bdstall.com

আসছে মাইক্রোসফটের স্মার্ট ওয়াচ

সবাইকে তাক লাগিয়ে মাইক্রোসফট ইন করপরেট খুব শীঘ্রই উপহার দিচ্ছে নতুন যুগের ঘড়ি। এই ধরনের ঘড়ির নাম রাখা হয়েছে  "স্মার্ট ওয়াচ" । যদিও স্মার্ট ওয়াচের যুগ আরো কিছু সময় আগে থেকেই শুরু হয়েছে তথাপি মাইক্রোসফটের স্মার্ট ওয়াচে আছে চমকপ্রদ কিছু  ফিচার।

এমাং টেকের  একটি জার্নাল থেকে জানা যায়, মাইক্রোসফট ইতোমধ্যে ঘড়িটির একটি নমুনা তৈরি করেছে। এতে আরো কিছু  সংস্কারের কাজ চলছে। এবং অতি দ্রুত এটি বাজারেও পাওয়া যাবে। এমাং টেক আরো জানায় তাদের তৈরিকৃত ঘড়িটিতে ১.৫ ইঞ্চি স্ক্রীন থাকবে। এটি সম্পূর্ণভাবে অক্সিনিট্রাইড এলুমিনাম বা ট্রানস্লুসেন্ট এলুমিনাম নামক এক ধরনের বিশেষ মৌল দ্বারা তৈরি করা হবে, যার কারনে এটি সাধারন কাঁচ থেকে প্রায় আশি গুন স্বচ্ছ , শক্তিশালী , এবং টেকসই হবে। এতে উইন্ডোজ ৮ অপারেটিং সিস্টেম এর সকল সুবিধা থাকবে। শুধু তাই নয় এর সাথে 4G LTE প্রযুক্তি যুক্ত করা হচ্ছে। এর ফলে ব্লুটুথের মাধ্যমে স্মার্টফোন অথবা কম্পিউটারের সাথে যেকোন সময় সরাসরি যুক্ত হওয়া যাবে। ঘড়িটিতে 16 GB  ইন্টার্নাল মেমোরী থাকবে। গ্রাহকদের পছন্দের প্রতি লক্ষ্য  রেখে প্রথম অবস্থায় ঘড়িটি নীল, লাল, কালো, ধুসর, গোলাপী ও হলুদ ছয়টি  রঙে বাজারজাত করা হবে বলে নিশ্চিত করেছে মাইক্রোসফট। তবে ঘড়িটির দাম বা কবে নাগাদ এটি আসবে এই বিষয়ে কোন কিছু  জানা যায়নি। মাইক্রোসফট জানিয়েছে তাদের নিজস্ব সার্ফেস টীম এই প্রোজেক্টে কাজ করছে এবং ২০১৪ এর কোন এক সময় থেকে এটি গ্রাহকদের হাতে থাকবে।

সিএনএন কে দেয়া এক বিবৃতিতে তারা জানায় , ২০০৪ সাল থেকে স্মার্ট ওয়াচ তৈরির উপর তারা কাজ করে আসছিল। ইতোমধ্যে ' SPOT ' নামক এক বিশেষ যন্ত্রাংশ উদ্ভাবনে সক্ষম হয়েছে, যা ঘড়িটিতে যুক্ত করা হবে। SPOT হচ্ছে এমন এক যন্ত্রাংশ যার সাহায্যে ঘড়িটিতে বার্তা আদান প্রদান এবং সংবাদ শিরোনাম দেখা যাবে।
এই প্রবন্ধটি পোস্ট করা হয়েছে: July 27, 2013
Reviews (0) Write a Review