিপিইউ Mediatek MT6762 Helio P22 Chipset, Octa-Core 2 GHz Cortex-A53
জিপিইউ PowerVR GE8320
জিপিআরএস / এজ Yes
ওয়ারলেস ল্যান Wi-Fi 802.11 b/g/n, Wi-Fi Direct, Hotspot
ব্লুটুথ 4.2, A2DP, LE
ইউএসবি MicroUSB 2.0
ক্যামেরা Dual Camera, 12 MP + 5 MP
সামনের ক্যামেরা 5 MP
ভিডিও 1080p
অপারেটিং সিস্টেম Android 8.0 Oreo
জিপিএস Yes
সেন্সর Fingerprint, Accelerometer, Proximity, Compass
এফএম রেডিও Yes
ব্যাটারির ক্ষমতা Non-Removable Li-Po 3000 mAh Battery
ব্যাটারির ধরন Fixed
অপেক্ষা করো Dual Stand-By
ওজন 146 g

শাওমি Redmi 6 বর্ণনা

রেডমি ৬ স্মার্টফোন মোবাইলে রয়েছে এন্ড্রোয়েড ওএস, ৫.৪৫ ইঞ্চি এইচডি টাচস্ক্রিন ডিসপ্লে, ৪জি এলটিই নেটওয়ার্ক সংযোগ, ডুয়াল সিম, ১২এমপি + ৫এমপি ব্যাক ক্যামেরা, ৫এমপি ফ্রন্ট ক্যামেরা, ৪জিবি র‍্যাম, ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ, ফুল এইচডি ভিডিও, মাইক্রো ইউএসবি ২.০, মাইক্রোএসডি কার্ড ২৫৬জিবি পর্যন্ত সমর্থন, ৩০০০ মিলি এম্পিয়ার ব্যাটারি।

বিডিস্টলের শাওমি Redmi 6 রিভিউ

তারিখটা ২০১৮ সাল এর জুন মাস, রেডমি ৬ সর্বপ্রথম অফিশিয়াল ভাবে প্রকাশিত হয় বাংলাদেশে। প্রকাশিত হওয়ার সাথে সাথে এটি তার অভিনব বৈশিষ্ট্য গুলো নিয়ে আলোড়ন সৃষ্টি করে পুরো দেশ জুড়ে। এবার এর বিশেষত্ব গুলো নিয়ে আলোচনা করা যাক। আর বর্তমান বাংলাদেশের বাজারে রেডমি ৬ এর দাম অনেক কমে গিয়েছে তাই অল্প বাজটে যারা ভাল ফোন কিনতে চান তারা এটি কিনতে পারেন।

কার্ভড বডি ডিজাইনঃ 

রেডমি ৬ ফোনটিকে ধরে রাখার সময় ভালো গ্রিপ পাওয়ার জন্য এটির বডি কার্ভড ডিজাইন দ্বারা নির্মিত হয়েছে শুধু তাই নয় কার্ভড ডিজাইনটি স্মার্টফোনটির সৌন্দর্য আরও বাড়িয়ে তুলেছে। প্রায় সময় মোবাইল ব্যবহারকারীদের হাত থেকে ফোন স্লিপ করে পরে যায় শুধুমাত্র হাতে ভালোভাবে গ্রীপ না পাওয়ার জন্য। কিন্তু রেডমি ৬ ফোনটি সম্পূর্ণ ব্যতিক্রম। ব্যবহারকারী ফোন হাতে নিয়ে যাতে সাচ্ছন্দ্য বোধ করে তাই এটিতে কার্ভড বডি ডিজাইন ব্যবহার করা হয়েছে।

অক্টাকোর প্রসেসর এবং মিডিয়াটেক চিপসেটঃ 

রেডমি ৬ স্মার্টফোনটিকে পূর্বের সকল ফোনের তুলনায় আরও দ্রুতগতিশীল করতে অক্টাকোর প্রসেসর ব্যবহার করা হয়েছে যার প্রতিটি হল ২.০ গিগাহার্টজ। অক্টাকোর প্রসেসরের কিছু বৈশিষ্ট্য আছে সেগুলো হলো, অক্টাকোর প্রসেসরে মূলত ৮টি প্রসেসর থাকে তবে এটিকে ২ ভাগে বিভক্ত করা  হয়েছে। একটি ভাগ ফোনের শক্তিশালী এবং উচ্চ-রেজুলেশনের কাজ গুলো করে থাকে যেমন উচ্চ-রেজুলেশন এর ভিডিও ধারণ, উচ্চ-গ্রাফিক্স এর গেইম সমর্থন আরও বিভিন্ন কাজ এবং আরেকটিভাগ একটু কম শক্তিশালী কাজ গুলো করে থাকে যেমন কল করা, ইন্টারনেট ব্রাউজিং করা আরও অনেক। এই মোবাইলটির মাদারবোর্ডে মিডিয়াটেক এমটি৬৭৬২ হেলিও পি২২ চিপসেট ব্যবহার করা হয়েছে যা ৬৪-বিট চিপ টিএসএমসি এর ১২এনএম FinFET (কোডনেম এমটি৬৭৬২) প্রযুক্তির মাধ্যমে তৈরি করা হয়েছে। তাই ফোনের ল্যাকিং সমস্যা নিয়ে চিন্তার কোনো কারণ নেই।

