bdstall.com

আসল স্যামসাং ফোন চেনার উপায়

চারদিকে আজ নকল স্মার্টফোনের ছড়াছড়ি। আর এর বেশিরভাগই স্যামসাং ফোনের নকল। এগুলো দেখতে এতটাই নিখুঁত যে প্রায়ই অনেকেই এসব নকল ফোন কিনে প্রতারিত হচ্ছেন। তাই আজকের এই ব্লগটিতে দেখে নিন আসল স্যামসাং ফোন চেনার উপায়।

 

 

১। প্রথমেই আপনি আপনার ফোনের আইএমইআই (IMEI) নাম্বার দিয়ে যাচাই করে নিতে পারেন। এক্ষেত্রে ফোনের ডায়াল অপশন এ গিয়ে *#06# প্রেস করুন। সাথে সাথে আপনার ফোন আইএমইআই নাম্বার দেখাবে। এরপর  http://www.imei.info/  এই ঠিকানায় গিয়ে আইএমইআই নাম্বারটি প্রবেশ করিয়ে চেক বাটনে প্রেস করলেই আপনার ফোনের কিছু তথ্য দেখাবে। তবে যদি ফোনটি নন-ব্র্যান্ড বা নকল হয়, এক্ষেত্রে কিছুই আসবে না।

 

২। এবার আপনি আপনার ফোনের পর্দার দিকে খেয়াল করুন। নকল ফোনের পর্দার চারপাশে একটি কালো অংশ থাকে। যেটি আসল স্যামসাং ফোনে থাকে না।

 

৩। নকল স্যামসাং ফোনের প্রিন্ট করা লোগোটিতে নখ দিয়ে একটু ঘষাঘষি করলেই উঠে যাবে কিংবা মলিন হয়ে যাবে। যা আসল ফোনে কখনই হবে না।

 

৪। আসল স্যামসাং ফোনের হোম বাটনটি পর্দার নিচে খুব কাছাকাছি থাকে। নকল ফোনের হোম বাটনটি একটু নিচে থাকে যা ভালোভাবে খেয়াল না করলে বুঝা যায় না।

 

 

 

৫।  নকল ফোনে এই কোডগুলো কাজ করে না।

নিম্নুক্ত কোডগুলো আপনার ফোনের ডায়াল স্ক্রিনে টাইপ করুন।

>>  *#1234#              (এসডব্লিউ ভার্সন, পিডিএ, সিএসসি এবং মডেম এর জন্য)

>>  *#0*#                  (টেস্ট মোডের জন্য)

>>  *#197328640#     (সার্ভিস মোডের জন্য)

>>  *#0228#               (এডিসি রিডিং এর জন্য)

 

 

 

৬। উপরে উল্লেখিত প্রক্রিয়াগুলোর পরেও কোন সন্দেহ থাকলে নিচের কোডগুলো দিয়ে যাচাই করে নিতে পারেন। প্লে-স্টোর থেকে ড্রোয়েড হার্ডওয়্যার ইনফো অথবা হার্ডওয়্যার  চেক করার যেকোনো একটি অ্যাপ ডাউনলোড করে হার্ডওয়্যার এর তথ্যগুলো অনলাইনে gsmarena.com এই ওয়েবসাইটে গিয়ে ভালোভাবে মিলিয়ে নিন। বিশেষ করে চিপসেটটি খেয়াল করবেন।

 

আসল স্যামসাং ফোনের মূল্য তালিকা

 

 

 

এই প্রবন্ধটি পোস্ট করা হয়েছে: October 24, 2019
Reviews (1) Write a Review
Harun
Harun | 19 April 2019 11.11 AM
খুব ভাল লাগল। তবে নকল প্রোডাক্ট দেখলেই চেনা যায় কোয়ালিটি দেখলে।