bdstall.com

অ্যাপল আইফোন এক্স বনাম এক্সএস-কোনটি কেমন?

অ্যাপেল আইফোন এক্স নভেম্বর ২০১৭ এ বিশ্বব্যাপী বাজারজাত করা হয় অন্যদিকে অ্যাপেল আইফোন এক্সএস সেপ্টেম্বর ২০১৮ এ বিশ্বব্যাপী বাজারজাত করা হয়। বর্তমানে, অ্যাপল আইফোন এক্স এবং অ্যাপল আইফোন এক্সএস উভয় রিফারবিশড কন্ডিশনে বাংলাদেশে কমদামে পাওয়া যায়। আইফোন এক্স এবং আইফোন এক্সএস এর কন্ডিশন এবং ভেরিয়েন্টের ভিত্তিতে এর দাম কমবেশি হয়ে থাকে। আকার, আকৃতি, এবং বৈশিষ্ট্যর দিক থেকে অ্যাপল আইফোন এক্স এবং অ্যাপল আইফোন এক্সএস উভয় প্রায় একই। তবে, কিছু বিশেষ বৈশিষ্ট্য রয়েছে যা ফোন দুটিকে আলাদা পরিচিতি প্রদান করেছে। আসুন জেনে নেই কিছু বৈশিষ্ট্য সম্পর্কে যা অ্যাপল আইফোন এক্স এবং অ্যাপল আইফোন এক্সএস ফোনকে আলাদা করে।

 

অ্যাপল আইফোন এক্স বনাম অ্যাপল আইফোন এক্সএস

 

১। অ্যাপল আইফোন এক্স ফোনে অ্যাপেল ১১ বায়োনিক (১০ এনএম) মোবাইল প্রসেসর অন্তর্ভুক্ত রয়েছে অন্যদিকে অ্যাপল আইফোন এক্সএস ফোনে অ্যাপেল ১২ বায়োনিক (৭ এনএম) মোবাইল প্রসেসর অন্তর্ভুক্ত করা আছে।

 

২। আইফোন এক্স ফোনে আইওএস ১১ অপারেটিং সিস্টেম অন্তর্ভুক্ত আছে যা ১৬ পর্যন্ত আপগ্রেডযোগ্য অন্যদিকে আইফোন এক্সএস ফোনে আইওএস ১২ অপারেটিং সিস্টেম অন্তর্ভুক্ত আছে যা ১৭ পর্যন্ত আপগ্রেডযোগ্য।

 

৩। অ্যাপল আইফোন এক্স ফোনটি ৩জিবি র‍্যাম / ৬৪জিবি স্টোরেজ এবং ৩জিবি র‍্যাম / ২৫৬জিবি স্টোরেজ ভেরিয়েন্টে বাংলাদেশে পাওয়া যায়। অন্যদিকে, অ্যাপল আইফোন এক্সএস ফোনটি ৪জিবি র‍্যাম / ৬৪জিবি স্টোরেজ, ৪জিবি র‍্যাম / ২৫৬জিবি স্টোরেজ, এবং ৪জিবি র‍্যাম / ৫১২জিবি স্টোরেজ ভেরিয়েন্টে বাংলাদেশে পাওয়া যায়।

 

৪। আইফোন এক্স ফোনে আইপি৬৭ ধুলো/পানি প্রতিরোধী সক্ষমতা রয়েছে অন্যদিকে আইফোন এক্সএস ফোনে আইপি৬৮ ধুলো/পানি প্রতিরোধী সক্ষমতা রয়েছে।

 

৫। অ্যাপল আইফোন এক্স ফোনে অ্যাপেল জিপিইউ (থ্রি-কোর গ্রাফিক্স) আছে অন্যদিকে অ্যাপল আইফোন এক্সএস ফোনে অ্যাপেল জিপিইউ (ফোর-কোর গ্রাফিক্স)।

 

৬। আইফোন এক্স ফোনে সিঙ্গেল সিম (নেনো-সিম) স্লট রয়েছে অন্যদিকে আইফোন এক্সএস ফোনে ডুয়াল সিম অপশন (১টি নেনো-সিম স্লট এবং ১টি ই-সিম) রয়েছে।

 

৭। আইফোন এক্স ফোনে ২৭১৬ মিলিঅ্যাম্পিয়ার লিথিয়াম-আয়ন ব্যাটারি রয়েছে অন্যদিকে আইফোন এক্সএস ফোনে ২৬৫৮ মিলিঅ্যাম্পিয়ার লিথিয়াম-আয়ন ব্যাটারি আছে।

 

৮। অ্যাপল আইফোন এক্স ফোনটি জিএসএম / এইচএসপিএ / এলটিই নেটওয়ার্ক প্রযুক্তি আছে। আর, অ্যাপল আইফোন এক্সএস ফোনে জিএসএম / সিডিএমএ / এইচএসপিএ / ইভিডিও / এলটিই নেটওয়ার্ক প্রযুক্তি রয়েছে।

 

৯। আইফোন এক্স ফোনে একবার চার্জে একটানা ১২ ঘন্টা ভিডিও চালানো যায় অন্যদিকে আইফোন এক্সএস ফোনে একবার চার্জে একটানা ১১ ঘন্টা ভিডিও চালানো যায়।

 

১০। আইফোন এক্সএস মোবাইলে হেক্সা-কোর সিপিইউ অন্তর্ভুক্ত আছে অন্যদিকে আইফোন এক্স মোবাইলে হেক্সা-কোর ২.৩৯ গিগাহার্টজ সিপিইউ অন্তর্ভুক্ত আছে।

 

তাছাড়া, অ্যাপল আইফোন এক্স এবং অ্যাপল আইফোন এক্সএস সহ বিভিন্ন মডেলের আইফোন মোবাইল বিডিস্টল.কম থেকে কমদামে কেনা যায়।

এই প্রবন্ধটি পোস্ট করা হয়েছে: October 11, 2023
Reviews (0) Write a Review