bdstall.com

সিসি ক্যামেরার কানেকশন কিভাবে মোবাইলে সেট করতে হয়?

September 22, 2021

নিরাপত্তার জন্য সিসি টিভি ক্যামেরা একটি বাড়তি ভরসার নাম। একসময় সিসি টিভি ক্যামেরা অনেক বেশি ব্যয়বহুল একটি সেটআপ হলেও বর্তমানে প্রযুক্তির উৎকর্ষায় এটি প্রায় সকলেরই হাতের নাগালে চলে এসেছে, এখন যে কেউ চাইলেই তার বাসা-বাড়ি, অফিস কিংবা ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তার কথা মাথায় রেখে সিসি টিভি ক্যামেরা লাগিয়ে নিতে পারেন নিসন্দেহে এটি আপনার নিরাপত্তার জন্য বাড়তি লেয়ার সংযুক্ত করবে।

 

বর্তমান সিসি টিভি ক্যামেরাগুলোকে আরো বেশি শক্তিশালী ও ব্যবহারকারীর উপযোগী করে তুলেছে নানান টেকনোলজি। তারমধ্যে একটি দারুন টেকনোলজি হলো সিসি টিভি ক্যামেরা দিয়ে দূর থেকে আপনার হাতে থাকা মোবাইল ফোনের মাধ্যমে নিজের বাসা, অফিস কিংবা ব্যবসা প্রতিষ্ঠানের উপর নজর রাখার ব্যবস্থা।

আর এই ধরনের ব্যবস্থাগুলোর জন্য আপনাকে শুরুতেই আইপি সুবিধা যুক্ত সিসি টিভি ক্যামেরা ক্রয় করতে হবে। কারণ যেসকল ক্যামেরায় আইপি কানেকশন সমর্থন করবে না সেগুলো দিয়ে আপনারা চাইলেও দূর থেকে মোবাইলের মাধ্যমে নজড়দারি করতে পারবেন না। বর্তমান কিছু কিছু সিসি টিভির মর্ডান টেকনোলজি এমনও রয়েছে যেগুলোর মাধ্যমে আপনি চাইলে দূর থেকে ক্যামেরার সামনে থাকা মানুষের সাথে কথাও বলতে পারবেন।

 

ইন্টারনেটের মাধ্যমে আপনার বাসা, অফিস বা ব্যবসা প্রতিষ্ঠানের সিসি টিভি কভারেজ যদি আপনার মোবাইলের মাধ্যমে দেখতে চান অর্থাৎ আপনার নিরাপত্তার জন্য ব্যবহৃত সিসি টিভিটি মোবাইলের মাধ্যমে কানেক্ট করার প্রয়োজন হয় তাহলে সবার প্রথমে যে কোম্পানির সিসি টিভি ক্যামেরা ব্যবহার করছেন তার মোবাইল এপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে হবে। তারপর সেখানে আপনার ক্যামেরার যাবতীয় সকল তথ্য দিয়ে একটি ইউজার একাউন্ট তৈরি করে ফেলতে হবে। একাউন্ট তৈরি করা হয়ে গেলে আপনি যে কোন স্থান থেকে শুধু আপনার ফোনের নেট কানেকশন থাকলেই সিসি টিভির সকল ফুটেজ দেখতে পাবেন। এর জন্য অবশ্যই এনভিআর মেশিনে আনলিমিটেড ওয়াইফাই বা নেট কানেক্টশনে থাকতে হবে।

 

 

Reviews (0) Write a Review