bdstall.com

ঘুরে আসুন মালেয়শিয়া থেকে

শহুরে জীবনে কাজের শত ব্যাস্ততার ফাকে মাঝে মাঝে আমরা দেশের ভিতরে এবং বাইরে বিভিন্ন জায়গায় ঘুরতে যাই। সেই সকল সুন্দর জায়গাগুলোর মধ্যে মালেয়শিয়া একটি। পৃথিবীর যে কয়েকটি সুন্দর সুন্দর দেশ আছে তার মধ্যে মালেয়শিয়া অন্যতম।এই দেশটিতে আছে অনেক দর্শনীয় স্থান। মালেয়শিয়ার কুয়ালালামপুরে আছে পৃথিবীর সবচেয়ে বড় টুইন টাওয়ার প্যাট্রোনাস। দুটো ভবনের মাঝখানে জুড়ে দেওয়া আছে একটি ব্রিজ। দর্শকদের জন্য উন্মুক্ত করা আছে সেই ব্রিজ। তবে সেখানে ঢুকতে আপনাকে কিছু অর্থ খরচ করতে হবে। 

লাঙ্কাউই সমুদ্র সৈকতে গেলে দেখা পাবেন প্রায় ১০৪টি দ্বীপের সমষ্টি। এছাড়াও আছে ম্যানগ্রোব বন, কেব্‌ল কার, সমুদ্রতলে রাস্তা, ঝরনা, নানা ধরনের পাখি। নৌকা দিয়ে ঘুরে ঘুরে দেখতে পারবেন ম্যানগ্রোব বনের ভিতরের নানা চমৎকার দৃশ্য। যেমন বাঁদুরের গুহা, ঈগলের গুহাসহ বিভিন্ন প্রজাতির প্রাণী। 




এছাড়াও মালেয়শিয়ার আরেকটি অন্যতম দর্শনীয় স্থান হল পেনাঙ্গ। এখানকার অন্যতম আকর্ষণ হচ্ছে কেব্‌ল ট্রেন। ট্রেনে করে ঘুরে ঘুরে দেখতে পারবেন চারপাশের সুন্দর সুন্দর মনোরম প্রাকৃতিক দৃশ্যগুলো। গাছপালা, বড় বড় পাথর নানা প্রজাতির পাখি, ব্রিজসহ বিভিন্ন চমৎকার দৃশ্য উপভোগ করা যায় কেব্‌ল ট্রেন থেকে।







 কেনাকাটা করতে ইচ্ছে হলে চলে যেতে পারেন সানওয়ে পিরামিড কিংবা টাইমস স্কয়ার শপিং মলে। পৃথিবীর সকল নামকরা ব্র্যান্ডের পণ্য এসব শপিং মলগুলোতে পাওয়া যায়। তাই নিজেকে একটু চাঙ্গা করে নিতে কিছুদিনের জন্য ঘুরে আসতে পারেন এই অসাধারন দেশটি থেকে।
এই প্রবন্ধটি পোস্ট করা হয়েছে: April 13, 2015
Reviews (0) Write a Review