bdstall.com

কম্পিউটারের কিছু জনপ্রিয় গেইম

প্রযুক্তিনির্ভর এই যুগে বর্তমান প্রজন্মের মানুষের অবসর সময় কাটানোর অন্যতম একটি উপায় হচ্ছে কম্পিউটারে গেইম খেলা। আজকে আপনাদের জানাবো কম্পিউটারের কিছু জনপ্রিয় গেইম সম্পর্কে। 

জিটিএ ভাইস সিটিঃ কম্পিউটারের জনপ্রিয় গেইমগুলোর কথা উঠলে প্রথমেই আসে জিটিএ ভাইস সিটির নাম। ২০০২ সালে প্লে স্টেশনের জন্য রকস্টার গেইম প্রথম এটি মুক্তি দেয়। মুক্তির পরপরই গেইমটি তুমুল জনপ্রিয়তা পায়। যার ফলে ঠিক ১ বছর পরেই ২০০৩ সালে গেইমটি উইন্ডোজ এর জন্য মুক্ত করে রকস্টার গেইম। একে একে গেইমটির অনেকগুলো ভার্সন বের হয়। সর্বশেষ জিটিএ ৫ মুক্তি পায় ২০১৩ সালে প্লে স্টেশন এর জন্য। আর গেইমটির উইন্ডোজ ভার্সন মুক্তি পাবে ১৪ এপ্রিল ২০১৫ সালে। ভাইস সিটি গেইমটির এতো জনপ্রিয়তা পাওয়ার মূল কারণ হল এখানে গেইমের মূল চরিত্রকে অর্থাৎ ইউজারকে সম্পূর্ণ স্বাধীনতা দিয়ে দেওয়া হয়। সে যা ইচ্ছা তা করতে পারে। বিভিন্ন ধরনের মিশনে পরিপূর্ণ গেইমটিতে রয়েছে প্রায় অনেক মডেলের গাড়ি, নৌকা, বিমানসহ আরো আকর্ষণীও বিষয়। কোনো মিশন খেলতে না চাইলে আপনি মনের আনন্দে গাড়ি নিয়ে ঘুরে দেখতে পারেন পুরো শহরটি। সবচেয়ে বড় কথা হচ্ছে গেইমটি যেকোনো নিম্ন কনফিগারেশনের কম্পিউটারেও খেলা যায়।

নীড ফর স্পীডঃ নীড ফর স্পীড গেইমটি পৃথিবীর সবচেয়ে সফল এবং জনপ্রিয় একটি কার রেসিং গেইম। দি নীড ফর স্পীড গেইমটি প্রথম প্রকাশিত হয় ১৯৯৪ সালে ইলেক্ট্রনিক আর্টস এর পরিবেশনায়। এ গেইমটির অন্যতম আকর্ষণ হচ্ছে খেলোয়াড় তার ইচ্ছামত গাড়ি এবং ট্র্যাক বাছাই করে খেলতে পারবেন। তাছাড়া চাইলে তিনি পুলিশের সাথেও লড়াই করতে পারবেন। নিজের মত করে গাড়ি এবং ট্র্যাক সাজিয়েও নিতে পারবেন তিনি। গেইমটির সর্বশেষ সংস্করণ নীড ফর স্পীড রিভালস বের হয় ২০১৩ সালে। 

ফিফাঃ ফিফা একটি মাল্টিপ্লেয়ার ফুটবল গেইম। আন্তর্জাতিক ফুটবল সংস্থা ফিফার কাছ থেকে লাইসেন্স নিয়ে ১৯৯৩ সালে গেইমটি প্রথম মুক্তি পায়। মুক্তির পরপরই গেইমটি ফুটবল ভক্তদের কাছে আকাশচুম্বী জনপ্রিয়তা লাভ করে। ফিফা গেইমগুলোতে বর্তমান বিশ্বের প্রধান লীগ এবং ক্লাবগুলোর লাইসেন্স আছে। যাতে দল এবং খেলোয়াড়দের আসল নাম অন্তর্ভুক্ত আছে। ইএ স্পোর্টস এর লেবেলে গেইমটির প্রতিবছরই একটি করে সিরিজ মুক্তি পায়।

ফার ক্রাইঃ ফার ক্রাই একটি জনপ্রিয় গান শুটিং গেইম। ২০০৪ সালে ক্রাইটেক প্রথম গেইমটি নির্মাণ করে। পরবর্তীতে ২০০৫ সাল থেকে বর্তমান পর্যন্ত উবিসফট গেইমটি নির্মাণ করে আসছে। গেইমটির সর্বশেষ ভার্সন ফার ক্রাই ৪ বের হয় ২০১৪ সালে। গেইমটির প্লেয়ারকে দুষ্কৃতিকারীদের সাথে যুদ্ধ করতে হবে। এজন্য আছে বিভিন্ন ধরনের অত্যাধুনিক অস্ত্র। সমুদ্র সৈকত, রেইন ফরেস্ট, ভলক্যানিক ফরেস্ট ইত্যাদি অসাধারন জায়গা নিয়ে গেইমটির গল্প সাজানো হয়েছে। তাই গেইমটির চমৎকার গ্রাফিক্স নিশ্চয়ই ইউজারকে মুগ্ধ করবে।
এই প্রবন্ধটি পোস্ট করা হয়েছে: April 12, 2015
Reviews (0) Write a Review