উচ্চ-মানের ডিসপ্লেঃ 

রেডমি ৬ এর ডিসপ্লেতে আইপিএস প্রযুক্তির এলসিডি টাচস্ক্রীন ১৬ মিলিয়ন কালার, ৭২০ x ১৪৪০ পিক্সেলের ৫.৪৫ ইঞ্চি স্ক্রিন যার রেশিও হল ১৮:৯।স্ক্রিনটি মাল্টিটাচ  তাই একাধিক কাজ একসাথে করা যায়। স্ক্রিনটিতে ২৯৫ পিপিআই ডেনসিটি ব্যবহার করা হয়েছে যা মিডরেঞ্জ ফোনের জন্য যথেষ্ট। আর এটির স্ক্রিন তো বডি রেশিও হল ৭২.৭ শতাংশ।

ডুয়াল ব্যাক ক্যামেরাঃ 

রেডমি ৬ মোবাইলে আছে দুটি ক্যামেরা তারমধ্যে একটি হল ১২ এমপি রেসুলেশনের সাথে এফ/২.২, ১.২৫μm ও পিডিএএফ। প্রথম ক্যামেরাটিতে এইচডিআর প্রযুক্তি ব্যবহার করা যাবে। অন্যটি হল ৫ মেগাপিক্সেলের এফ/২.২ ও ১.১২μm সাথে এটিতে ডেপথ সেন্সর ব্যবহার করা হয়েছে যার সহজে প্যানোরামা মোডে ছবি ও ভিডিও ধারণ করা যাবে। যাদের ফটোগ্রাফির খুব শখ তারা রেডমি ৬ মোবাইল দ্বারা হয়ে উঠতে পারেন একজন ভালো ফটোগ্রাফার। যেকোনো ছবি এবং ভিডিওকে ন্যাচারাল কালার এবং অটোফোকাস দিয়ে স্পষ্ট করে তোলে এর পিডিএএফ ফেস ডিটেকশন অটোফোকাস প্রযুক্তি।

আঙুলের ছাপ এবং এআই ফেস আনলকঃ

এই মোবাইলে আঙ্গুলের ছাপ শনাক্তকরণের জন্য উচ্চ-মানের ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এর সাহায্যে মোবাইলে রাখা সকল তথ্য, উপাত্ত, নাম্বার আরও অনেক কিছু নিরাপদে থাকে। এর পাশাপাশি এআই ফেস আনলক প্রযুক্তি ব্যবহারকারীর চেহারা স্ক্যান করে আনলক হতে পারে। এর ফলে বারবার পিন, পাসওয়ার্ড, বা প্যাটার্ন দিয়ে সময় অপচয় করতে হবে না। পিন, পাসওয়ার্ড, বা প্যাটার্ন সহজেই যে কেও দেখে ফেলতে পারে অথবা আনলক করতে পারে। কাজেই মোবাইল এর গোপনীয়তা বজায় থাকে না। তাই মোবাইলকে অধিক নিরাপত্তা দেয়ার জন্য রেডমি ৬ ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং এআই ফেস আনলক প্রযুক্তি সহ নির্মিত হয়েছে।

দীর্ঘস্থায়ী ব্যাটারিঃ

৩০০০ এমএএইচের ফিক্সড লি-পো ব্যাটারি রেডমি ৬-এ আছে। এটি একটি এইচডি ভিডিও লুপ পরীক্ষায় ১৪ ঘন্টা এবং ৩৪ মিনিটের জন্য পরিচালিত হয়েছিল। এক ঘন্টা নেভিগেশনের জন্য গুগল মানচিত্র ব্যবহার করা হয়েছিলো, গেমিং এর ৩০ মিনিট, কয়েকটি বেঞ্চমার্ক চালনা এবং ক্যামেরা পরীক্ষার জন্য একাধিক ফটো এবং ভিডিও ধারন করা হয়েছিল। যদি অনুরূপ ব্যবহারের প্যাটার্ন থাকে, তাহলে পুরো একদিন ব্যবহার করা যাবে। যখন এই ফোনটির সরবরাহকৃত ৫-ওয়াট চার্জারে প্লাগ করে, এটি ৩০ মিনিটে ১৮ শতাংশ এবং এক ঘণ্টায় ৩৫ শতাংশ চার্জ হয়৷ রেডমি ৬ এর দীর্ঘস্থায়ী ব্যাটারি লাইফের জন্য এটি অধিক জনপ্রিয়।

জনপ্রিয মোবাইল ফোন ব্রান্ড
প্রশ্ন
০ প্রশ্ন
ব্যবহারকারীর মতামত
(৩ রিভিউ)
Tomas Shilton
Tomas Shilton | 15 April 2019 09.22 PM
warranty service ki mi customer care paua jabe?ami kinta chai...plz tell me details...
First see the warranty notes and further info you may call at the given number.

Iqbal Hossain
Iqbal Hossain | 30 March 2019 10.46 AM
বাই আমার একটা মোবাইল লাগবে

Avro Abir
Avro Abir | 07 March 2019 12.21 PM
Good