bdstall.com

Gazoo রেসিং কার

"GAZOO" শব্দটি দ্বারা "গ্যারেজ" কে বোঝায়। গ্যারেজে সাধারণত গাড়িকে ভালো করানো জন্য নিয়ে যাওয়া হয়। যেখানে একটি অচল বা নষ্ট গাড়িকে পুরোপুরি সচল করার জন্য কাজ করে। এই গ্যারেজের নামকে স্মৃতি করে রাখতেই টয়োটা গাজু রেসিং কার এর ব্যবহার।  

 

 

Toyota Gazoo Racing Car

 

 

টয়োটা  Gazoo রেসিং এমন একটি নাম যা টয়োটা কার এর মোটর স্পোর্ট গুলোর সমন্বয়ে তৈরি হয়। রেসিং কার এর নাম মানুষের মনে কৌতুহলের সৃষ্টি করে। রেসিং কারের মধ্যে সবচেয়ে জনপ্রিয় একটি হচ্ছে টয়োটা  Gazoo রেসিং কার।  Gazoo রেসিং কার মূলত তৈরি করা হয় পরিত্যাক্ত কারকে পুনঃ নির্মানের মাধ্যমে। এর সাথে যুক্ত করা হয় আধুনিক ও শক্তিশালী ইঞ্জিন। স্বাভাবিক ভাবে টয়োটা কার এর দাম  Gazoo রেসিং কারের চেয়ে অনেক কম হয়ে থাকে।         

 

যুগ যুগ ধরে স্পোর্টস মোটরের জায়গা দখল করে আছে টয়োটা ব্র্যান্ডের স্পোর্টস কার। আর এই কারগুলোকে তৈরি করা হয়েছে পুরনো দিনের বা পুরনো মডেলের কার দিয়ে। পরিত্যাক্ত কার ইঞ্জিন কে নতুন করে সাজিয়ে ব্যবহারের উপযোগী করে তোলা হয়। এটিতে এমন ভাবে কাজ করা হয় যা বর্তমানের নতুন গাড়ির চেয়ে বেশি শক্তিশালী ইঞ্জিন ও হালকা ধরনের হয়।      
 


টয়োটা মূলত রাস্তা ও মানুষের দিক বিবেচনা করে এর গাড়িগুলোকে নির্মাণ করে থাকে। টয়োটা বিশ্বের প্রতিটি রাস্তায় তার গাড়ির প্রতিটি দিককে পরিমার্জিত করে থাকে এবং বিশ্বের সর্বাধিক প্রযুক্তি ব্যবহার করে থাকে। চারটি দিক বিবেচনা করে একটি গাড়ি তৈরি করা হয় তার মধ্যে একটি অন্যতম হল রেসিং করার সময় তীব্র আঘাত থেকে রক্ষা এবং দ্রুত গতি সম্পন্ন হয়।

 

উন্নত বিশ্বে রেসিং কার হচ্ছে স্টক কার অটো রেসিং এর সবচেয়ে জনপ্রিয় রূপ। প্রাথমিক পর্যায়ে ডিম্বাকৃতির ট্র্যাক তৈরি করে ব্যবহার করা হত যা পরবর্তিতে প্রাইভেট কারের সাথে মিল রেখে তৈরি করা হয়। সাধারণ কার ও রেসিং কারের মধ্যে সবচেয়ে পার্থক্য হচ্ছে রেসিং কারের সাথে রেসিং মেশিন ও টাইট স্পেসিফিকেশনের ব্যবহার। রেসিং মেশিন ব্যবহারের কারনে এই ধরনের কারকে সিলুয়েট রেসিং কার ও বলা হয়ে থাকে।   

এই প্রবন্ধটি পোস্ট করা হয়েছে: October 07, 2021
Reviews (0) Write a Review